Silajit Majumdar: গান চুরির অভিযোগ তুললেন শিলাজিৎ, প্রসঙ্গ টানলেন সৃজিতের ছবির

অভিযোগ উঠল গান চুরির। তাঁর গান নিয়ে নাকি অসাধু কাজ হচ্ছে। এমন অভিযোগ করেন শিলাজিৎ।

Sayanita Chakraborty | Published : Nov 1, 2023 11:25 AM IST

‘বীরভূমের বিটি লো, বল না কি সাধ মিটিলো। না পেলি আমাকে আর তোকেও আমি পেলাম না...’ শিলাজিৎ-র এই গানটি অনেকেই শুনেছিলেন। বেশ হিট গান এটি। এই গান এবার জড়াল বিতর্কে। সদ্য এই গান নিয়ে এক বিতর্কিত মন্তব্য করলেন গায়ক। অভিযোগ উঠল গান চুরির। এই গান নিয়ে নাকি অসাধু কাজ হচ্ছে। এমন অভিযোগ করেন শিলাজিৎ।

শিলাজিৎ বলেন, আমি অবাক হয়ে গেলাম দেখে কেউ কেউ এই গানটা গেয়ে প্রচলিত বলে ছাপ মেরে পাবলিক করছে নিজের চ্যানেল থেকে। গুরুদেবদের কাছে শেখা, ঝেঁপে দাও... তারপর ধরা পড়লে বলল জানতাম না। এই প্রসঙ্গে শিলাজিৎ লেখেন, দেখি যদি ওঁদের শুভ বুদ্ধি কাজ করে, নইলে আমার শ্রোতারা যারা খুব ভালো করে জানেন এই গানটা আমার বাপের ও না, আমার নিজের, তারাই যা বলার বলবে।

গায়কের দাবি, এই ঘটনা যে তাঁর সঙ্গে প্রথম বার ঘটেছে তা নয়। এমন ঘটনা ৩০ বছর আগেও ঘটেছে। তিনি বলেন, আজ থেকে ত্রিশ বছর আগে তাঁর গান কোনও এক ব্যক্তি নিজের বলে চালাতে চেয়েছিলেন। সে কারণে তাঁর গানের দুনিয়ায় পা রাখা।

এর আগেও একটি ছবির নাম নিয়ে বিতর্ক জড়ান শিলাজিৎ ও সৃজিত। এক সময় সৃজিত এক্স=প্রেম নামে একটি ছবি পরিচালনা করেন। সে সময় শিলাজিৎ দাবি করেছিলেন সেই ছবির নাম তাঁর দেওয়া। তিনি এই ছবির প্রসঙ্গ টেনে ফের বলেন, হাজার চেষ্টা করেও যেমন বোঝাতে পারবে না এক্স=প্রেম এই শব্দবন্ধ আার মস্তিষ্ক প্রসূত, ঠিক তেমনই এই গানটা তে বাঙালি শ্রোতারা প্রচলিত ছাপ মারাটা মানবে না।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।  

আরও পড়ুন

OTT-তে পা দিলেন চিরঞ্জিত, মুক্তি পেল পর্ণশবরীর শাপ-র ঝলক, হাড়হিম করা ট্রেলার নজর কাড়ল সকলের

জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতারে উঠে এল ‘প্রলয়’ ও বরুণ বিশ্বাসের কাহিনি, বিশেষ মন্তব্য রাজ ও পরমব্রত-র

Share this article
click me!