মেয়ে দেবীর তিন মাস বয়সেই ওপেন হার্ট সার্জারি! চোখের জল লুকিয়ে শক্ত ছিলেন বিপাশা-করণ

নেহা ধুপিয়ার সাথে লাইভ চ্যাটের সময়, বিপাশা এমন একটি তথ্য সামনে নিয়ে এলেন, যা শুনে হতবাক ভক্তরা। বিপাশা জানান, তার মেয়ে দেবীর হার্টে দুটি ছিদ্র রয়েছে।

Parna Sengupta | Published : Aug 6, 2023 2:13 PM IST

বিয়ের ছয় বছর পরে মাতৃত্বের স্বাদ পেয়েছেন বিপাশা বসু। তবে এই সুখের মধ্যেই যে লুকিয়ে ছিল কষ্টের চাবিকাঠি, তা বোঝেননি বিপাশা ও তাঁর স্বামী করণ সিং গ্রোভার। কন্যাসন্তানের জন্মের পর সুখের পাশাপাশি একটি দুঃসংবাদও তাদের জন্য এসেছিল। যার কথা কয়েক মাস ধরে ভক্তদের থেকে লুকিয়ে রেখেছিলেন এই দম্পতি। এখন ৮ মাস পর বিপাশা জানালেন তার মেয়ের হার্টে ছিদ্র রয়েছে।

বিপাশা বসু ১২ নভেম্বর ২০২২-এ মা হন এবং করণ তাঁর মেয়ের নাম রাখেন দেবী। সম্প্রতি, নেহা ধুপিয়ার সাথে লাইভ চ্যাটের সময়, বিপাশা এমন একটি তথ্য সামনে নিয়ে এলেন, যা শুনে হতবাক ভক্তরা। বিপাশা জানান, তার মেয়ে দেবীর হার্টে দুটি ছিদ্র রয়েছে। তিনি জন্ম থেকেই ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট (ভিএসডি) রোগে ভুগছিলেন। তিন মাস পর দেবীর অস্ত্রোপচার হয়।

বিপাশা বসুর মেয়ের হার্টে দুটি ছিদ্র

বিপাশা বসু এই কথা বলতে গিয়ে প্রায় কেঁদে ফেলেন, নেহা ধুপিয়াকে তিনি বলেছিলেন যে তার মুখের হাসির পিছনে একটি ব্যথা ছিল যা তিনি বিশ্বের সাথে ভাগ করতে চান না। লাইভ সেশনে বিপাশা বলেন "আমাদের যাত্রা স্বাভাবিক বাবা-মায়ের থেকে একেবারেই আলাদা। এখন আমার মুখে যে হাসি ফুটেছে তার চেয়েও বেশি কঠিন। আমি চাই না কোনো মায়ের সঙ্গে এমনটা হোক। আমার জন্মের তৃতীয় দিনে আমি জানতে পারি। মেয়ে যে তার হৃদয়ে আমার দুটি ছিদ্র রয়েছে। আমি ভেবেছিলাম আমি এটি শেয়ার করব না, তবে আমি আপনাকে বলছি কারণ আমি মনে করি সেখানে অনেক মা আছেন যারা আমাকে এই যাত্রায় সাহায্য করেছেন।"

মেয়ের অবস্থা জেনে হতবাক হয়ে পড়েন করণ-বিপাশা

বিপাশা বসু আরও জানিয়েছেন যে তিনি এবং করণ এই বিষয়ে জানতে পেরে দুজনেই হতবাক হয়ে গিয়েছিলেন। এমনকি এ বিষয়ে তিনি তার পরিবারকেও জানাননি। অভিনেত্রী বললেন- "আমরা VSD কী তা বুঝতে পারিনি। এটি ভেন্ট্রিকুলার সেপ্টাল ত্রুটি। আমরা খুব খারাপ সময়ের মেধ্য দিয়ে গিয়েছিলাম। আমরা আমাদের পরিবারের সাথে এটি নিয়ে আলোচনা করিনি। আমরা দুজনেই ফাঁকা হয়ে গিয়েছিলাম। আমরা চেষ্টা করছিলাম বিষয়টি মেনে নেওয়ার, কিন্তু আমাদের মাথা কাজ করছিল না। প্রথম পাঁচ মাস আমাদের জন্য খুব কঠিন ছিল, কিন্তু দেবী প্রথম দিন থেকেই উজ্জ্বল ছিল।"

অভিনেত্রী তার ৩ মাস বয়সী মেয়ের অস্ত্রোপচার নিয়ে চিন্তিত ছিলেন

বিপাশা জানিয়েছেন হার্টে ফুটো থাকার জন্য দেবীকে তিন মাসের মধ্যে অস্ত্রোপচার করতে হয়েছিল। ভারাক্রান্ত মন নিয়ে বিপাশা বলল- “আমাদের প্রতি মাসে স্ক্যান করতে বলা হয়েছিল যে এটি নিজে থেকে নিরাময় করছে কিনা তা দেখতে, কিন্তু গর্তটি বড় হওয়ায় আমাদের বলা হয়েছিল অস্ত্রোপচার করা প্রয়োজন এবং অস্ত্রোপচার করার সেরা সময়, যখন শিশুর বয়স তিন মাস। আপনি কিভাবে একটি বাচ্চা মেয়ের ওপেন হার্ট সার্জারি করতে পারেন? এটা ভাবলে আপনি চিন্তিত হতে বাধ্য।"

বিপাশার মেয়ের অস্ত্রোপচার চলে ৬ ঘণ্টা

বিপাশা বসু আরও প্রকাশ করেছেন যে তিনি এবং করণ তাদের সন্তানের স্বাভাবিকভাবে সেরে ওঠার জন্য অপেক্ষা করেছিলেন। ফলাফল প্রথম এবং দ্বিতীয় মাসে ব্যর্থ হয় এবং তারপরে বিপাশা তার মেয়েকে সুস্থ করার জন্য অস্ত্রোপচার করাতে মনস্থির করে, কিন্তু করণ তার জন্য প্রস্তুত ছিলেন না। অবশেষে করণ মেনে নেন এবং মেয়ের অস্ত্রোপচার করা হয়। ৬ ঘণ্টার অস্ত্রোপচারে অস্থির হয়ে পড়েন বিপাশা। ঠিক আছে, এখন তার ছোট্ট কন্যা ঠিক আছে। অস্ত্রোপচার সফল প্রমাণিত হয়।

Share this article
click me!