'মহীনের ঘোড়াগুলির' পাশে দাঁড়াল রাজ্য, 'বাপীদা'র চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নিল পশ্চিমবঙ্গ সরকার

আজও বাংলা গানের শ্রোতাদের কাছে তিনি বাপীদা। মহীনের ঘোড়াগুলির টিমের শেষ সদস্য। দুরারোগ্য ব্যাধির সামনে আজ অসহায় ৬৮ বছর বয়সী সঙ্গীত শিল্পী।

Web Desk - ANB | Published : Jan 7, 2023 5:40 AM IST

ধুকছে 'মহীনের ঘোড়া'। ক্যানসার আক্রান্ত মের শেষ ঘোড়া তাপস দাস। স্টেজ থ্রি, ফুসফুসের ক্যানসার। শারীরিক অবস্থাও বেশ অবনতির দিকে। পাশাপাশি চিকিৎসার খরচ সামাল দিতে হিমশিম খাচ্ছে পরিবার। এবার বাপীদার চিকিৎসায় সাহায্যের হাত বাড়ালেন পশ্চিমবঙ্গ সরকার। শুক্রবার ফেসবুক পোস্টের মাধ্যমে এই খবর জানান সঙ্গীত শিল্পী রূপম ইসলাম। এর আগেও সঙ্গীত শিল্পীর চিকিৎসার জন্য সাহায্যের আর্তি জানিয়েছিলেন ভক্তরা। শুরু হয়েছিল ফান্ড রেইজও। কিন্তু কোনও রাজনৈতিক দলের সাহায্য নেবেন না বলে স্পষ্টই জানিয়ে দিয়েছিলেন তাপস বাবু। একমাত্র সরকারের তরফে কোনও সাহায্য মিললে তা গ্রহণ করতে আপত্তি থাকবে তাঁর। কারণ পশ্চিমবঙ্গ সরকার কোনও রাজনৈতিক দল নয়। প্রিয় বাপীদার সঙ্গে কথা বলার পর ফেসবুক পোস্টের মাধ্যমে এই কথা জানান শিল্পী রূপম ইসলাম। তাঁর পোস্ট দেখেই এগিয়ে আসে পশ্চিমবঙ্গ সরকার। তাঁর চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছে সরকার।

আজও বাংলা গানের শ্রোতাদের কাছে তিনি বাপীদা। মহীনের ঘোড়াগুলির টিমের শেষ সদস্য। দুরারোগ্য ব্যাধির সামনে আজ অসহায় ৬৮ বছর বয়সী সঙ্গীত শিল্পী। মহীনের ঘোড়াগুলি ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য তাপস দাসের শারীরিক অবস্থা গত কয়েকদিনে অবনতির দিকে বলেই জানায়েছিলেন তাঁর স্ত্রী সুতপা দাস। পাশাপাশি আকাশছোঁয়া চিকিৎসার খরচ সামাল দিতে হিমশিম খাচ্ছিল পরিবার। এই অবস্থায় শিল্পীর শারীরিক ও অর্থনৈতিক অবস্থার কথা জানিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন রূপম ইসলাম। এই পোস্টে তিনি জানিয়েছিলেন কোনও রাজনৈতিক দলের সাহায্য নেবেন না বলে স্পষ্টই জানিয়ে দিয়েছিলেন তাপস বাবু। একমাত্র সরকারের তরফে কোনও সাহায্য মিললে তা গ্রহণ করতে আপত্তি থাকবে তাঁর। কারণ পশ্চিমবঙ্গ সরকার কোনও রাজনৈতিক দল নয়। এরপরই পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে তাঁর চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নেওয়া হয়। শুক্রবারই এই ফেসবুক পোস্টে একথা জানান রূপম ইসলাম। বাংলার শিল্পী সম্প্রদায়ের তরফ থেকে সরকারকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

শুক্রবার ফেসবুকে একটি পোস্ট করেন শিল্পী রূপম ইসলাম। তিনি লেখেন,'গত ১ জানুয়ারি আমি একটি পোস্ট করেছিলাম বাপীদা-র অসুস্থতার ব্যাপারে, যেখানে লিখেছিলাম যে কোনও রাজনৈতিক দলের সাহায্য তিনি নেবেন না। একমাত্র সরকারের সাহায্য গ্রহণ করতে তাঁর আপত্তি থাকবে না, কারণ পশ্চিমবঙ্গ সরকার কোনও একটি রাজনৈতিক দল নয়। সেই পোস্ট দেখে ঠিক তার পরদিনই পশ্চিমবঙ্গ সরকার এগিয়ে এসেছেন, এবং বাপীদা-র চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব তাঁরা নিয়েছেন। এ জন্য তাঁরা আমার কৃতজ্ঞতাভাজন হলেন। পাশাপাশি আমরা, বাংলার শিল্পী সম্প্রদায় আমাদের সামর্থ্য অনুযায়ী যে এগিয়ে আসতে পেরেছি, সে জন্য সবাইকে ধন্যবাদ জানালাম। আপাতত বাপীদা-র চিকিৎসা চলছে SSKM হসপিটালে। গত ৩ তারিখ উনি SSKM-এ ভর্তি হয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে। ওখানেই ওঁর চিকিৎসা চলছে। আমি আজ দ্যাখা করলাম ওঁর এবং সুতপাদির সঙ্গে। অনেকটা আড্ডা হল।' এর আগেও শিল্পীর চিকিৎসার জন্য সাহায্য চেয়ে পোস্ট করেছিলেন সঙ্গীত শিল্পী অর্ক মুখোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছিলেন ‘যাদের গান সুদিন কাছে এসো ভালোবাসি একসাথে সবকিছুই'।

 

আরও পড়ুন - 

আরও এক ধাপ এগিয়ে যাওয়ার বার্তা দিলেন শুভশ্রী, ভাইরাল তাঁর ফোটোশ্যুটের ছবি

'মহীনের ঘোড়াগুলি' ভাল নেই-দুরারোগ্য ব্যাধিতে মৃত্যুমুখে তাপস দাস, পাশে দাঁড়ানোর আকুল আর্তি ভক্তদের

একেই বলে সত্যি প্রেম! স্ত্রীর মৃত্যুর পর লক্ষ টাকা খরচ করে বাড়িতে সিলিকন মূর্তি স্থাপন করলেন স্বামী

Share this article
click me!