আজ হাত তো কাল পা ভেঙেছে, অমিতাভের মাথাটা যে ঠিক আছে সেটাই অনেক, কেন একথা বললেন জয়া বচ্চন

প্রত্যেক অতিথিকেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কিছু বলার জন্য অনুরোধ করা হয়েছিল। বলি অভিনেত্রী জয়া বচ্চনকেও কিছু বলার জন্য অনুরোধ করা হয়েছিল। একটু ভাঙা, আবার হিন্দি টান নিয়ে বাংলায় কথা বলতে শুরু করলেন জয়া বচ্চন, যা শুনেই খুশিতে আপ্লুত ভক্তরা।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 4:26 AM IST

শুরু হয়ে গেল কলকাতার প্রাণের উৎসব। দীর্ঘদিনের প্রতীক্ষার পর শুরু হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলতি বছর ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ১৫ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত । ৭ দিন ধরে এই উৎসব চলবে। সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ মুখিয়ে থাকেন এই চলচ্চিত্র উৎসবের দিকে। এবারও বেশ ধুমধাম করেই ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভ সূচনা হল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে।বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভ উদ্ধোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে রীতিমতো নক্ষত্র সমাবেশ হয়েছে স্টেডিয়ামে।

চলতি বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এছাড়া অমিতাভ বচ্চনও মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে চলচ্চিত্র উৎসবে উদ্বোধনে যোগদান করেছিলেন। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্ধোধনে সম্মানীয় অতিথি হিসেবে হাজির ছিলেন শাহরুখ খান। বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ডোনা গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট, আসানসোলের সাংসদ তথা অভিনেতা শত্রুঘ্ন সিনহা, জয়া বচ্চন, অরিজিৎ সিং, কুমার শানু, রানি মুখোপাধ্যায়ের মতো বিশিষ্ট অতিথিরা। দেশের নামজাদা সমস্ত শিল্পীদের মধ্যে টলিপাড়ার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, শ্রাবন্তী, মিমি, আবির, শুভশ্রী, রুক্মিণী সকলেই উপস্থিত ছিলেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্ধোধনী অনুষ্ঠানে। তবে সকলের মধ্যে জয়া বচ্চনের একটি মন্তব্য মন জয় করে নিয়েছে মুহূর্তে।

 

প্রত্যেক অতিথিকেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কিছু বলার জন্য অনুরোধ করা হয়েছিল । সেইমতো বলি অভিনেত্রী জয়া বচ্চনকেও কিছু বলার জন্য অনুরোধ করা হয়েছিল। একটু ভাঙা, আবার হিন্দি টান নিয়ে বাংলায় কথা বলতে শুরু করলেন জয়া বচ্চন, যা শুনেই খুশিতে আপ্লুত ভক্তরা। জয়া প্রথমেই বলেন, আমি বিশেষ কিছু বলব না। কারণ বলার জন্য তো উনি আছেন, এই বলেই ইশারায় অমিতাভ বচ্চনকে দেখিয়ে দিলেন। আর তাতেই হেসে গড়িয়ে পড়লেন উপস্থিত সকলেই। তবে এটা বলেই জয়া থামেননি। তিনি বললেন আজ হাত ভাঙছে কাল পা ভাঙছে তবে এই বয়সে অমিতাভজির মাথাটা যে ঠিক আছে সেটাই আসল। জয়ার কথাতেই উঠে এল যে তিনি বর্ষীয়ান অভিনেতার শরীর ও স্বাস্থ্যের ইঙ্গিত দিয়েছেন। আসলে এত সবকিছুর মধ্যেই যে বিগ বি কাজ করে চলেছেন সেটাই বড়। তারপরই জয়া বলেন, দুবছর আগেই আসার কথা ছিল। কিন্তু তখন আসতে পারেননি। এত বছর ধরে পেটের মধ্যে অনেক কথা চাপা রয়ে গেছে। তাই যা বলার উনি বলবেন। তারপরে জয়া বচ্চন আরও বলেন, জামাইয়ের সামনে মেয়ের দাম কমে যায়। একথা শুনে সকলেই হেসে ফেলেন। সবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বোন বলে মন্তব্য করে জয়া বলেন, তিনি সবর্দাই মুখ্যমন্ত্রীর পাশে থাকবেন।

 

Share this article
click me!