'বিছানায় আমি এখনও সক্ষম, ৭৫-এ অফুরান এনার্জির রহস্য কাম', জন্মদিনে বোমা ফাটালেন কবীর সুমন

৭৫-এ পা দিলেন স্বনামাধন্য গায়ক তথা প্রাক্তন তৃণমূল সাংসদ কবীর সুমন। জন্মদিনে বিশ্বাস করেন কবীর সুমন। তারপরও অগণিত অনুরাগীরা ফোন করে শুভেচ্ছা জানান। তবে এখন আর এসব ভাল লাগে না তার।

Web Desk - ANB | Published : Mar 16, 2023 11:14 AM IST

স্বনামাধন্য গায়ক তথা প্রাক্তন তৃণমূল সাংসদ কবীর সুমন জীবনের ৭৪ টি বসন্ত পেরিয়ে ৭৫-এ পা দিলেন। শুভেচ্ছায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। প্রিয় গায়ককে জন্মদিনের শুভেচ্ছা ও ভালবাসায় ভরিয়ে দিয়েছেন কবীর সুমনের। প্রথমসারির একান্ত সাক্ষাৎকারে নিজের সমস্ত মনের কথা খুলে বললেন কবীর সুমন। জন্মদিনে বিশ্বাস করেন কবীর সুমন। তারপরও অগণিত অনুরাগীরা ফোন করে শুভেচ্ছা জানান। তবে এখন আর এসব ভাল লাগে না তার।

নিজের কাজ প্রসঙ্গে কবীর সুমন জানিয়েছেন, লোকে নাকি তাকে আর চায় না। তারপরেই তিনি বলেন, লোকে নাকি কোনওদিন তাকে চায়নি। তবে আমারও আর ভাল লাগে না। কবীর সুমন আরও বলেছেন বহু বছর ধরে গান লিখছি, গাইছি। তাই কারোর প্রতি কোনও ক্ষোভ নেই। তবে বিনোদন জগতে শিল্পীদের একটা বয়সের পর আর কেউ চায় না। আমাকে এখনও যেমন লোকে পাত্তা দেয় না, আমিও কাউকে পাত্তা দিইনা, কারণ আমাকে ধরা মুশকিল। তবে নতুন উৎসাহ দিতে কোনও ক্লান্তি নেই কবীর সুমনের। এক্ষেত্রে বিনা পারিশ্রমিকে তিনি আর কাজ করতে রাজি নন, সেকথা অকপটে স্বীকার করেছেন গায়ক।

এখন আর খুব বেশি অনুষ্ঠান করেন না কবীর সুমন। গত বছর ৩০ সেপ্টেম্বর একক অনুষ্ঠান করার পর আর করার ইচ্ছে নেই বলে শোনা যায়। কিন্তু তার একটি অন্য ইচ্ছে রয়েছে সেটাও জানান গায়ক। গাড়িতে করে হারমোনিয়াম, তবলা, তানপুরা, সাউন্ড সিস্টেম নিয়ে বেরিয়ে পড়তে চান সুমন । যেখানে লেখা থাকবে -বাংলা ভাষায় খেয়াল। সেটা সব জায়গায় দাঁড়াবে না। কোথাও কোথাও দাঁড়াবে। কাউকে বিরক্ত না করে, আইন না ভেঙে রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে গান গাইতে চান কবীর সুমন। কীভাবে এত এর্জানি পান সুমন এই প্রসঙ্গ উঠতেই দরাজ গলায় তিনি বলেন, কাম-মুক্ত কাম, যেখানে অশ্লীলতাই সব। বয়সটা বাড়ছে, রাতে ঘুম কম হয় তবে বিছানায় আমি চূড়ান্ত ভাবে সক্ষম। আসলে নারীরা যে সমৃ্দ্ধ করেছে। আসল নতুন ধারণা আবিষ্কার করে প্রেম করাতেই এনার্জি ফিরে পান তিনি। প্রেম শরীর দিয়ে করতে হবে, ভালবাসা দিয়ে করতে হবে এবং সম্মান তো দিতে হবেই। কাম ছাড়া শাস্ত্রীয় সঙ্গীতের রাগ ও খেয়াল বাঁচিয়ে রেখেছে কবীর সুমনকে। এখনও সিনেমা তৈরির স্বপ্ন রয়েছে সুমনের চোখে। শুধু তাই নয় কবীর সুমন সাক্ষাৎকারে এও জানিয়েছেন রবীন্দ্রনাথের নৃত্যনাট্য নিয়ে কাজ করতে চান কবীর সুমন। তবে রাজনীতির প্রশ্ন উঠলেই তিনি জানান, রাজনীতিতে আর নেই, বিষয়টার প্রতি ঘেন্না ধরে গেছে। তাও আমি তৃণমূল সমর্থক। তবে বর্তমানে একটা দারুণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। রোজ নতুন নতুন তরুণরা কাজ করতে আসছে। ওরা স্বাধীন,ওরা মুক্ত। ওদের থেকেও প্রতিনিয়ত নতুন নতুন জিনিস শিখছি।

 

Share this article
click me!