টলিউডে যৌন হেনস্থা রুখতে এবার এল 'সুরক্ষা বন্ধু'! সমস্যার মুখে পড়লেই জানানো যাবে অভিযোগ

টলিউডে যৌন হেনস্থা রুখতে এবার এল 'সুরক্ষা বন্ধু'! সমস্যার মুখে পড়লেই জানানো যাবে অভিযোগ

Anulekha Kar | Published : Sep 3, 2024 6:28 AM IST / Updated: Sep 03 2024, 11:59 AM IST

এবার টলিউড ইন্ডাস্ট্রির যৌন হেনস্তা নিয়ে তৎপর ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI)।

এবার যৌন হেনস্থা এবং অশালীন-অনৈতিক আচরণ রুখতে অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের রক্ষাকবচ হিসাবে 'সুরক্ষা বন্ধু' কমিটি তৈরি করা হল। এই কমিটির মাধ্যমে লিখিত বা ইমেলের মাধ্যমে যৌন হেনস্থার অভিযোগ জানানো যাবে।

Latest Videos

এই নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস। এ প্রসঙ্গে এক সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে স্বরূপ বিশ্বাস জানান, "অভিযোগকে যদি শতাংশে আনা হয়। তাহলে বলব, ৪০ শতাংশ যৌন হেনস্তার অভিযোগ এসেছে প্রযোজকদের বিরুদ্ধে। আর ৬০ শতাংশ অভিযোগ রয়েছে পরিচালক এবং পরিচালক থেকে প্রযোজক হয়েছে এমন ব্যক্তির বিরুদ্ধে। যে তিনটি অভিযোগ সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, ভুক্তভোগীরা যদি সুরক্ষা বন্ধুতে অভিযোগ করে, তাহলে অবশ্যই সেই অভিযোগ খতিয়ে দেখা হবে। আমাদের আইনজীবীরা বিনামূল্য়ে সেই মামলা লড়বেন। "

এ ছাড়াও তিনি জানান, " সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে শতাব্দী-প্রাচীন বাংলা ইন্ডাস্ট্রিতে বিব্রতকর, অনৈতিক, লজ্জাজনক অভিযোগ উঠছে কয়েকজন মহিলা অভিনয় শিল্পী ও কলাকুশলীদের কাছ থেকে। এই অভিযোগ বিরল ও ব্যতিক্রম হলেও চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত কিছু ব্যক্তি যে অনৈতিক ও অশালীন ব্যবহার করেছেন তা কখনই সমর্থনযোগ্য নয়।"

এর পরই ঘোষণা করা হয় 'সুরক্ষা বন্ধু' কমিটি। কোনও কারণে কোনও মহিলা যদি শ্য়ুটিং করতে গিয়ে সমস্যার মধ্যে পড়েন তবে নিচে দেওয়া মেল আইডি তে লিখিত অভিযোগ দায়ের করতে পারেন। surokkhabandhu.fctwei@gmail.com।

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন