Oscars 2023: এবারের অস্কারের মঞ্চে দারুণ চমক, থাকছেন এই বলিউড অভিনেত্রী

অস্কার অনুষ্ঠান ২০২৩ ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে। এটি লস অ্যাঞ্জেলেসের ওভেশন হলিউড শপিং মল এবং বিনোদন কমপ্লেক্সের একটি লাইভ-পারফরম্যান্স অডিটোরিয়াম।

Web Desk - ANB | Published : Mar 10, 2023 4:13 PM IST

যে কোনো পরিচালক, চলচ্চিত্র নির্মাতা বা এমনকি একজন অভিনেতার জন্য অস্কার জেতা তার কেরিয়ারের স্বপ্ন। এটি সারা বিশ্বের চলচ্চিত্র প্রেমীদের জন্য সবচেয়ে অধীরভাবে প্রতীক্ষিত ইভেন্টগুলির মধ্যে একটি। ২০২৩ সালে, অস্কারের ৯৫তম সংস্করণের বিভিন্ন বিভাগে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। এ বছরও অনেক গুণী অভিনেতা, পরিচালক ও চলচ্চিত্র অস্কার ট্রফি জয়ের দৌড়ে রয়েছেন। বিজয়ীর নাম জানার আগ্রহ বাড়ছে চলচ্চিত্রপ্রেমীদের মধ্যে। ভারতীয় চলচ্চিত্রও এ বছর অস্কারে তিনটি মনোনয়ন পেয়েছে। এর সঙ্গে উপরি পাওনা এবারের অস্কারের মঞ্চে দীপিকা পাড়ুকোনকে দেখতে পাওয়া। তিনি এই পুরস্কার বিজয়ীর হাতে তুলে দেবেন। এমন পরিস্থিতিতে ভারতীয় চলচ্চিত্রপ্রেমীরাও ধৈর্য ধারণ করছেন একাডেমি পুরস্কার ঘোষণার জন্য।

৯৫তম একাডেমি পুরস্কার এখানে হবে

অস্কার অনুষ্ঠান ২০২৩ ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে। এটি লস অ্যাঞ্জেলেসের ওভেশন হলিউড শপিং মল এবং বিনোদন কমপ্লেক্সের একটি লাইভ-পারফরম্যান্স অডিটোরিয়াম।

কখন এবং কোথায় ৯৫ তম একাডেমি পুরস্কার দেখতে পাওয়া যাবে

৯৫ তম একাডেমি পুরস্কার ১২ মার্চ, ২০২৩-এ ঘোষণা করা হবে। ভারতে এটি ডিজনি প্লাস হটস্টারে লাইভ-স্ট্রিম করা হবে। লাইভ স্ট্রিমিং শুরু হবে ১৩ মার্চ ভারতীয় সময় সকাল সাড়ে পাঁচটায়।

যারা অস্কার হোস্ট করবে

জিমি কিমেল, যিনি ২০১৭ এবং ২০১৯ সালে একাডেমি পুরস্কার হোস্ট করেছিলেন, তাঁকেই আবার ২০২৩ সালের অস্কারের মঞ্চে ফিরে আসবেন৷

অস্কার ২০২৩ অনুষ্ঠানে উপস্থাপক কে হবেন?

একাডেমি দোসরা মার্চ, ২০২৩-এ ৯৫তম অস্কার অনুষ্ঠানের জন্য উপস্থাপকদের একটি প্রাথমিক তালিকা প্রকাশ করেছে। এতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, এমিলি ব্লান্ট, রাইস আহমেদ, ডোয়াইন জনসন, গ্লেন ক্লোজ, আরিয়ানা ডিবোস, স্যামুয়েল এল জ্যাকসন, জেনিফার কনেলি, মাইকেল বি জর্ডান, জোনাথন মেজরস, ট্রয় কোটসুর, মেলিসা ম্যাককার্থি, জেনেল মোনা, কোয়েস্টলভ, জো সালদা। এবং ডনি ইয়েন। নাম আছে। উপস্থাপকদের দ্বিতীয় গ্রুপের মধ্যে রয়েছে ডানাই গুরিরা, জেসিকা চ্যাস্টেইন, সালমা হায়েক পিনল্ট, এলিজাবেথ ব্যাঙ্কস, আন্তোনিও ব্যান্ডেরাস, জন চো, নিকোল কিডম্যান, অ্যান্ড্রু গারফিল্ড, হিউ গ্রান্ট, ফ্লোরেন্স পুগ এবং সিগর্নি ওয়েভার।

৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে কে পারফর্ম করবে

শো চলাকালীন, রিহানা 'ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার' থেকে 'লিফ্ট মি আপ' পরিবেশন করবেন। লেডি গাগা 'টপ গান: ম্যাভেরিক' থেকে 'হোল্ড মাই হ্যান্ড'-এর পরিবেশনা দিয়ে মঞ্চে দোলা দেবেন। রাহুল সিপলিগঞ্জ এবং কাল ভৈরব 'RRR'-এর 'নাতু নাটু'-তে সিজল করবেন। 'ইন মেমোরিয়াম' পারফরম্যান্সের জন্য লেনি ক্রাভিটজকে বেছে নেওয়া হয়েছে।

অস্কার পুরস্কারের বিভাগ

পরিচালনা, অভিনয়, সঙ্গীত, কস্টিউম, ডিজাইন, এডিটিং এবং মেকআপ-স্টাইলিংয়ের মতো ২৩টি বিভাগে অস্কার পুরস্কার দেওয়া হবে।

Share this article
click me!