KIFF: এগিয়ে যেতে পারে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, অতিথির তালিকাতেও থাকতে পারে চমক

শোনা যাচ্ছে, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে পারে ৫ নভেম্বর। চলবে, ১০ নভেম্বর পর্যন্ত।

Sayanita Chakraborty | Published : Sep 8, 2023 10:06 AM IST

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইটে ঘোষণা করা হচ্ছে নতুন তারিখ। নভেম্বর ৫ থেকে ১২ তারিখ পর্যন্ত আয়োজিত হতে পারে উৎসব। এমনই শোনা গিয়েছে আগে। তবে, এবার শোনা যাচ্ছে এগিয়ে যাবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে পারে ৫ নভেম্বর। চলবে, ১০ নভেম্বর পর্যন্ত।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধনের জন্য তারকাদের নাকি আমন্ত্রণ জানানোও শুরু হয়ে গিয়েছে বলে শোনা যাচ্ছে। প্রতি বছর অমিতাভ বচ্চন, শাহরুখ খান, জয়া বচ্চনের মতো তারকারা উপস্থিত থাকেন। এবারও এই সকল তারকাদের আমন্ত্রণ জানানো হবে। এমনই খবর সর্বত্র।

তবে, এখনওই সেভাবে প্রস্তুতি শুরু হয়নি। আপাতত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দিন নিয়ে চলছে জল্পনা। জল্পনা শুরু হয়েছে আরও একটি বিষয় নিয়েও। মাঝে মমতা বন্দ্যোপাধ্যায় যে অমিতাভ বচ্চনের বাড়ি গিয়েছিলেন তা সকলের জানা। রাখি উৎসবে গিয়েছিলেন তিনি। তবে, কানাঘুষো সে সময় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণ জানাতে গিয়েছিলেন। এবার নাকি বিশেষ অতিথি হিসেবে থাকবে বিগ বি। সে যাই হোক, সময়ে জানা যাবে সবই। কবে, থেকে উৎসব শুরু হচ্ছে তাও জানা যাবে।

এদিকে উৎসবে থাকতে পারেন বাদশা। তাঁকে এর আগেও দেখা গিয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে। এবারও তাঁকে দেখার আশায় রয়েছেন সকলে। তেমনই অনেকেই আন্দাজ এবার দেখা যেতে পারে অনিল কাপুরকে। মুম্বইয়ে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নাকি দেখা করেছিলেন অনিল কাপুরের সঙ্গে। সে কারণে তাঁকে দেখার আশায় সকলে।

এবার থাকতে পারেন সলমন খান। রাখির দিন এক সাক্ষৎকারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, শাহরুখ-সলমন আসবে। অনিল কাপুরও হ্যাঁ বলেছেন।

এদিকে প্রতিবছর ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলে উৎসব। বিভিন্ন দেশের ছবি দেখানো হয়। উৎসবের কদিন থাকে বিশেষ চমক। উদ্বোধ্বনী অনুষ্ঠান থেকে শুরু হয় উৎসব। বলিউড তারকারা যেমন উপস্থিত থাকেন। তেমনই উপস্থিত থাকেন সকল টলিউড তারকা। সিরিয়াল, ছবি কিংবা থিয়েটারের সকল সদস্যদের দেখা যায় এই উৎসবে। এবার হবে না তার অন্যথা। উৎসবের শুরু থেকে থাকবে চমক। এবারও উপস্থিত থাকবেন একাধিক বলিউড তারকা। আর এবার উৎসবের স্বাদ পেতে পারেন নির্ধিত সময়ের আগে। শোনা যাচ্ছে, নভেম্বরেই অনুষ্ঠিত হবে উৎসব। তবে, এখনই এই খবরে শিলমোহর পড়েনি।

 

আরও পড়ুন

Mouni Roy : নিষ্ঠাভরে জন্মাষ্টমীর পুজো করলেন মৌনী রায়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অভিনেত্রীর গোপাল পুজো

Gadar 2: ফের কমল ছবির আয়, দেখে নিন ২৮ দিনে কত আয় করল সানি-আমিশা অভিনীত ‘গদর ২’

Asha Bhosle: এই ১০টি গান গেয়ে বিশেষ সম্মান পেয়েছিলেন আশা ভোঁসলের, শিল্পীর জন্মদিনে রইল বিশেষ তথ্য

Share this article
click me!