Kabir Suman: অসুস্থ 'গানওলা'! তীব্র শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি কবীর সুমন

তাঁর চিকিৎসার জন্য সোমবারই গঠন করা হয়েছে চার সদস্যের একটি মেডিক্যাল বোর্ড।

Sahely Sen | Published : Jan 30, 2024 3:02 AM IST / Updated: Jan 30 2024, 09:20 AM IST

প্রতিবাদী মঞ্চ থেকে শুরু করে প্রেমের রবীন্দ্রসঙ্গীত, সব কিছুতেই রয়েছে তাঁর মুন্সিয়ানা। একাধিকবার বিভিন্ন ধরনের বিতর্কে জড়িয়ে পড়লেও গানের জগতে তিনি যুগ যুগান্তর ধরে বাঙালির বহু প্রজন্মের হৃদয়ে চির বিরাজমান। সেই প্রিয় সঙ্গীতশিল্পী কবির সুমন (Kabir Suman) গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হলেন হাসপাতালে। 


হাসপাতাল সূত্রে জানা গেছে যে, বুকে শ্বাসকষ্টের সঙ্গে সংক্রমণও হয়েছে তাঁর। বর্তমানে, কলকাতা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন ‘গানওলা’। তাঁর চিকিৎসার জন্য সোমবারই গঠন করা হয়েছে চার সদস্যের একটি মেডিক্যাল বোর্ড। পালমনোলজিস্ট, কার্ডিওলজিস্ট, সিসিইউ স্পেশালিস্ট, জেনারেল মেডিসিন-র বিশেষজ্ঞরা তাকে দেখছেন। আপাতত শিল্পীকে অক্সিজেন সাপোর্টে রেখেছেন চিকিৎসকরা।

 

হাসপাতাল সূত্রে খবর, বিগত কয়েকদিন ধরেই বেশ অসুস্থ ছিলেন তিনি। গত সোমবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে তড়িঘড়ি ভর্তি করা হয় হাসপাতালে। বুকে সংক্রমণের পাশাপাশি হৃদযন্ত্রেও সমস্যা ধরা পড়েছে তার। এই মুহূর্তে স্পেশাল বোর্ড গঠন করে চলছে চিকিৎসা। প্রয়োজনে পরে তাকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে, তার ব্যবস্থাও এখন থেকে করে রাখা হয়েছে বলে খবর।


সুমনের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে চার সদস্য (পালমনোলজিস্ট, কার্ডিওলজিস্ট, সিসিইউ স্পেশালিস্ট, জেনারেল মেডিসিন)-র মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সোমনাথ দে (সিসিইউ স্পেশালিস্ট)-র অধীনে চিকিসাধীন রয়েছেন তিনি।

Share this article
click me!