Madhabi Mukerjee: সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মাধবী মুখোপাধ্যায়, পায়ের সংক্রমণে টানা ২৩ দিন হাসপাতালে ছিলেন অভিনেত্রী

অবশেষে শুক্রবার ছাড়া পেলেন বর্ষীয়ান অভিনেত্রী। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন মাধবী মুখোপাধ্যায়। পায়ের সংক্রমণে ভুগছিলেন।

Sayanita Chakraborty | Published : Jul 15, 2023 5:24 AM IST

বেশ কিছুদিন ধরে উদ্বেগে ছিলেন ভক্তরা। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন মাধবী মুখোপাধ্যায়। অবশেষে শুক্রবার ছাড়া পেলেন বর্ষীয়ান অভিনেত্রী।

জানা গিয়েছে, কয়েক সপ্তাহ আগে পায়ে সংক্রমণ নিয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিনেত্রী। প্রথমে তাঁকে রাখা হয়েছিল জেনারেল বেডে। পরে তাঁর অবস্থার অবনতি হয়। তখন তাঁকে স্থানান্তরিত করা হয় ক্রিটক্যাল কেয়ার ইউনিটে। তবে, এখন তিনি সুস্থ। শুক্রবার অবশেষ হাসপাতাল থেকে ছাড়া পেলেন বর্ষীয়ান অভিনেত্রী। ২৩ দিন ধরে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেত্রী। ডাঃ বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের চিকিৎসাধীন ছিলেন।

জানা গিয়েছে, অভিনেত্রীর দু পায়ে Rash বের হচ্ছিল। তার থেকেই শরীরিক অবনতি হতে তাকে। তারপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। মাঝে অবস্থা আরও খারাপ হয়। ২১ জুন থেকে থেকে চিকিৎসাধীন ছিলেন। ৮১ বছর বয়স হয়েছে অভিনেত্রীর। সদ্য ভ্যাসকুলাইটিস রোগে আক্রান্ত হন অভিনেত্রী। আপাতত সুস্থ তিনি।

ত্বকের নীচে থাকা ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস আক্রান্ত হয়েছে তিনি। এটি ত্বকের নীচের অংশে থাকা ব্লাড ভেসেলে প্রদাহ দেখা দিয়েছিল। দু পা জুড়ে Rash বেরিয়ে ছিল। শুরুতে জেনারেল বেডে রাখলেও পরে সিসিইউ-তে স্থানান্তরিত করা হয়। বর্তমানে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অভিনেত্রী।

ভ্যাসকুলাইটিস ছাড়াও দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিসে আক্রান্ত। এছাড়া হাইপারটেনসিভ সমস্যা আছে অভিনেত্রীর। সদ্য আক্রান্ত হয়েছেন ভ্যাসকুলাইটিসে। এরই সঙ্গে বার্ধক্যজনিত সমস্যা রয়েছে তাঁর। সব মিলিয়ে প্রায়ষই নানান জটিলতায় ভুগে থাকেন নায়িকা।

অভিনয় জগতের সঙ্গে মাধবী মুখোপাধ্যায়ের সম্পর্ক বহু যুগের। মা লীলা দেবীর হাত ধরে থিয়েটার শুরু করেন। শিশির ভাদুড়ির সঙ্গে প্রথম কাজ করেছিলেন অভিনেত্রী। তারপর নির্মলেন্দু লাহিড়ী, সত্যজিৎ রায়, মৃণাল সে, ঋত্বিক ঘটকের সঙ্গে কাজ করেন। অজস্র ছবিতে কাজ করেছেন নায়িকা। সত্যজিৎ রায়ের চারুলতা থেকে ২২ শে শ্রাবণ, সুর্বণরেখা, মহানগর কাপুরুষ, শঙ্খবেলা, অদ্বিতীয়া, ছদ্মবেশী, জীবন রহস্য, ছিন্নাপত্র, বন পলাশীর বদাবলী, স্ত্রীর পাত্র, নতুন সূর্য, মাটির স্বর্গ, চোখ, ছোট মা, সমাপ্তি, দান প্রতিদান, মন মানে না, অতিক্রম, হিং টিং ছট, আবেশ, বরুণবাবুর বন্ধু, মায়ের আদর-সহ একাধিক ছবিতে কাজ করেছেন। আজকাল ছোট পর্দাতেও দেখা যাচ্ছে নায়িকাকে। মধবী মুখোপাধ্যায়ের অভিনয় দক্ষতা বলে সব সময় ছিলের সকলের পছন্দের নায়িকা। তাঁর সুস্থতার খবরে স্বস্তির হাওয়া ভক্ত মহলে।

 

আরও পড়ুন

এই চার নায়িকা বিনিয়োগ করেছেন বিউটি ব্র্যান্ডে, দেখে নিন কে কে আছেন তালিকায়

Raja-Madhubani: সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে বিচ্ছদের জল্পনা, রাজার রহস্যময় পোস্ট নজর কাড়ল সকলের

Alia Bhat: রইল আলিয়া অভিনীত ১০টি ছবি, যেখানে নিজের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন নায়িকা

Share this article
click me!