অমিতাভ বচ্চনের ৮৩তম জন্মদিনে জানুন এক অবিশ্বাস্য কাহিনি, ফিরিয়ে দিয়েছিল রেডিও

 আজ অমিতাভ বচ্চনের ৮২তম জন্মদিন। অল ইন্ডিয়া রেডিওতে প্রত্যাখ্যাত হওয়া থেকে বলিউড আইকনে পরিণত হওয়ার অবিশ্বাস্য যাত্রার স্মৃতিচারণ।
 

Saborni Mitra | Published : Oct 11, 2024 10:18 AM IST

18
৮২ বসন্ত পার

বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন আজ তার ৮২তম জন্মদিন উদযাপন করছেন, চলচ্চিত্র জগতে অসাধারণ সাফল্যের পাঁচ দশকেরও বেশি সময় পার করেছেন। বিগ বি নামে পরিচিত, তার তারকা খ্যাতির যাত্রা অসাধারণ। 

28
অবাক করা কাণ্ড

গভীর কণ্ঠস্বরের কারণে অল ইন্ডিয়া রেডিওর অডিশনে প্রাথমিকভাবে উপেক্ষিত হলেও, অমিতাভের অধ্যবসায় এবং প্রতিভা তার কর্মজীবনকে কিংবদন্তি করে তুলেছে।

38
মৃণাল সেনের হাত ধরে শুরু

মৃণাল সেন পরিচালিত 'ভুবন শোম' ছবিতে ভয়েসওভারের মাধ্যমে বিনোদন জগতে অমিতাভের প্রবেশ। ১৯৬৯ সালের ১২ মে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অমিতাভ ৩০০ টাকা আয় করেছিলেন। 

48
অ্যাংরি ইয়াং ম্যান

এই বিনয়ী শুরু তাকে নিরুৎসাহিত করেনি; বরং, এটি তাকে উৎকর্ষ সাধনের জন্য উদ্বুদ্ধ করেছিল। তিনি শীঘ্রই 'সাত হিন্দুস্তানি' এবং 'আনন্দ' এর মতো ছবিতে তার অসাধারণ অভিনয় দক্ষতা প্রদর্শন করেন, কিন্তু ১৯৭৩ সালের ব্লকবাস্টার 'জঞ্জির'ই তাকে 'অ্যাংরি ইয়াং ম্যান' হিসেবে প্রতিষ্ঠিত করে।

58
উচ্চতা নিয়ে চ্যালেঞ্জ

কণ্ঠস্বর ছাড়াও, অমিতাভ তার উচ্চতা নিয়ে চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিলেন। অনেক অভিনেত্রী প্রাথমিকভাবে তার সাথে কাজ করতে দ্বিধা করেছিলেন। তবে, তারকা খ্যাতি পাওয়ার পর এই চিন্তা দূর হয়ে যায়। মজার ব্যাপার, তার উচ্চতার কারণে তাকে বিমান বাহিনীতে নিয়োগ দেওয়া হয়নি।

68
কৌন বনেগা কোটিপতি

কৌন বনেগা কোটিপতিতে অমিতাভ বলেন, কিভাবে একজন মেজর জেনারেল তার বাবা হরিবংশ রাই বচ্চনের কাছে তাকে সেনাবাহিনীতে নিয়োগের ইচ্ছা প্রকাশ করেছিলেন। অমিতাভ তার উচ্চতার কারণে প্রত্যাখ্যাত হন। “আমি ভেবেছিলাম আমি চেষ্টা করব, কিন্তু তা ব্যর্থ হয়েছিল,” তিনি বলেন।

78
জনপ্রিয় অমিতাভ

আজ, অমিতাভ বচ্চন তার ৮২তম জন্মদিন উদযাপন করছেন, তিনি বিশ্বব্যাপী দর্শকদের কাছে জনপ্রিয়। তার চলচ্চিত্রগুলি কেবল বিনোদনই দেয়নি, ভারতীয় সিনেমায় অনন্য চিহ্ন রেখে গেছে। 

88
নায়ক থেকে খলনায়ক

অমিতাভ বচ্চনকে একাধিক ভূমিকায় দেখা গেছে রুপোলি পর্দায়। নায়কের পাশাপশি খলনায়কের ভূমিকাতেও তিনি দুর্দান্ত। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos