WBFJA AWARD 2023 : সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে চাঁদের হাট, সেরা অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার উঠল কার ঝুলিতে

অনুষ্ঠিত হয়ে গেল সিনেমার সমাবর্তন অনুষ্ঠান। বর্ষসেরাদের পুরস্কারের মধ্য দিয়েই সূচনা হল ২০২৩-এর। ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকেই এদিন জেম প্রেক্ষাগৃহে সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে এদিন চাঁদের হাট বসেছিল জেম প্রেক্ষাগৃহে।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 1:16 PM IST / Updated: Jan 09 2023, 06:48 PM IST

110

২০২৩ সালের শুরুটা বেশ ভালই কাটল। বর্ষসেরাদের পুরস্কার অনুষ্ঠানের মধ্য দিয়েই শুভ সূচনা হল ২০২৩-এর। রবিবারই অনুষ্ঠিত হয়ে গেল সিনেমার সমাবর্তন অনুষ্ঠান। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন অনির্বাণ ভট্টাচার্য। সাদা ধুতি-পাঞ্জাবিতে নজর কেড়েছেন ব্যোমকেশ বক্সি।

210


ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকেই এদিন জেম প্রেক্ষাগৃহে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে এদিন চাঁদের হাট বসেছিল জেম প্রেক্ষাগৃহে। 

310

সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হলেন দেব, মমতা শঙ্কর, সৃজিত মুখোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী, ঋদ্ধিমা চক্রবর্তী,  গৌরব চক্রবর্তী, গার্গী রায়চৌধুরী , ঋত্বিক চক্রবর্তী সহ আরও অনেকে।

410

তবে চলতি বছরের শুরুতেই বাজিমাত করল বাংলা সিনেমা প্রজাপতি। বছরের একদম শেষে মুক্তি পেয়েছিল এই ছবি। এবং এই ছবিকে নিয়ে প্রচুর চর্চাও হয়েছিল। এদিনের আসরে বাজিমাত করল অনক্রিন বাবা ও ছেলের জুটি।

510

সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অভিনেতা দেব। এবং এই ছবির জন্য জনপ্রিয় অভিনেতার পুরস্কার উঠল মিঠুনের হাতে। তবে এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন না মিঠুন। তাই মিঠুনের হয়ে দেব পুরস্কার গ্রহণ করেন।
 

610

দেবের পাশাপাশি সেরা অভিনেতার সম্মান পেয়েছেন ঋত্বিক চক্রবর্তী। অনন্ত ছবিতে  অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন ঋত্বিক।  অন্যদিকে মহানন্দা ছবিতে দারুণ অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন গার্গী চট্টোপাধ্যায়। এই বছর লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মান পেলেন ধৃতিমান চট্টোপাধ্যায়।

710


ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন  অ্যাওয়ার্ডস ২০২৩ এ শ্রেষ্ঠ চলচ্চিত্র, সেরা চিত্রগ্রাহক, সেরা সম্ভাবনাময় পরিচালক, সেরা শব্দ পরিকল্পনার পুরস্কার জিতে নিয়েছে দোস্তজী। সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে সকলের নজর ছিল এই ছবির উপর।
 

810


সেরা সম্ভাবনাময় পরিচালক,সেরা চিত্রগ্রাহকের পুরস্কার জিতে নিয়েছেন তুহিন বিশ্বাস।  পপ্যুলার ক্যাটেগরিতে সেরা ছবি কর্ণসুবর্ণের গুপ্তধন এবং প্রজাপতি। 

910

তবে চলতি বছরে সৃজিতের ঝুলিতে কোনও পুরস্কার না থাকলেও অ্যাওয়ার্ড সেরেমনির সঙ্গীত বিভাগে বাজিমাত করল এক্স প্রেম। ভালবাসার মরশুম, সিন্ডারেলা মন গানের জন্য সেরা গায়কের পুরস্কার পেলেন অরিজিৎ সিং এবং সপ্তক সানাই দাস। সেরা গায়িকার সম্মান পেয়েছেন শ্রেয়া ঘোষাল।

1010

সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে অপরাজিত ছবির  জন্য  সেরা পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন অনীক দত্ত।  অন্যদিকে ছবির জন্য সেরা উদীয়মান অভিনেতার সম্মান পেয়েছেন জিতু-কমল। এবং অভিনেত্রীর সম্মান পেয়েছেন শ্রুতি দাস। সেরা উদীয়মান প্রতিভার সম্মানে সম্মানিত হলে অনির্বাণ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos