কাজের সুস্থ পরিবেশ গড়তে ইম্পা-ফেডারেশন বৈঠকের ডাক, গুরুত্ব পেল তিনটি বিষয়

টলিউডে কেশসজ্জা শিল্পীর আত্মহত্যার চেষ্টার ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি। বকেয়া পারিশ্রমিক, অতিরিক্ত কাজের সময় এবং ফেডারেশনের নিয়মকানুন নিয়ে বিতর্ক। 

Sayanita Chakraborty | Published : Sep 25, 2024 1:54 PM IST

কেশসজ্জা শিল্পীর অত্মহত্যার চেষ্টাকে কেন্দ্র করে উত্তপ্ত টলিউড। এরই সঙ্গে মাথা চাড়া দিয়ে উঠেছে বকেয়া পারিশ্রমিক, কলাকুশলীদের অতিরিক্ত সময় কাজ করানো এবং ফেডারেশনের নিয়মের বেড়াজালে বাইরের কাজ আটকে যাওয়ার মতো বিষয়। এই সময় কেশসজ্জা শিল্পীর অত্মহত্যার চেষ্টা আরও উত্তপ্ত করেছে পরিবেশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও কাজের সুস্থ পরিবেশ গড়তে আজ হল ইম্পা-ফেডারেশন বৈঠক। এখানে মোট তিনটি বিষয় গুরুত্ব পেল।

প্রথমত, যে ছবির বাজেট ৩০ লক্ষের কম সেদুলোতে কলাকুশলীর সংখ্যা ও শুটিং-এ ব্যবহৃত সামগ্রীর বিষয় ছাড় দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আসলে ডিরেক্টর্স গিল্ডের তরফে অভিযোগ তোলা হয়েছিল, শুটিংয়ের ক্ষেত্রে না লাগলেও অতিরিক্ত কলাকুশলী নিতে হত ফেডারেশনের নিয়ম অনুসারে। এতে প্রযোজকদের অতিরিক্ত খরচ হয়।

Latest Videos

দ্বিতীয়ত, কত ঘন্টা কাজ হবে সেটা বেঁধে দেওয়া হবে। কলাকুশলীরা নানান সময় ফেডারেশনে অভিযোগ করেছেন তাদে ২৬-২৭ ঘন্টা করে কাজ করানো হয়। সে কারণে এবার থেকে সময় বেঁধে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

তৃতীয়ত, শ্যুটিং শুরুর আগে প্রযোজককে ইম্পার কাছে ৫ লক্ষ টাকা জমা রাখতে হবে। এতে বকেয়া পারিশ্রমিকের সমস্যা সমাধান হবে বলে আশা।

আজ এই তিন বিষয় নিয়ে বৈঠক হয়। বলা বাহুল্য বৈঠকে এই তিন বিষয় গুরুত্ব পায়। নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এখন দেখার এই সমস্যা কবে সমাধান হয়। এই নতুন সিদ্ধান্ত গ্রহণ হতে আদৌ কোনও পরিবর্তন হয় কিনা। তবে, অধিকাংশই মনে করছেন আজকের বৈঠকের পর সমস্যা কিছুটা হলেও কমবে।  

 

 

Share this article
click me!

Latest Videos

পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News
'সারপ্রাইজ পার্টি!' শিলিগুড়ির গেস্ট হাউসে কি হল! ভয়াবহ অভিজ্ঞতা,নাকি অন্য রহস্য! | Siliguri News
'মমতার পাঠশালার ভালো ছাত্র...' ঝাড়খণ্ডে মঞ্চ কাঁপালেন শুভেন্দু | Suvendu Adhikari | Jharkhand
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
পুকুর ভরাট করে ফ্লাট নির্মাণ! তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি নেতা | Chandannagar News