ভারতীয় সেনাকে কটুক্তি করতেই চরম বিপাকে রিচা, অভিনেত্রীর নামে মামলা দায়ের করলেন অশোক পন্ডিত

সরাসরি ভারতীয় সেনাবাহিনীকে উপহাস করার দুঃসাহস দেখিয়েছিলেন বলি অভিনেত্রী রিচা চাড্ডা। টুইটারে করা তার পোস্টের ২৪ ঘন্টা না কাটতেই জুহু থানায় অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন চলচ্চিত্র নির্মাতা অশোক পন্ডিত।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 11:13 AM IST

২৪ নভেম্বর বৃহস্পতিবার,প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা অশোক পণ্ডিতের একটি টুইটেই শোরগোল ফেলে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে অশোক জানান তিনি ভারতীয় সেনাবাহিনী সহ গালওয়ান সংঘর্ষে শহীদ জত্তয়ানদেরকে নিশানা করে বিদ্রুপাত্মক টুইট করার জন্য জুহু থানায় বলিউড বিনোদনকারী রিচা চাড্ডার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

উক্ত টুইটে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, ডেপুটি সিএম দেবেন্দ্র ফড়নাভিস এবং মুম্বাই পুলিশকে ট্যাগ করে, চলচ্চিত্র নির্মাতা লিখেছেন “আমি #জুহু পুলিশ স্টেশনে (মুম্বাই) অভিনেত্রী #রিচা চাড্ডার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছি। আমাদের সৈন্যদের উপহাস করার অধিকার কারো নেই। আমি আশা করি @মুম্বই পুলিশ তার বিরুদ্ধে দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন। @mieknathshinde @Dev_Fadnavis।"

অশোক পণ্ডিত, যিনি ভারতীয় চলচ্চিত্রের পাশাপাশি একজন টেলিভিশন পরিচালক সমিতির সভাপতি, এদিন জুহু থানায় দায়ের করা তার অভিযোগের একটি অনুলিপি শেয়ার করেছেন যেখানে স্পষ্ট লেখা হয়েছে, রিচা চাড্ডা আমাদের নিরাপত্তা বাহিনীকে উপহাস করেছেন এবং অপমান করেছেন, বিশেষ করে যারা গালওয়ান উপত্যকায় আমাদের শত্রুদের সঙ্গে লড়াই করে প্রাণ দিয়েছেন তাঁদেরকেও ব্যঙ্গ করেছেন।

অশোক পন্ডিত রিচা চাড্ডাকে আমাদের সৈন্যদের পরিবারকে অপমান করার জন্য অভিযুক্ত করেছেন এবং তার অপরাধমূলক আচরণের জন্য তাকে শাস্তি দেওয়ার দাবি করে জানিয়েছেন “তার এই অপরাধমূলক কাজের মাধ্যমে সে আমাদের নিরাপত্তা বাহিনীর পরিবারকেও অপমান করেছে। এটি দেশের বিরুদ্ধে একটি কাজ এবং তাই দেশের অভ্যন্তরীণ নিরাপত্তাবাহিনীকে অপমানিত করার জন্য একটি এফআইআর দায়ের করা উচিত।"

আসলে বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা ভারতীয় সেনাবাহিনীকে উপহাস করতে ২৩ নভেম্বর টুইটারে কিছু পোস্ট করেন যেখানে ভারতীয় সেনাবাহিনীর নর্দার্ন কমান্ডের কমান্ডিং-ইন-চীফের একটি বিবৃতিতে চীফ জানান যে সরকার এই ধরনের আদেশ জারি করলে তারা পাকিস্তান-অধিকৃত কাশ্মীর ফিরিয়ে নিতে প্রস্তুত, কমান্ডিং-ইন-চীফের এই বিবৃতিকে কেন্দ্র করেই রিচা চাড্ডা ভারতীয় আর্মি সহ গালওয়ান সংঘর্ষে শহীদ জত্তয়ানদের নিয়ে কটুক্তি করেন।

ভারতীয় সেনাবাহিনীকে এভাবে অপমান করার অপরাধে উত্তপ্ত জণগন ক্ষোভে ফেটে পড়ে আর তার জেরেই একপ্রকার বাধ্য হয়ে ২৪ নভেম্বর রিচা টুইটারে এসে ক্ষমা চান এবং তার আইনজীবী সাভিনা বেদী সাচারকে ট্যাগ করে বলেন "যদি বিতর্কে বলা ওই তিনটি কথা কাউকে বিরক্ত বা আঘাত করে, আমি ক্ষমাপ্রার্থী এবং এটাও বলি যে যদি অনিচ্ছাকৃতভাবে আমার কথাগুলি বলেছি।ফৌজে আমার ভাইদের মধ্যে যদি এই অনুভূতির উদ্রেক করে থাকে তবে আমি দুঃখিত, যেখানে আমার নিজের দাদু এই পেশায় ছিলেন।"

নিজের ভুল স্বীকারোক্তির টুইট করতে গিয়ে নাটকীয় পরিবেশ তৈরি করতে বাদ দেননি তিনি। সকালে পোস্ট করা একটি টুইট বার্তায় তিনি দাবি করেছেন যে তিনি একটি 'কল' পেয়েছেন। "এইমাত্র একটি 'কল' পেয়েছি, নিঃশব্দ ছিল তাই এবিষয়ে কোন ধারণা নেয়...বিদায় সকলকে,"। অন্যদিকে চাড্ডার ক্ষমা চাওয়ার টুইটে প্রতিক্রিয়া জানিয়ে, অশোক পণ্ডিত মিডিয়াতে জানান যে অভিনেত্রীর আচরণ অত্যন্ত লজ্জাজনক এবং তাকে গ্রেপ্তার করা উচিত যাতে এই ধরনের আচরণের পুনরাবৃত্তি না হয়।

আরও পড়ুন

ভারতীয় সেনাকে অপমান করতেই ট্রোলের শিকার রিচা চাড্ডা, বাধ্য হয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন আলি ঘরনি

এই জিনিসটা পেলেও সহবাস সুখ ছাড়তে পারবেন না সামান্থা, দক্ষিণী সুন্দরীর সিক্রেট জানলে চমকে যাবেন

হাসপাতালে ভর্তি রণজয়, পায়ে অসহ্য যন্ত্রণা, পারছেন না দাঁড়াতে, হঠাৎ কী হল সোহিনীর প্রেমিকের

Share this article
click me!