ফুসফুসের সংক্রমণ কতটা বেড়েছে , আজই বিশেষ পরীক্ষা করা হবে অনীক দত্তর

ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে পরিচালক অনীক দত্তকে। ফুসফুসের সংক্রমণ কতটা বেড়েছে তা জানার জন্য বৃহস্পতিবার অর্থাৎ আজ সিটি পালমোনারি এঞ্জিওগ্রাম করা হবে।

Web Desk - ANB | Published : Jan 12, 2023 4:49 AM IST / Updated: Jan 12 2023, 10:21 AM IST

হাসপাতালে ভর্তি পরিচালক অনীক দত্ত। গতকাল সকাল থেকেই শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল রয়েছে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন অনেকটাই ভাল রয়েছেন পরিচালক। শারীরিক অবস্থার উন্নতি হলেও এখনও অক্সিজেন সাপোর্টেই রয়েছেন পরিচালক। তবে অক্সিজেনের পরিমাণ অনেকটাই কম দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার সকালেই ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে পরিচালক অনীক দত্তকে। ফুসফুসের সংক্রমণ কতটা বেড়েছে তা জানার জন্য বৃহস্পতিবার অর্থাৎ আজ সিটি পালমোনারি এঞ্জিওগ্রাম করা হবে। তবে এখনও তাকে অক্সিজেন সাপোর্টেই রাখা হবে। এখনও আইটিইউ-তে রয়েছেন পরিচালক। দীর্ঘদিন ধরেই সিওপিডি-র সমস্যা ছিল অনীক দত্তের, সেকথা জানিয়েছেন পরিচালকের স্ত্রী সন্ধি দত্ত। কয়েকদিন আগেই রুটিন চেক আপে চিকিৎসকের কাছে গিয়েছিলেন অনীক দত্ত। ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, দিন কয়েক ধরেই শরীরটা খুব একটা ভাল যাচ্ছিল না। তবুও হাসপাতালে যেতে নারাজ ছিলেন তিনি। শরীর খারাপ থাকা সত্ত্বেও রাজি হচ্ছিলেন না ডাক্তার দেখাতে। সোমবার রাতেই আচমকাই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। তারপরেই তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হল পরিচালক অনীক দত্তকে। মঙ্গলবার সকালেই দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে ৬২ বছরের পরিচালক অনীক দত্তকে।

 

 

বেশ কয়েকদিন ধরেই শরীরটা খুব খারাপ লাগছিল। এমন পরিস্থিতিতে পৌঁছায় যে শ্বাস নিতে কষ্ট হয় পরিচালকের। সেই সময়েই তড়িঘড়ি করে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় অনীক দত্তরে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পরিচালকা। ফুসফুসে সংক্রমণের জন্যই আইটিইউ-তে ভর্তি রাখা হয়েছে। তবে আগের থেকে অপরাজিত-র পরিচালকের অবস্থা স্থিতিশীল বলেই জানা গেছে। উল্লেখ্য, রবিবারই অনুষ্ঠিত হয়ে গেল সিনেমার সমাবর্তন অনুষ্ঠান। বর্ষসেরাদের পুরস্কার অনুষ্ঠানের মধ্য দিয়েই শুভ সূচনা হল ২০২৩-এর। ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকেই এদিন জেম প্রেক্ষাগৃহে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে এদিন চাঁদের হাট বসেছিল জেম প্রেক্ষাগৃহে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অনীক দত্ত। সমাবর্তন অনুষ্ঠানের মঞ্চেও ওঠানামা করতে খানিক অসুবিধা হচ্ছিল। তারপর রাতেই তার শরীর আচমকাই খারাপ হয়ে যায়, শ্বাস নিতে কষ্ট হয়। এবং তখনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। টলিপাড়ার তার একটা নিজস্ব পরিচিতি রয়েছে। ২০১২ সালে ভূতের ভবিষ্যৎ ছবির মধ্য দিয়ে টলিউডে আত্মপ্রকাশ ঘটেছে তার। তারপর থেকেই তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক ছবিতে নিজের কাজের প্রমাণ দিয়েছেন পরিচালক। আশ্চর্য প্রদীপ, মেঘনাথবদ রহস্য, ভবিষ্যতের ভূত এবং গত বছর সত্যজিৎ রায়ের পথের পাঁচালি নির্মাণের নেপথ্য কাহিনি নিয়ে অপরাজিত তৈরি করেন অনীক দত্ত। এবং যেটি বক্স অফিসে গত বছরের অন্যতম সফল ছবি। বর্তমানে যত কান্ড কলকাতায় ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন পরিচালক। এই ছবিতেই সেলিব্রেট করা হবে বাঙালির প্রিয় গোয়ান্দার মগজাস্ত্রকে। আপাতত সকলেই তার দ্রুত সুস্থতার কামনা করেছেন।

আরও পড়ুন-

আচমকাই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি পরিচালক অনীক দত্ত, রাখা হয়েছে আইসিইউ-তে

'ঐন্দ্রিলা, পাশে আছি, এবারেও জিতে ফিরে আয়!' সুদীপ্তা, রাহুল, দেবলীনা, অনীক দত্তের আর্তি

অনীক দত্তের 'অপরাজিত' ঠাঁই পায়নি নন্দনে, বিরোধীদের আক্রমণের পাল্টা জবাব সায়নীর

Share this article
click me!