Prosenjit Chatterjee: বিশ্ব সঙ্গীত দিবসে চমক দিলেন বুম্বাদা, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন তা গাওয়া গান

আজ এই বিশেষ দিনে ভক্তদের চমক দিলেন প্রসেনজিৎ। সকাল সকাল ভক্তদের জন্য গান গাইলেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন তা গাওয়া গান।

Web Desk - ANB | Published : Jun 21, 2023 9:18 AM IST

সর্বত্র পালিত হচ্ছে বিশ্ব সঙ্গীত দিবস। সুর, তাল, ছন্দ এই সবই জড়িয়ে আছে প্রতিটি মানুষের জীবনে। মন খারাপ দূর করতে, মানসিক শান্তি পেতে কিংবা মন ভালো করতে অনস্বীকার্য ভূমিকা পালন করে সঙ্গীত। গান আত্মার শান্তি এনে দেয়। এই গানের ভূমিকা বিস্তর। প্রতি বছর এই গানের ভূমিকা ও গুরুত্বের কথা মনে করাতে পালিত হয় বিশ্ব সঙ্গীত দিবস। সঙ্গীত দিবস পালন শুরু হয়েছিল ফ্রান্সে। এই উৎসবের নাম ছিল ফেট ডে লা মিউজিক। যার অর্থ বিশ্ব জুড়ে সঙ্গীতের দিন।

আজ এই বিশেষ দিনে ভক্তদের চমক দিলেন প্রসেনজিৎ। সকাল সকাল ভক্তদের জন্য গান গাইলেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন তা গাওয়া গান। প্রিয় অভিনেতার কন্ঠে গান শুনে চমক পেয়েছেন সকলে। নিজের ফেসবুক অ্যাকাউন্টের স্টোরিতে একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিও-তে দেখা যাচ্ছে সাদা টি শার্ট ও জিন্স পরে রয়েছেন প্রসেনজিৎ। বাগানের মধ্যে বসে গান গাইছেন নায়ক। ‘বেকরার করকে মুঝে ইউ না যাই য়ে…’ গানটি শোনা গেল প্রসেনজিতের কন্ঠ।

১৯৮১ কিংবা ১৯৮২ সাল নাগাদ ফ্রান্সে প্রথম দিনটি পালিত হয়েছিল। এর পর থেকে ১২০টি দেশে এই দিনটি সংগীত দিবস হিসেবে পালিত হচ্ছে। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিভিন্ন ভাষার শিল্পীরা। এই দিনটি পালন করে থাকে। এদিন সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে নানান কনসার্টের আয়োজন করা হয়। চীন, ভারত, ব্রিটেন, জার্মানি, ইতালি, গ্রিস, রাশিয়া, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড-সহ প্রায় ১২০টি দেশে ও ৪৫০টি শহরে পালিত হয় বিশ্ব সংগীত দিবস। বিভিন্ন রেস্তোরাঁ, পার্ক, যানবাহনে বিনা মূল্যে গান শোনানো হয় বিভিন্ন দেশে। শান্তি ও ইতিবাচক চিন্তাকে ছাড়িয়ে দিতে দিবসটি পালিত হয়।

এদিকে, সম্প্রতি, হিন্দি ওয়েব সিরিজ জুবিলি-তে দেখা গিয়েছে প্রসেনজিৎকে। অভিনয় করেছেন, অদিতি রাও হায়দরি, অপারশক্তি খুরানা, রাম কাপুর, সিদ্ধান্ত গুপ্তা ও ওয়ামিকা গাব্বি-র সঙ্গে। হিন্দি ওয়েব সিরিজ জুবিলি-তে শ্রীকান্ত রায়ের ভূমিকায় দেখা গিয়েছে প্রসেনজিৎকে। চোখে দামী চশমা ও পরনে স্যুট। চুল পরিপাতি করে আঁচড়ানো। একেবারে অন্যরকম লুকে নজর কেড়েছেন তিনি। এটি তাঁর প্রথম হিন্দি ওয়েব সিরিজ। ৫-র দশকের প্রেক্ষাপটে তৈরি এই সিরিজ। দেশ ভাগের আগের কাহিনি দেখা গিয়েছে। সেখানে সকলের নজর কেড়েছেন টলিউডের প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তথা বুম্বা দা।

 

আরও পড়ুন

Akshay Kumar: সততা ও পরিশ্রমের ফল নিশ্চয়ই পাবেন, ‘ফ্লপ’ ছবি নিয়ে মুখ খুললেন নায়ক

রথের দিনে জগন্নাথদেবের পুজোয় মাতলেন সংগীতশিল্পী ইমন চক্রবর্তী, ছাত্রছাত্রীদের নিয়ে টানলেন রথও

Adipurush: উঠেছে সংলাপ পরিবর্তনের দাবি, দেখে নিন আদিপুরুষ ছবির সব থেকে বিতর্কিত সংলাপ কোনগুলো

Share this article
click me!