ঐন্দ্রিলার লড়াইকে কুর্নিশ জানাচ্ছে বাংলা, শোকপ্রকাশ করলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয় মুখোপাধ্যায়ও

২৪ বছরের তরুণীর প্রয়াণে শোকস্তব্ধ টলিপাড়া। শোক প্রকাশ করেছেন ইন্ডাস্ট্রির তাবর তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ বছরের মেয়ে ঐন্দ্রিলার লড়াইকে কুর্নিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 11:24 AM IST / Updated: Nov 20 2022, 06:07 PM IST

১৯ দিনের লড়াই শেষে সকলের চেষ্টাকে ব্যর্থ করে চলে গেলেন ঐন্দ্রিলা শর্মা। বিগত ১৯ দিন ধরে কার্যত ঐন্দ্রিলার সুস্থতার প্রতীক্ষায় ছিলেন পরিবার পরিজন থেকে ঐন্দ্রিলার ভক্তবৃন্দ। নানা ওঠা পড়ার পর থেকে গেল লড়াই। সকলকে কাঁদিয়ে এবার হার মানল অভিনেত্রীর অদম্য মনোবল। ২৪ বছরের তরুণীর প্রয়াণে শোকস্তব্ধ টলিপাড়া। শোক প্রকাশ করেছেন ইন্ডাস্ট্রির তাবর তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ বছরের মেয়ে ঐন্দ্রিলার লড়াইকে কুর্নিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার মনে করিয়ে দিয়েছেন, ঐন্দ্রিলার বয়স ছিল মাত্র ২৪ বছর। তরুণ অভিনেত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,'মারণরোগের বিরুদ্ধে ঐন্দ্রিলা অদম্য মনোবল নিয়ে যেভাবে লড়াই করেছে করেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। তাঁর ট্রাজিক প্রয়াণে বড় ক্ষতি হল অভিনয় জগতের। ঐন্দ্রিলার পরিবার পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।' পাশাপাশি তাঁর কাজের প্রশংসা করে মুখ্যমন্ত্রী লিখেছেন,'তাঁর অভিনীত উল্লেখযোগ্য টিভি সিরিয়াল ‘ঝুমুর’, ‘মহাপীঠ’ ‘তারাপীঠ’, ‘জীবনজ্যোতি’, ‘জীবনকথা’, ‘জিয়নকাঠি’...ইত্যাদি। এবছরই পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ‘অসাধারণ প্রত্যাবর্তন’ বিভাগে টেলিসম্মান অ্যাওয়ার্ড প্রদান করেছে।'

অভিনেত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। ফেসবুকে স্বল্প বাক্যেই শোক জ্ঞাপন করেছেন অভিনেতা। তরুণ অভিনেত্রীর মৃত্যুতে শোকস্তব্ধ প্রসেনজিৎ লিখলেন, 'ভালো থেকো ঐন্দ্রিলা। তোমার ইচ্ছাশক্তি অনুপ্রেরণা হয়ে থাকুক।'

অন্যদিকে মনোনালিন্য ভুলে শেষ সময় পাশে দাঁড়াতে চেয়েছেন অভিনেতা জয় মুখোপাধ্যায়। শ্যুটিং ফ্লোরে ঐন্দ্রিলার সঙ্গে জয়ের বচসা এবং হাতাহাতির ঘটনা এখনও উজ্জ্বল সকলের মনে। কিন্তু ঐন্দ্রিলার প্রয়াণে জয় জানালেন সেই তিক্ত স্মৃতি তিনি ভুলতে চান তিনি। ভুল বোঝাবুঝি হয়ছিল ঠিকই। থানা পর্যন্ত গড়িয়েছিল এই ঘটনা। ঘটনার পর থেকেই একে অপরের থেকে দূরে সরে গিয়েছিলেন তাঁরা। কিন্তু 'আমরা যে একশো দিন একসঙ্গে কাজ করেছিলাম সেটা আর কেউ মনে রাখল না' আক্ষেপের সুরে বললেন অভিনেতা। তিক্ত স্মৃতি তৈরি হয়েছিল, কিন্তু আর কোনওদিন কথা হবে না ভাবতে পারেননি তিনি। তিনি আরও জানান, ঐন্দ্রিলার মনোবল তাঁকে অবাক করত। সমস্যা থাকলেও কোনদিন ঐন্দ্রিলার খারাপ চাননি তিনি।

১৯ দিনের লড়াই শেষে ফুরল জীবনীশক্তি। গোটা বাংলাকে কাঁদিয়ে চলে গেলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে ২০ নভেম্বর দুপুর ১২ টা ৫৯ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঐন্দ্রিলা শর্মা। গত কয়েকদিন ধরেই ঐন্দ্রিলার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটেছিল। আর ফিরল না জ্ঞান। হাওড়ার হাসপাতালেই প্রয়াত হলেন টলি অভিনেত্রী। গত ১৪ নভেম্বর থেকেই ঐন্দ্রিলার পরিস্থিতি খারাপ হতে শুরু করে। বারেবারেই স্তব্ধ হয়ে যাচ্ছিল হৃদযন্ত্র। তবে গতকাল রাতের বেলার ধাক্কা আর সামলাতে পারলেন না ঐন্দ্রিলা। রবিবাসরীয়র দুপুরে অবশেষে এল দুঃসংবাদ।

আরও পড়ুন - 

'দেখা হবে অন্য গানের ভোরে', ঐন্দ্রিলার মৃত্যুতে ভেঙে পড়লেন অভিনেত্রী তৃণা সাহা ও দেবযানী চট্টোপাধ্যায়

প্রয়াত হলেন ঐন্দ্রিলা শর্মা, একটানা ১৯ দিন অদম্য লড়াই চালিয়েও শেষরক্ষা হল না, শোকের ছায়া টলিউডে

‘মিষ্টির তাগিদেই লেখা, ও নেই! কী লিখব?’ পোস্ট, ফেসবুক পেজ সব মুছলেন সব্যসাচী, সাক্ষী সৌরভ

Share this article
click me!