Jawan: ১৭ দিনে রেকর্ড ভাঙল ‘পাঠান’ ছবির, দেখে নিন কত আয় করল ‘জওয়ান’

পাঠান ছবির আয় ছবি ৫৪৩.০৯ কোটি। আর সেই আয়কে ভেঙে দিল জওয়ান। মাত্র ১৭ দিনে ছবিটি আয় করল ৫৪৬.৫৮ কোটি।

Sayanita Chakraborty | Published : Sep 24, 2023 4:05 AM IST

ছবি মুক্তি থেকে খবরে জওয়ান। ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে জওয়ান। তারপর থেকে শাহরুখ জ্বরে কাবু প্রায় সব শহর। ছবি মুক্তি পেয়েছে ১৭ দিন পার করল ছবিটি। এখনও ছবির আয় গড়ছে রেকর্ড।

চলতি বছরে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে পাঠান ছবির ছিল এগিয়ে। এই ছবির ছিল আপাতত বছরের সর্বাধিক আয়কৃত ছবিটি। পাঠান ছবির আয় ছবি ৫৪৩.০৯ কোটি। আর সেই আয়কে ভেঙে দিল জওয়ান। মাত্র ১৭ দিনে ছবিটি আয় করল ৫৪৬.৫৮ কোটি।

প্রথম সপ্তাহ শেষে ছবির আয় ছিল ৩৮৯.৮৮ কোটি। দ্বিতীয় সপ্তাহের শেষে আয় বাডডে ১৩৬.১ কোটি। আর ১৭ দিনের শেষে ছবির মোট আয় ৫৪৬.৫৮ কোটি।

এদিকে ছবি ওপেনিং ডে-তে ভারতে আয় করেছিল ৭৫ কোটি টাকা। ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার মুক্তি পায় ছবিটি। তারপর শুক্রবার আয় করেছিল ৫৩.২৩ কোটি টাকা। শনিবার ছবির আয় ছিল ৭৭.৮৩ কোটি টাকা। রবিবার অর্থাৎ প্রথম রবিবার আয় ছিল ৮০.১ কোটি টাকা। দ্বিতীয় সপ্তাহের শেষে মোট আয় ৪৯০ কোটি। আর এখন ১৭ দিন শেষে আয় দাঁড়াল ৫৪৬.৫৮ কোটি।

এদিকে পাঠান ছবির পর এই জওয়ান ছবি দিয়ে বক্স অফিসে পা রাখলেন বাদশা। ছবিটি হিন্দি, তামিল. তেলেগু ভাষায় মুক্তি পেল। বহুরূপী শাহরুখকে দেখে মুগ্ধ সকলে। দেখা মিলেছে বিজয় সেতুপতির। তেমনই দেখা মিলেছে, দীপিকা পাড়ুকোণ, প্রিয়ামণি ও সানা মালহোত্রার। রাফ অ্যান্ড টাফ লুকে ধরা দিয়েছেন নয়নতারা।

এরা আগেও ভিলেনের চরিত্রে দেখা গিয়েছে বাদশা। এই ছবি দিয়ে ফের এমন চরিত্রে দেখা দিয়েছেন তিনি। ছবি জুড়ে রয়েছে মেট্রো হাইজ্যাক, কিডন্যাপ থেকে শুরু করে দুষ্কর্মের ঝলক। তবে, এই সব কুকর্ম তিনি করেছেন ভালো কাজের জন্য। অসহায় মানুষকে সাহায্য করতে গিয়ে এমন কাজে জড়িত হবেন শাহরুখ। প্রেম, রোম্যান্স, অ্যাকশন, সমাজের অন্ধকার জগত সহ আরও অনেক কিছু আছে এই ছবিতে। ছবিটি মানি হেইস্ট, স্কুইড গেম, দ্য ডার্ক নাইট রাইজেস এবং দ্য লায়ন কিং রেফারেন্সের সঙ্গে মিশে গিয়েছে। ছবিতে বহুরূপী শাহরুখতে দেখে মুগ্ধ সকলে। একজন মুখোশধারী মানুষের ভূমিকায় দেখা গিয়েছে বাদশাকে। সব মিলিয়ে ব্যাপক হিট করেছে ছবিটি। সব মিলিয়ে বহুদিন ধরে খবরে আছে জওয়ান। মুক্তির পর থেকে নানান কারণে রেকর্ড গড়ছে ছবিটি।

 

আরও পড়ুন

Parineeti Raghav Wedding: অনুষ্ঠান শুরু হল ৯০-র থিমযুক্ত পার্টি দিয়ে, রইল রাঘব-পরিণীতির বিয়ের খুঁটিনাটি

Kapoor vs Kapoor: একটি রিল নিয়ে অনিল কাপুর ও জাহ্নবী কাপুরের পারিবারিক বিবাদ উস্কে দিল নেটিজেনরা

Don 3: 'ডন ৩' ছবিতে কেন শাহরুখ খানের বদলে নেওয়া হল রণবীর সিং-কে? স্পষ্ট করে জানালেন ফারহান আখতার

Share this article
click me!