Ranga Bou: কঠোর মূর্তি ধরেছে পাখি, অন্যায়ের শাস্তি পাচ্ছে সমর-কিরণ

ধারাবাহিক 'রাঙা বউ'-এর ঘটনাক্রম এখন বদলে গিয়েছে। তরুণজ্যোতি-বেলারানি, কুশ ও পাখির এখন সুখের সময়। বিপাকে পড়ে গিয়েছে সমর, কিরণ, ঈন্দ্রাণী ও চিত্রলেখা।

Soumya Gangully | Published : Sep 2, 2023 12:07 PM IST / Updated: Sep 02 2023, 06:37 PM IST

ধারাবাহিক 'রাঙা বউ'-এ এখন দুষ্টের দমন চলছে। নিজের ২ ছেলে সমর ও কিরণ এবং তাদের স্ত্রী ঈন্দ্রাণী ও চিত্রলেখাকে অন্যায়ের উপযুক্ত শাস্তি দিচ্ছেন তরুণজ্যোতি। তিনি পাখিকে বলে দিয়েছেন, ছেলে ও পুত্রবধূরা সব কাজ করছে কি না, সেদিকে নজর রাখতে হবে। সব কাজ করলে তবেই খেতে দেওয়া হবে সমর, কিরণ, ঈন্দ্রাণী ও চিত্রলেখাকে। তাদের অন্যায়ের শাস্তি দেওয়াই তরুণজ্যোতির লক্ষ্য। তাঁর নির্দেশ যথাযথভাবে পালন করছে পাখি। সে সব কাজের দিকে নজর রাখছে। সময় নষ্ট যাতে না হয় এবং সব কাজ ঠিকমতো হয়, সেদিকে কড়া দৃষ্টি আছে পাখির। সে বাড়ির সব কাজ করাচ্ছে, জঞ্জাল পরিষ্কার করায়। তরুণজ্যেতি ও বেলারানির ঘর পরিষ্কার করতে বাধ্য হয় সমর, কিরণ, ঈন্দ্রাণী ও চিত্রলেখা। 

ঘর পরিষ্কার হয়ে যাওয়ার পর বেলারানিকে সবকিছু দেখে নিতে বলে পাখি। সবকিছু দেখে খুশি হন বেলারানি। তাঁর ছেলে ও পুত্রবধূরা যে মাতব্বরি করার বদলে ঝি-চাকরের মতো কাজ করছে, সেটা দেখে খুশি হন বেলারানি। সমর, কিরণ, ঈন্দ্রাণী ও চিত্রলেখাকে কাজ করতে দেখে ব্যঙ্গ করে চিঠিও। তার কথা শুনে রাগে জ্বলে যায় চিত্রলেখা। কিন্তু সে কিছু করতে পারে না।

তরুণজ্যোতি-বেলারানির ঘর পরিষ্কার করার পর ঘুমোবে ভেবে নিজেদের ঘরের দিকে যায় ঈন্দ্রাণী ও চিত্রলেখা। কিন্তু তারা দেখে, ঘরের দরজা বন্ধ করে রেখেছে সীমন্তিনী। সে বলে, কাজের লোকেদের ঘরে থাকতে হবে ঈন্দ্রাণী ও চিত্রলেখাকে। তারা সীমন্তিনীকে দলে টানার চেষ্টা করে, কিন্তু কোনও লাভ হয় না। এরই মধ্যে ঈন্দ্রাণী ও চিত্রলেখাকে রান্নাঘরে কাজে লাগিয়ে দেয় পাখি। সরে বলে, তরুণজ্যোতি ও বেলারানির বিবাহবার্ষিকী উপলক্ষে ভালো ভালো পদ রান্না করতে হবে। প্রথমে রান্না করতে রাজি হচ্ছিল না ঈন্দ্রাণী ও বেলারানি। তখন তাদের নামে তরুণজ্যোতির কাছে নালিশ করবে বলে শাসায় পাখি। এই শাসানিতে কাজ হয়। 

অন্যদিকে, বড়ছেলে অজিতের কাছে ক্ষমা চেয়ে নেন তরুণজ্যোতি। তিনি অজিতকে বাড়িতে ফিরে আসার অনুরোধ জানান। বাড়ির সবাই মিলে তরুণজ্যোতি-বেলারানির বিবাহবার্ষিকী পালন করে। ঈন্দ্রাণী ও চিত্রলেখা সব রান্না করেছে শুনে অবাক হন এই বয়স্ক দম্পতি। সবাই মিলে একসঙ্গে খাবেন বলে জানান তরুণজ্যোতি। তবে তিনি সমর ও কিরণকে খাবার টেবল থেকে চলে যেতে বলেন।

আরও পড়ুন-

Tamannaah Bhatia : 'জেলার' মুক্তির পর ছোট্ট বিরতি, মালদ্বীপে ছুটি উপভোগ করতে গেলেন তামান্না

Tollywood News: ইশা সাহা, নাকি স্বস্তিকা দত্ত... কার দিকে ভারী থাকছে নতুন সিরিজ়ের পাল্লা?

Anurager Chhowa: সোনা ও রূপাকে নিয়ে ২ মেরুতে দীপা-সূর্য, কী হচ্ছে 'অনুরাগের ছোঁয়া'-য়

Share this article
click me!