Scoop: প্রসেনজিতের ওয়েব সিরিজ ‘স্কুপ’-র বিরুদ্ধে মামলা দায়ের, আদালতের দারস্থ ছোটা রাজন

ওয়েব সিরিজের জন্য চটে গিয়েছেন রাজেন্দ্র নিকলজে ওরফে ছোটা রাজেন। মামলা দায়ের করেছেন। দাবি, তাঁর ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে।

Sayanita Chakraborty | Published : Jun 3, 2023 10:03 AM IST

বিতর্কে জড়াল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নতুন সিরিজ স্কুপ। ২ জুন শুক্রবার থেকে নেটফ্লিক্সে টেলিকাস্ট শুরু হয়েছে স্কুপ ওয়েব সিরিজ। এই সিরিজের গল্প গ্যাংস্টার ছোটা রাজনকে নিয়ে। সিরিজে তার প্রসঙ্গে একাধিক গোপন কথা ফাঁস করা হয়েছে। এর পরই চটে গিয়েছেন রাজেন্দ্র নিকলজে ওরফে ছোটা রাজেন। মামলা দায়ের করেছেন। দাবি, তাঁর ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে।

তিনি দাবি করেছেন, ওয়েব সিরিজে তাঁর অনুমতি ছাড়াই তাঁর ছবি ও গলার স্বর ব্যবহার করা হয়েছে। একথা তাঁর স্ত্রী তাঁকে জানায়। তিনি বলেছেন, এমন কাজ করা অন্যায়। এই কারণে বম্বে হাইকোর্টে সিরিজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তিনি সিরিজের স্ট্রিমিং বন্ধ করার দাবি করেছেন।

সিরিজটি সাংবাদিক জিগনা ভোরার গল্প নিয়ে তৈরি। তাঁর সহ সংবাদিককে খুনের দায়ে অভিযুক্ত ছিলেন তিনি। মামলা. ১১ জন অভিযুক্ত ছিলেন। ২০১৮ সালে ছোটারাজন সহ ৮ জনকে দোষী সাব্যস্ত করা হয়। এই মামলায় সাংবাদিক জিগনা ভোরা ছাড়া পেয়েছিলেন। তাঁর জীবনের ওপর তৈরি স্কুপ। তাঁর আত্মজীবনী বিহাইন্ড দ্য বারস ইন বাইকুল্লা- মাই ডেজ ইন প্রিডন থেকে অনুপ্রাণিত। ছোটা রাজনের দাবি তাঁর প্রসঙ্গে সিরিজে ভুল তথ্য দেখা হয়েছে। এতে তাঁর মান খুন্ন হচ্ছে। তিনি বলেন, ভুল গল্প তুলে ধরা তাঁর মানহানি করার সমান। এই সিরিজ সম্প্রচারিত হলে তাঁর গোপনীয়তা লঙ্ঘন হবে। ক্ষতিপূরণ হিসেবে তিনি টাকা দাবি করেছেন।

সিরিজের মুখ্য চরিত্রে আছেন করিশ্মা তান্না। নিহত সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এছাড়াও আছেন, মহম্মদ জিশান আয়ুব, হরমন বাওয়েজা ও তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়।

২০১১ সালে খুন হয়েছিলেন সাংবাদিক। মিড ডে-র শীর্ষস্থানীয় পদে কর্মরত ছিলেন। বাড়ি থেকে অফিস যাওযার পথে খুন হন তিনি। গুলি ঝাঁঝরা করে দিয়েছিল তাঁকে। দাউদ ইব্রাহিমের ডি কোম্পানি থেকে আইপিএল বেটিং একাধিক বিষয় পর্দাফাঁস করেন তিনি। তদন্তে নেমে জানতে পারে ছোটা রাজন রয়েছে এই হত্যার পিছনে। এভাবে সাংবাদিকে জীবন নিয়ে তৈরি হয়েছে স্কুপ। যা নিয়ে বিপাকে পরিচালক-প্রযোজক। এই স্কুপের বিরুদ্ধে মামলা করল ছোটা রাজন। চাইল অর্থ। তুলেছে সিরিজের প্রদর্শন বন্ধের দাবি। এখন সময় হলে জানা যাবে বিতর্কের জল কত দূর পৌঁছায়। আদৌ সিরিজের স্ট্রিমিং বন্ধ হয় নাকি তা চলবে তা সময় হলে জানা যাবে।

 

আরও পড়ুন

টলিউড থেকে বলিউড- করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় শোকপ্রকাশ করলেন একাধিক সেলেব, দেখে নিন এক ঝলকে

The Kerala Story: শ্যুটিং-এর ভয়াবহ ছবি শেয়ার করলেন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে, ভাইরাল আধা শর্মার পোস্ট

ফ্যাশন ডিজাইনার হওয়ার স্বপ্ন কি পূরণ করতে পারবে তুঁতে? আসছে স্টার জলসার নতুন সিরিয়াল

 

Share this article
click me!