KIFF 2023: কলকাতা চলচ্চিত্র উৎসবে বড় চমক থিম সং-এ, গান গাইলেন অরিজিৎ সিং

চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বুধবার সন্ধ্যায় রবীন্দ্র সদনে সাংবাদিক বৈঠক করেছিলেন কর্তৃপক্ষ। আর তারপরই প্রকাশ্যে এল বড় চমক।

Sayanita Chakraborty | Published : Nov 30, 2023 7:39 AM IST

শুরু হতে চলেছে কলকাতা চলচ্চিত্র উৎসব। ২৯ তম কলকাতা আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু হবে ৫ ডিসেম্বর থেকে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বুধবার সন্ধ্যায় রবীন্দ্র সদনে সাংবাদিক বৈঠক করেছিলেন কর্তৃপক্ষ। আর তারপরই প্রকাশ্যে এল বড় চমক।

জানা গিয়েছে, থিম সং গেয়েছেন বাংলার ছেলে অরিজিৎ সিং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় গানটি গেয়েছেন তিনি। এই প্রথম সিনেমা উৎসবের জন্য থিং সং গাইলেন অরিজিৎ। এটাই এই উৎসবের বড় চমক।

এবার ২৩ টি প্রেক্ষাগৃহে ২১৯ টি দেশ-বিদেশের ছবি প্রদর্শিত হবে। নতুন যে চমক থাকছে তা হল পুরস্কার বিতরণের সংযোজন হয়েছে। এবার নতুন ক্যাটেগরি যোগ হয়েছে। চলতি বছর থেকে বেঙ্গলি প্যানোরামা বিভাগে দেওয়া হবে পুরস্কার। পুরস্কার মূল্য সাড়ে সাত লক্ষ টাকা। সঙ্গে থাকবে গোল্ডেন রয়্যাল ট্রফি।

এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনু্ষ্ঠানে বলিউডের একাধিক তারকা হাজির হন। আর এবার এই তালিকাতেও থাকছে চমক। শাহরুখ-সলমন ছাড়াও অতিথি আসনে দেখা যাবে বহু তারকা। শোনা যাচ্ছে, থাকতে পারেন শাহরুখ খান, সলমন খান, অনিল কাপুর, সোনাক্ষী সিনহা, জয়া বচ্চন, মহেশ ভাট। তেমনই অবশ্যই থাকবেন টলিউডের সমস্ত তারকারা। এবার চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেন ও অভিনেতা দেব আনন্দের জন্মশতবর্ষে শ্রদ্ধা নিবেদন করা হবে। জানা গিয়েছে, এবার স্পেন ও অস্ট্রেলিয়া ফেস্টিভ্যালের ফোকাস কান্ট্রি। সব মিলিয়ে বিশেষ চমক থাকবে এবারের উৎসবে। এতদিন অতিথি আসনে কে কে থাকবে তা নিয়ে ছিল আগ্রহ ছিল সকলের। প্রকাশ্যে এসেছে সেই তালিকা। তারপর চমক দিলেন অরিজিৎ। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় গান গাইলেন তিনি। যে তথ্য এল প্রকাশ্যে। এই খবরে চমক পেলেন সকলে। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Kiff 2023: শাহরুখ-সলমন ছাড়াও অতিথি আসনে থাকছে বড় চমক, দেখে নিন অতিথিদের তালিকা

KIFF: এগিয়ে যেতে পারে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, অতিথির তালিকাতেও থাকতে পারে চমক

 

Share this article
click me!