টানটান রোমাঞ্চ নিয়ে আসছে রিঙ্গো-র 'বারাণসী জংশন', রোমহর্ষক থ্রিলার সিরিজ মুক্তি পাবে মার্চেই

চলতি বছরে বেশ অনেকগুলি ওয়েবসিরিজ মুক্তি পাচ্ছে ওটিটিতে। তার মধ্যে টানটান রোমাঞ্চ থ্রিলার ওয়েব সিরিজ নিয়ে আসছেন অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। রোমহর্ষক ওয়েব সিরিজের নাম বারাণসী জংশন।

Web Desk - ANB | Published : Feb 17, 2023 10:10 AM IST

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে একের পর এক নতুন নতুন ওয়েব সিরিজ। থ্রিলার থেকে রোম্যান্টিক সবধরনের সিরিজ দেখতেই মুখিয়ে রয়েছেন সিনেপ্রেমীরা। করোনা আতঙ্কে যখন স্তব্ধ হয়েছিল জনজীবন। নিউ নর্মাল শুরু হতেই সিনেমাপ্রেমীদের ভরসা ছিল ওটিটি প্ল্যাটফর্ম। নেটফ্লিক্স থেকে অ্যামাজন, হটস্টার থেকে জি-ফাইভ, ক্লিক সকলের সঙ্গেই কড়া টক্কর চলছে সমানে সমানে। প্রতিদিনই মুক্তি পাচ্ছে নতুন নতুন সিনেমা-ওয়েব সিরিজ। হলে গিয়ে সিনেমা দেখাটার মজা যেমন আলাদা তেমনই ওয়েব সিরিজের রয়েছে এক অন্য অনুভূতি। চলতি বছরে বেশ অনেকগুলি ওয়েবসিরিজ মুক্তি পাচ্ছে ওটিটিতে। তার মধ্যে টানটান রোমাঞ্চ থ্রিলার ওয়েব সিরিজ নিয়ে আসছেন অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। রোমহর্ষক ওয়েব সিরিজের নাম বারাণসী জংশন।

ওয়েব সিরিজের নাম শুনেই বোঝা যাচ্ছে বারাণসীর অলি-গলি জুড়ে রয়েছে এই ওয়েবসিরিজে। প্রাচীন শহর বেনারসের ধর্ম আর রাজনীতির অলিগলি জুড়ে বিস্তৃত কাহিনির প্রেক্ষাপটে নির্মিত একটি রোমহর্ষক থ্রিলার বারানসী জাংশন। গোটা সিরিজটির পরতে পরতে রয়েছে পশ্চাদ্ধাবনের টান টান উত্তেজনা ও আনাচে কানাচে বিপদমুখী মরণের ফাঁদ। জানা গিয়েছে টানটান উত্তেজনা এবং রোমহর্ষক সিরিজ হতে চলেছে এটি। ঘটনার সূত্রপাত একটি ইউটিউব ব্লগ করা যুবকের অকস্মাৎ নিখোঁজ হওয়া এবং একজন মহিলা সাংবাদিকের শনাক্তকরন কেন্দ্র করে। সেই নিখোঁজ হওয়া যুবককে তাড়া করতে গিয়ে ভয়ানক বিপদের সম্মুখীন হয় সাংবাদিক । স্বেচ্ছায় অনুসন্ধানের সুত্র ধরে এই আঁধার জগতে পা রেখেই তিনি বুঝতে পারেন যে, ওই প্রাচীন শহর বেনারসের এক ভয়াবহ দুষ্কৃতী চক্রের মারণ নিশানার কেন্দ্রবিন্দু তিনি রয়েছেন। সাংবাদিক এটাও বুঝতে পারেন যে তাঁর অজ্ঞাতসারেই প্রতিটি পদক্ষেপের নজরদারি করা হচ্ছে, এমন কি এই শহরে বিশ্বাসযোগ্য বলে তাঁর কেউই নেই। সুতরাং যার কারণে তাঁর সামনে ধর্মবান্ধব শহরে ঘোর অধর্মের কালো আঁধারে ভরসাযোগ্য সব দরজা একের পর এক বন্ধ হতে থাকে। সে কি চারিদিক থেকে ঘিরে ধরা বিপর্যয়ের ঘেরাটোপ থেকে বেরোতে পারবে ? নাকি শেষমেষ আঁধার জগতের ঘৃণ্য শক্তিগুলো কি পরাজিত হবে? এই সমস্ত কৌতূহলের উত্তর দিতে আসছে ক্লিক -এর আগামী ওয়েব সিরিজ বারাণসী জংশন এ।

চলতি বছরের মার্চ মাসেই মুক্তি পাচ্ছে বারাণসী জংশন । অর্ণব রিঙ্গো পরিচালিত ওয়েবসিরিজটি পুরোটাই শ্যুট করা হয়েছে মোবাইলে। এবং এটাই নাকি গোটা সিরিজটার বিশেষত্ব। ওয়েব সিরিজটির কাহিনী, চিত্রগ্রাহক, পরিচালক ও সম্পাদক হলেন অর্ণব রিঙ্গো ব্যানার্জি । সিরিজের প্রযোজনার দায়িত্বে রয়েছেন ঐন্দ্রীলা ব্যানার্জি ও রিং আ বেল ফিল্ম্স। বারাণসী জংশন সিরিজের সাউন্ডের দায়িত্ব রয়েছেন তীর্থংকর মজুমদার ।এবং পুরো সিরিজটিতে অভিনয় করেছেন অমৃতা চট্টোপাধ্যায়, জিতসুন্দর চক্রবর্তী, যুধাজিত সরকার, ঋদ্ধীষ চৌধুরী, কোরক সামন্ত, অভিজিৎ সেনগুপ্ত, অরূপ জাইগিরদার, মহম্মদ করীম, অগ্নীভ ব্যানার্জি সহ আরও অনেকেই। যেহেতু বারাণসীর অলিগলি জুড়েই রয়েছে ধর্ম আর রাজনীতি। আর তার উপরে ভিত্তি করে তৈরি করা রোমহর্ষক ওয়েব সিরিজ বারাণসী জংশন নিয়ে টানটান উত্তেজনা তৈরি হয়েছে দর্শকদের মধ্যে। আপাতত মুক্তির অপেক্ষায় ভক্তরা।

 

Share this article
click me!