জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতারে উঠে এল ‘প্রলয়’ ও বরুণ বিশ্বাসের কাহিনি, বিশেষ মন্তব্য রাজ ও পরমব্রত-র

ওই ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয় প্রলয় ছবিটি। ছবিটি পরিচালনা করেন রাজ চক্রবর্তী। আর অভিনেতা হিসেবে দেখা যায় পরমব্রত চট্টোপাধ্যায়কে।

Sayanita Chakraborty | Published : Oct 31, 2023 3:26 AM IST / Updated: Oct 31 2023, 09:01 AM IST

২৭ অক্টোবর রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পর প্রাসঙ্গিক হয়ে ওঠে সুটিয়ার প্রতিবাদী শিক্ষক বরুণ বিশ্বাসের হত্যা। ২০১২ সালে খুন হয়েছিলেন বরুণ। প্রায় এক বছর পর ওই ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয় প্রলয় ছবিটি। ছবিটি পরিচালনা করেন রাজ চক্রবর্তী। আর অভিনেতা হিসেবে দেখা যায় পরমব্রত চট্টোপাধ্যায়কে।

এবার রেশন দুর্নীতিতে জ্যোতিপ্রিয় গ্রেফতার হওয়ার পর আবারও বরুণের হত্যাকান্ড প্রাসঙ্গিক হয়ে ওঠে। এই প্রসঙ্গে সদ্য মুখ খুলেছেন পরিচালক। তিনি বলেন, ওর লড়াইটা আমাকে অনুপ্রাণিত করেছিল। আমি নিজেও বরুণ বিশ্বাস হতে চাই। একজন পরিচালক হিসেবে আমি নিজেও ওঁর মতো লড়াই করতে চাই। সেই ভাবনা থেকেই ছবিটা তৈরির সিদ্ধান্ত নিই। অন্য কোনও উদ্দেশ্য ছিল না।

তিনি আরও বলেন, একজন পরিচালক হিসেবে আমার মধ্যে আগামী দিনে ছবির বিষয়বস্তু নির্বাচনে কোনও পক্ষপাত কাজ করবে না। কিন্তু, একই সঙ্গে আমার দলের যেন কোনও ক্ষতি না হয়, সেদিকে দেখতে হবে। একটা মতাদর্শে বিশ্বাস করি বলে অন্য মতাদর্শকে তো ছোট করতে পারি না। ছবির প্রসঙ্গে তিনি বলেন, আমার দল তো কখনও আমাকে আমার ছবিতে দলের প্রচার করতে বলেনি। দলের প্রয়োজনমতো কোনও মঞ্চে বা সভায় অবশ্যই দলের হয়ে প্রচার করেছি। দুটি সত্তাকে গুলিয়ে ফেলা মুশকিল।

এদিকে আবার এই ছবি ও বরুণ বিশ্বাস প্রসঙ্গে পরমব্রত হলেন, আমি ছবিটা করার সময় শুধু বরুণ বিশ্বাসের ইতিবাসটা জানতাম। কিন্তু, এর সঙ্গে কারা যুক্ত বা কারা দায়ী, তা নিয়ে আমার কোনও ধারণা ছিল না। দশ বছর পর কেন এই বিষয়টা নতুন করে উঠে আসছে, এই মুহূর্তে আমি সেটাও জানি না।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Halloween: বলিউড স্টাইলে হাজির হন হ্যালোইন পার্টিতে, রইল কয়টি লুকের হদিশ

Malaika Arora: স্কাইডাইভিং করে জন্মদিন পালন মালাইকা অরোরার, দেখুন ভিডিও

Urfi Javed: ভুল ভুলাইয়ার ছোটা পন্ডিতের সাজে উরফি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!