শুরু হচ্ছে অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, উৎসব চলবে ৭ জানুয়ারি পর্যন্ত

এই বছর নবম অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের উদ্বোধন হবে বুধবার ৩ জানুয়ারি সন্ধ্যা ৭টায়।

Sayanita Chakraborty | Published : Dec 18, 2023 6:34 AM IST / Updated: Dec 18 2023, 12:40 PM IST

শীঘ্রই শুরু হতে চলেছে অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৩ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত চলবে উৎসব। এই বছর নবম অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের উদ্বোধন হবে বুধবার ৩ জানুয়ারি সন্ধ্যা ৭টায়।

মারাঠওয়াড়া আর্ট, কালচার এবং ফিল্ম ফাউন্ডেশন দ্বারা আয়োজিত হয়েছে এই উৎসব। উৎসবটি মহারাষ্ট্র সরকার এবং ন্যাশনল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড, তথ্য ও সম্প্রচার মন্ত্রক দ্বারা আয়োজিত। এই ফেস্টিভ্যাল উপস্থাপিত নাথ গ্রুপ, এমজিএম ইউনিভার্সিটি এবং যশবন্তরাও চ্যাবন সেন্টার দ্বারা।

উৎসবের সহ আয়োজকদের তালিকায় আছে নাথ স্কুল অফ বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলদি এবং অভূদয় ফাউন্ডেশন। মিডিয়া পার্টনার ডিইলিহান্ট ডিজিটাল মিডিয়া, এমজিএম রেডিও এফএম ৯০.৮, MGMU স্কুর অফ ফিল্ম আর্টস।

অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল লক্ষ্য হল চলচ্চিত্র শিল্পের সূক্ষতা সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং সমাজের মধ্যে চলচ্চিত্রের মধ্যে থাকা সংস্কৃতি গড়ে তুলতে চলেছে।

পাঁচ দিন ধরে চলবে উৎবস। বিভিন্ন বিভাগে চলচ্চিত্র প্রদর্শীত হবে। বিভিন্ন ভাষার চলচ্চিত্র প্রদর্শীত হবে। আগের বছরের মতো এবার উৎসবের বিশেষ বিভাগে হবে প্রতিযোগিতা। তেমনই রয়েছে পাঁচ সদস্যের জাতীয় পর্যায়ের জুরি বিভাগ। প্রেক্ষাগৃহে উপস্থিত দর্শকদের সঙ্গে যোগ দিয়ে ছবি মূল্যায়ন করবেন তাঁরা। বিজয়ী টিমকে গোল্ডেন কৈলাস পুরস্কার ও ১ লক্ষ টাকা নগদ দেওয়া হবে। তেমনই আছে সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী এবং সেরা স্ক্রিপ্টের জন্য আলাদা আলাদা বিভাগ। এই পাঁচ সদস্যের তালিকায় আছেন কলকাতার প্রবীণ অভিনেতা ও পরিচালক ধৃতিমান চট্টোপাধ্যায়, সিনেমাটোগ্রাফার ডিমো পপভ, পুনের সিনিয়র পরিচালক নচিকেত পাটবর্ধন, দিল্লর সিনিয়র চলচ্চিত্র সমালোচক রশ্মি দোরাইস্বামী এবং পানাজির প্রখ্যাত সিনেমাটোগ্রাফার হরি নায়ার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

সুখবর দিলেন শিবপ্রসাদ, দেশের বাইরে পাড়ি দিচ্ছে রক্তবীজ, বিদেশে প্রদর্শীত হবে ছবিটি

Shah Rukh Khan: নিজের রেকর্ড ভাঙার পথে শাহরুখ, ইতিহাস গড়তে চলেছে Dunki

Share this article
click me!