Dev: দুর্গাপুজোর উপহার বাঘা যতীন, বর্ণাঢ্য টিজার রিলিজ অনুষ্ঠানে বললেন দেব

বাঘা যতীন ছবির টিজার দর্শকদের মধ্যে যথেষ্ট আগ্রহ তৈরি হয়েছে। কারণ টিজারেই ফুটে উঠেছে ইংরেজদের অত্যাচারের ছবি। রয়েছে ক্ষুদিরাম বসুর কথাও।

 

Saborni Mitra | Published : Sep 9, 2023 5:55 PM IST

পুজোয় মুক্তি পাবে 'বাঘা যতীন'। শনিবার ছবিটির টিজার রিলিজের জন্য বর্ণাঢ্য অনুষ্ঠান হল কলকাতায়। উপস্থিত ছিলেন অভিনেতা দেব ও সৃজা। গত কয়েক বছর ধরেই চরিত্র নিয়ে নানাভাবে নিজেকে পরীক্ষা করেছেন দেব। কখনও ব্যোমকেশ তো কখনও আবার শঙ্কর। এবার স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীন মুখোপাধ্যায়ের জীবনী অবলম্বনে তৈরি ছবিতে তাঁকেই দেখা যাবে নাম ভূমিকায়।

টিজার ঘিরে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে যথেষ্ট আগ্রহ তৈরি হয়েছে। কারণ টিজারেই ফুটে উঠেছে ইংরেজদের অত্যাচারের ছবি। রয়েছে ক্ষুদিরাম বসুর কথাও। টিজারে লেখা রয়েছে 'এক বঙ্গসন্তান যাঁর হুংকারে কেঁপে উঠেছিল ব্রিটিশ সাম্রাজ্য।' বিশেষ অ্যাকশন দৃশ্য রয়েছে এই ছবিতে।

 

তবে টিজারের আগে ছবির পোস্টারেই দেবে-এর লুক নিয়ে ভক্তদের মধ্যে মাতামাতি শুরু হয়েছে। পুজোর জন্য অপেক্ষায় রয়েছে সকলে। আগামী ১৯ অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে বাঘা যতীন। পুজো স্বাধীনতার স্বপ্ন- এই ভাবেই এগিয়ে যেতে চাইছেন প্রযোজনকার। এদিন টিজার রিলিজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির পরিচালক অরুণ রায়। ছিলেন সুদীপ্ত চক্রবর্তী ও সৃজা দত্ত। অনুষ্ঠান ছবির কলাকুশলীরা জানিয়েছেন, যতীন্দ্রনাথের নির্ভীক চেতনা, অটল দৃঢ়তা ও মাতৃভূমির প্রতি নিঃশর্ত ভালবাসার অসাধারণ কাহিনি তুলে ধরা হয়েছে এই ছবিতে।

দেব জানিয়েছেন যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের সকলেরই অনুপ্রেরণা। তিনি তাঁর সাহসিকতা আত্মত্যাহের জন্য প্রতিটি ভারতীয় যুবকের হৃদয়ে বেঁচে রয়েছে। দর্শকদের জন্য বাঘা যতীন তাঁদের তরফ থেকে দুর্গা পুজোর উপহার। দেব আরও জানিয়েছেন, এই ছবিতে প্রচুর গ্রাফিক্সের কাজ রয়েছে। তাই পোস্ট প্রোডাকশনে প্রচুর সময় লেগেছে। তবে দর্শকরা ভালো কিছু দেখবেন বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

ছবিটি বাংলার পাশাপাশি হিন্দি ভাষাতেও মুক্তি পাচ্ছে। গোটা দেশেই মুক্তি পাবে এই ছবি। বাঘা যতীনের গল্প দেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই উদ্যোগ বলেও জানিয়েছেন কর্তৃপক্ষ। পরিচালক অরুণ রায় জানিয়েছেন, গল্পটি ভারতের স্বাধীনতা সংগ্রামের। দেব নিজের চরিত্রে প্রতি সুবিচার করেছেন। দেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ইতিহাসকে তুলে ধরাই এই ছবির উদ্দেশ্যে।

Share this article
click me!