জীবন যতক্ষণ আছে লড়াই থাকবে, নিজের শারীরিক জটিলতা নিয়ে বিশেষ বার্তা নচিকেতার

নচিকেতা চক্রবর্তীর সব সময় বাঙালি আবেগকে তুলে ধরেছেন নিজের গানে। এবার নিজের শারীরিক জটিলতা নিয়ে মুখ খুললেন গায়ক।

Sayanita Chakraborty | Published : Dec 5, 2023 6:48 AM IST

বৃদ্ধাশ্রম থেকে নিলাঞ্জনা- নচিকেতা নামটা শুনলেই মনে পড়ে যায় একের পর এক হিট গান। কখনও তিনি পাড়ার যুবক প্রেমিকের মনের ভাবনা তুলে ধরেছেন তো কখনও তিনি বৃদ্ধ মা-বাবার কথা গানের লাইনের দ্বারা প্রকাশ করেছেন। কখনও সদ্য প্রেমে পড়া ছেলের কথা বলেছেন তো কখনও সরকারী কর্মচারীদের কথা বলেছেন। নচিকেতা চক্রবর্তীর সব সময় বাঙালি আবেগকে তুলে ধরেছেন নিজের গানে। আর সে কারণেই তাঁর ভক্তের সংখ্যা গুণে শেষ করা কঠিন। অধিকাংশের মতে, নচিকেতা মানেই আবেগ।

এবার সেই বিখ্যাত গায়ক নচিকেতা জানালেন তাঁর শারীরিক অবস্থার কথা। বহুদিন ধরেই শোনা যায়, নচিকেতার শরীরে থাবা বসিয়েছেন ক্যান্সার। সকলের মনে নচিকেতার অসুস্থা নিয়ে প্রশ্নের শেষ নেই। তবে, তিনি সব সময়ই এই সকল প্রশ্নের উত্তর এড়িয়ে যান। বারে বারে এই তাঁর শারীরিক সমস্যা নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়। ফের এমন ঘটনা ঘটন গায়কের সঙ্গে। আর এবার উত্তর দিলেন নচিকেতা। বললেন, ‘আর কতবার বলব আমার হয়নি ক্যান্সার। এবার তো মনে হয় আপনারা আমার ক্যান্সার করিয়েই ছাড়বেন।’ তবে, তিনি বলেন, জীবন যতদিন আছে তিনি লড়ে যাবেন।

ব্যক্তিগত জীনের ওঠাপড়া, প্রেম, বিরহ সব নিয়ে জীবনে বহু কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন নচিকেতা। মাঝে সঙ্গীত জগত থেকে একেবারে সরে গিয়েছিলেন। ফের আবার নিজের জায়গায় ফেরত এসেছে। তাঁর কোনও শো মানে সেখানে স্থান পাওয়া কঠিন। একের পর এক অসাধারণ গান বহু যুগ ধরে উপহার দিয়ে চলেছেন নচিকেতা। বর্তমানে অনেক জায়গায় তাঁর মেয়েকে দেখা যায় বাবার সঙ্গে গান গাইতে। তাঁর গানের গলাও মন কাড়ে সকলের। বাবার দেখানো পথেই পা দিয়েছেন নচিকেতা কন্যা।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

প্রয়াত CID খ্যাত ইনস্পেক্টর ফ্রেডরিক্স, মাত্র ৫৭ বছরে চলে গেলেন অভিনেতা দীনেশ ফড়নিস

প্রকাশ্যে এল ‘ফাইটার’ ছবির ফার্স্ট লুক, স্কোয়াড্রন লিডার শামশের পাঠানিয়ার চরিত্রে নজর কাড়তে আসছেন হৃতিক

Share this article
click me!