'ছবিতে চান্স দেওয়ার কথা বলে নোংরাভাবে শরীরে হাত দেয় রঞ্জিত'.. বিস্ফোরক বয়ান শ্রীলেখা মিত্রের

শ্রীলেখা তার অভিযোগে দাবি করেছেন যে রঞ্জিত তাকে 'যৌন হেনস্থা' করতেই স্পর্শ করেছিলেন। এই ঘটনার কথা চিত্রনাট্যকার জোশি জোসেফকেও জানিয়েছিলেন শ্রীলেখা বলে দাবি তাঁর।

Parna Sengupta | Published : Aug 27, 2024 11:09 AM IST

অভিনেত্রী শ্রীলেখা মিত্রের শ্লীলতাহানির ঘটনা বেশ কিছুদিন ধরেই খবরে রয়েছে। অভিনেত্রী অভিযোগ করেছিলেন যে মালায়লাম চলচ্চিত্র নির্মাতা রঞ্জিত তার সাথে খারাপ ব্যবহার করেছেন। তবে এসব অভিযোগ স্পষ্টভাবে অস্বীকার করেছেন ছবির নির্মাতা। একইসঙ্গে বিচারপতি হেমা কমিটির রিপোর্ট বেরিয়ে আসার পর বিষয়টি ইন্ডাস্ট্রিতে আলোচনার বিষয় হয়ে উঠেছে। উল্লেখ্য, চলচ্চিত্র নির্মাতা রঞ্জিত বালাকৃষ্ণান কেরালা চলচ্চিত্র একাডেমির চেয়ারপার্সনের পদ থেকে ইস্তফা দিয়েছেন। একইসঙ্গে পদত্যাগের একদিন পর রঞ্জিতের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন অভিনেত্রী শ্রীলেখা।

শ্রীলেখা তার অভিযোগে দাবি করেছেন যে রঞ্জিত তাকে 'যৌন হেনস্থা' করতেই স্পর্শ করেছিলেন। এই ঘটনার কথা চিত্রনাট্যকার জোশি জোসেফকেও জানিয়েছিলেন শ্রীলেখা বলে দাবি তাঁর।

Latest Videos

গোটা ঘটনাটি কী

ঘটনাটি ঘটে ২০০৯ সালের। পালেরি মানিক্যম: ওরু পাথিরকোলাপথকাথিন্তে ছবির গল্পের জন্য যখন তিনি রঞ্জিতের সঙ্গে তাঁর অ্যাপার্টমেন্টে দেখা করতে যান। অভিনেত্রী বলেন যে, 'আমি একটি ছবির জন্য রঞ্জিতের বাড়িতে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। অনেক লোক সেখানে আগে থেকেই উপস্থিত ছিল এবং রঞ্জিত একজন সিনেমাটোগ্রাফারের সাথে কথা বলছিলেন যার সঙ্গে আমি কাজ করেছি। তারপর তিনি আমাকে জিজ্ঞেস করলেন আমি সিনেমাটোগ্রাফারের সাথে কথা বলতে চাই কি না এবং এই বলে তিনি আমাকে অন্য ঘরে নিয়ে গেলেন। অভিনেত্রী আরও বলেন যে রঞ্জিত আমাকে বেডরুমে নিয়ে যায় যেখানে অন্ধকার ছিল। আমি যখন সিনেমাটোগ্রাফারের সাথে ফোনে কথা বলছিলাম তখন রঞ্জিত কাছেই দাঁড়িয়ে ছিল। এসময় সে আমার চুড়িতে হাত দেয়। আমার হাতও ধরে। আমি খুব অস্বস্তি বোধ করছিলাম, তবে আমি ভেবেছিলাম হয়তো আমি বেশি ভাবছি।"

অভিনেত্রী বলেছিলেন যে "যখন তিনি দেখলেন যে আমি কিছুতেই প্রতিক্রিয়া জানাচ্ছি না এবং এমনকি তার হাতও সরিয়ে নিচ্ছি না, তখন তিনি আমার চুল এবং ঘাড়ে হাত দেন। এর পর আমি রুম থেকে বেরিয়ে আসি। আমি অবাক হইনি। কারণ এই ইন্ডাস্ট্রিতে এই ধরণের নোংরা মানসিকতার লোক অনেক আছে। এখানে ভাল ও খারাপ দু ধরণের মানুষই আপনি পাবেন।"

অভিনেত্রীর এসব অভিযোগের পর প্রতিক্রিয়া জানিয়েছেন রঞ্জিত। তিনি জানান, ছবিটির অডিশন দিতে তাঁর কাছে এসেছিলেন শ্রীলেখা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা শঙ্কর রামকৃষ্ণানসহ বহু মানুষ। তিনি যে ধরনের ঘটনার কথা বলছেন, তা সেখানে ঘটেনি। আমরা তার অভিনয় পছন্দ করিনি, তাই তাকে বলেছি। তিনি এই বিতর্কের সুযোগ নেওয়ার চেষ্টা করছেন। কিন্তু তিনি যদি আমার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়, তিনিও একই জবাব পাবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |