Astrology in Bollywood: সঞ্জয় দত্ত থেকে কার্তিক আরিয়ান, নামের অক্ষর বদলে বিখ্যাত হয়েছেন এই অভিনেতারা

অজয় দেবগন থেকে কার্তিক আরিয়ান, নামের অক্ষরের মধ্যে নেতিবাচক শক্তির প্রভাব বোধ করেছিলেন অনেক অভিনেতাই। দেখা গেছে, নামের অক্ষরে বদল আনতেই হু হু চড়েছে তাঁদের কেরিয়ারের পারদ।

 

Sahely Sen | Published : Aug 26, 2023 6:15 AM IST

17

অভিনেতা সঞ্জয় দত্তের নামের ইংরেজি বানান ছিল Sunjay Dutt। কেরিয়ারের একেবারে শুরুতে এক জ্যোতিষী তাঁকে বলেছিলেন, তাঁর নামের প্রথমভাগেই ‘u’ অক্ষরটি সফলতা আসতে দিচ্ছে না। এরপরেই তিনি নিজের নামের অক্ষর বদল করে ‘Sanjay’ করে নেন।

27

অভিনেতা ইরফান খান নিজের নাম থেকে ‘খান’-টা প্রায় সরিয়েই ফেলেছিলেন। নিজের সৌভাগ্য ফেরাবার আশায় তিনি Irfan Khan-এর ‘Khan’-টা বাদ দিয়ে একটা অতিরিক্ত ‘R’ যোগ করে লিখতেন ‘Irrfan’।

37

অভিনেতা কার্তিক আরিয়ান (Kartik Aryan)-কে এক জ্যোতিষী বলেছিলেন, নিজের নামের সঙ্গে একটা অতিরিক্ত ‘A’ যোগ করতে। সেই উদ্দেশ্যে তিনি নিজের নাম লেখেন ‘Kartik Aaryan’ হিসেবে।

47

অভিনেত্রীদের মধ্যে রানি মুখোপাধ্যায় (Rani Mukherjee) নিজের পদবী থেকে ‘H’ অক্ষরটি বাদ দিয়ে দিয়েছিলেন নিজের সৌভাগ্য ফেরাবার উদ্দেশ্যে। অতএব তাঁর ইংরেজি নাম এখন Rani Mukerji।

57

অভিনেতা রাজকুমার যাদব বলিউডে সহযোগী অভিনেতা হিসেবে কাজ করতেন, তারপর যখনই তিনি পদবী বদলে রাজকুমার রাও হয়ে গেলেন, তখনই একেবারে প্রধান চরিত্রে অভিনয় করা শুরু করলেন। প্রমানস্বরূপ দেখা যায় তাঁর, ‘শহিদ’ অথবা ‘নিউটন’ সিনেমাগুলি। যদিও তারপর তিনি নামের সঙ্গে একটা অতিরিক্ত ‘M’ যোগ করে ‘Rajkummar Rao’ লিখতে শুরু করেন।

67

অভিনেতা Jimmy Shergill নিজের নামের শেষ শব্দের সঙ্গে একটা অতিরিক্ত ‘i’ যোগ করে লেখেন ‘Jimmy Sheirgill’।

77
Share this Photo Gallery
click me!
Recommended Photos