ডোনা গঙ্গোপাধ্যায়ের লন্ডন অনুষ্ঠান বাতিল, জেনে নিন কী বললেন শিল্পী

আরজি কর হাসপাতালে চিকিৎসক পড়ুয়ার মৃত্যুর দু'মাস পূর্তিতে উৎসব বয়কটের ডাকের মধ্যেই লন্ডনে ডোনা গঙ্গোপাধ্যায়ের অনুষ্ঠান বাতিল। শিল্পী নিজেও বিনোদনমূলক অনুষ্ঠানে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

Sayanita Chakraborty | Published : Sep 21, 2024 12:29 PM IST

‘রেপ টেপ’ শব্দটা ব্যবহার করে বিতর্কে জড়িয়েছিলেন। আরজি কর কাণ্ড প্রসঙ্গে তাঁর মন্তব্য তুলেছিল বিতর্ক। এবার ফের খবরে এলেন ডোনা গঙ্গোপাধ্যায়।

আগামী ৯ অক্টোবর ষষ্ঠী। ঠিক ওই দিনই দু মাস পূর্ণ হবে আরজি কর হাসপাতালের চিকিৎসক পড়ুয়ার মৃত্যুর। তাই পুজো এবং উৎসব নিয়ে দ্বিধায় মানুষ। এতদিন উৎসব বয়কটের আওয়াজ শোনা যাচ্ছিল। কিন্তু, বর্তমানে তা ফিঁকে হয়ে গিয়েছে। উৎবস বয়কটের ডাকা আর শোনা যাচ্ছে না। তাই বলে প্রতিবাদ যে বন্ধ এমন নয়। সকলেই ন্যায় বিচার পাওয়ার আশায় নিজের মতো করে প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন।

Latest Videos

লন্ডনে নিজের নাচের দল নিয়ে অনুষ্ঠান করার কথা ছিল ডোনা গঙ্গোপাধ্যায়। মহালয়ার পর থেকেই একাধিক জায়গায় অনুষ্ঠান করার কথা ছিল। কিন্তু, এই বিতর্কের মাঝে অনুষ্ঠান বাতিল হল ডোনার। জানা গিয়েছে, মহালয়াতে লন্ডনে যে অনুষ্ঠান করার কথা ছিল তা পুজো উদ্যোগক্তারা বাতিল করছে।

এই নিয়ে মুখ খুললেন শিল্পী। বলেন, এই আবহে তিনি নিজেও চাননি কোনও বিনোদনমূলক অনুষ্ঠান করতে। তাই উদ্যোক্তাদের সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন। এই অনুষ্ঠান ছাড়াও বেশ কিছু অনুষ্ঠান তিনি করছেন লন্ডন। সর্বত্রই সুবিচারের দাবিতে শক্তি আরাধনায় প্রতিবাদ ও প্রার্থনাকেই সঙ্গী করতে চাইছেন নৃত্যশিল্পী।

ডোনা বলেন, সমস্ত মানুষের প্রতিবাদের ধরন এক রকম নয়। যাঁরা শিল্পী, তাঁরা তো তাঁদের শিল্পের মাধ্যমেই প্রতিবাদ করবেন। হতে পারে নাচে কিংবা আবৃত্তিতে, বা ছবি এঁকে। আমিও আমার নাচের মাধ্যমেই প্রতিবাদে থাকতে চাই।

এভাবে খবরে এলেন ডোনা। এর আগে এক বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়ান। সেবার তাঁর এক বক্তব্যে ‘রেপ টেপ’ শব্দ ব্যবহার করেছিলেন। তা নিয়ে সমালোচনা হয় বিস্তর। 

Share this article
click me!

Latest Videos

'আমি আর মুখ দেখাতে আসব না যদি...' বন্যা দুর্গতদের সামনে দাড়িয়ে চরম কথা বললেন Suvendu Adhikari
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
এবার ত্রাণ নিয়েও স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, ক্ষোভে ফেটে পড়লেন দূর্গতরা |West Bengal Flood
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest