মাত্র ৮ বছর বয়সে বাবার হাতেই যৌন নির্যাতনের শিকার, বিস্ফোরক মন্তব্য অভিনেত্রী তথা রাজনীতিক খুশবু সুন্দরের

চোখের সামনে দিনের পর দিন মাকে শারীরিকভাবে নির্যাতিত হতে দেখার কথা। মাত্র আট বছর বয়সে বাবার দ্বারা নির্যাতিত হওয়ার কথা। শারীরিক ও মানসিক যন্ত্রণার কথাও জানিয়েছেন তিনি।

Web Desk - ANB | Published : Mar 6, 2023 6:16 AM IST

মাত্র আট বছর বয়সে নিজের বাবার কাছেই যৌন নির্যাতনের শিকার। বিস্ফোরক মন্তব্য অভিনেত্রী তথা রাজনীতিক খুশবু সুন্দরের। এককালের বিখ্যাত অভিনেত্রী ছিলেন কুশবু। বর্তমানে জাতীয় মহিলা কমিশনের সদস্য হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে বাবার দ্বারা যৌন ও শারীরিক নির্যাতনের কথা জানিয়েছেন তিনি। এই সাক্ষাৎকার প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে বলিউড জুড়ে। মোজো স্টোরিজের জন্য বরখা দত্তের সঙ্গে একটি সাক্ষাৎকারে নিজের জীবনের গল্প তুলে ধরেছেন খুশবু। সেই আলাপচারিতাতেই উঠে এসেছে অভিনেত্রীর জীবনের বিশেষ কিছু অধ্যায়ের কথা। চোখের সামনে দিনের পর দিন মাকে শারীরিকভাবে নির্যাতিত হতে দেখার কথা। মাত্র আট বছর বয়সে বাবার দ্বারা নির্যাতিত হওয়ার কথা। শারীরিক ও মানসিক যন্ত্রণার কথাও জানিয়েছেন তিনি।

সাক্ষাৎকারে অভিনেত্রী তথা রাজনীতিক খুশবু সুন্দর জানিয়েছেন,'আমি মনে করি যখন একটি শিশু নির্যাতিত হয়, সেটা শিশুটির মনে সারা জীবনের জন্য একটা দাগ কেটে দেয়। এটি ছেলে বা মেয়ের বিষয় নয়। আমার মা একটি অতন্ত খারাপ বৈবাহিক সম্পর্কের মধ্য দিয়ে গিয়েছেন। আমার বাবা এমন একজন ব্যাক্তি যে তাঁর স্ত্রী এবং সন্তানদের মারধর করা তাঁর জন্মসিদ্ধ অধিকার মনে করেন। নিজের একমাত্র মেয়েকে যৌন নির্যাতন করাকে তাঁর অধিকার মনে করেন।' তিনি আরও বলেন,'আমার বয়স যখন মাত্র ৮ বছর তখন থেকেই আমার উপর শারীরিক ও যৌন নির্যাতন শুরু হয়। আমি প্রথম প্রতিবাদ করার সাহস পাই ১৫ বছর বয়সে।'

 

 

তিনি আরও জানিয়েছেন,'আমার মা পরিবারের অন্যান্য সদস্যদের নির্যাতনের হাত থেকে বাঁচাতে দিনের পর দিন মুখ বুঁজে সব সহ্য করেছিল। আমার একটাই ভয় ছিল আমার মা আমাকে বিশ্বাস করবেন না। কারণ তাঁর মানসিকতা ছিল কুছ ভি হোজায়ে মেরা পাতি দেবতা হ্যায়। কিন্তু আমি যখন ১৫ বছরের হলাম তখন আর সহ্য করতে পারলাম না। ওই লোকটার বিরুদ্ধে রুখে দাঁড়ালাম। আমার বয়স তখন ১৬ বছরও হয়নি যখন আমার বাবা আমাদের ছেড়ে চলে যান। আমরা তখন এটাও জানতাম না পরের সিন খাব কী।' সুন্দর জানিয়েছেন তাঁর শৈশব কঠিন ছিল। কিন্তু সাহস এবং মনের জোরই তাঁকে লড়াইয়ে ফিরিয়েছিল। বলিউডে তাঁর পথ চলা শুরু দ্য বার্নিং ট্রেন সিনেমা দিয়ে। অভিনেতা দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পে জনপ্রিয় মুখ হয়ে ওঠেন। পরবর্তীতে ২০১০ সালে তিনি রাজনীতিতে যোগ দেন।

আরও পড়ুন -

টলিপাড়ায় কি বাজছে সানাই, 'বিয়ের তোড়জোড় শুরু', পোস্টে কীসের ইঙ্গিত দিলেন অঙ্কুশ

বিভাজিকা উন্মুক্ত করে বিকিনিতে সুপারহট ঋতাভরী, গ্ল্যামারাস লুকে পুরুষদের ধুকপুকানি বাড়ালেন 'ওয়াটার বেবি'

শার্টের উপর দিয়ে ফুটে উঠেছে স্তনবৃন্ত, সুজয়প্রসাদকে ব্রা কিনে দিতে চাইলেন শ্রীলেখা, উত্তরে কী বললেন?

Share this article
click me!