Rashid Khan: গান স্যালুটের মাধ্যমে জানানো হল শেষ শ্রদ্ধা, চোখের জলে শিল্পীকে বিদায় জানালেন ভক্তরা

মঙ্গলবার তাঁর মৃত্যুর পর তাঁর মরদেহ রাখা হয়েছিল পিস হেভেনে। বুধবার ১০ জানুয়ারি রবীন্দ্র সদনে নিয়ে আসা হয় রাশিদ খানকে। সেখানে তাঁর অনুরাগীরা তাঁকে শেষ শ্রদ্ধা জানান।

Sayanita Chakraborty | Published : Jan 10, 2024 9:41 AM IST

হাসপাতালে ভর্তি ছিলেন বেশ কিছুদিন। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন। মস্তিষ্কের রক্তক্ষরণ নিয়ে ভর্তি হয়েছিলেন শহরের এক নামী বেসরকারি হাসপাতালে। কিন্তু, হঠাৎ-ই ছন্দপতন। মঙ্গলবার সকাল থেকে স্বাস্থ্যের অবনতি হয় রশিদ খানের। উস্তাদজির অবস্থা হয় অতি সংকট। তাঁকে রাখা হয় ভেন্টিলেশনে। কিন্তু শেষ রক্ষা হল না। দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী।

এদিকে বহুদিন ধরেই ক্যান্সারের চিকিৎসা করাচ্ছিলেন শিল্পী। প্রস্ট্রেট ক্যান্সার হয়েছিল তাঁর। সেখান থেকে সংক্রণ ছডডিয়ে পড়ে বোন ম্যারোতে। শেষে বোন ম্যারো ট্রান্সপ্লান্টও করানো হয়। এরপর ২১ নভেম্বর স্ট্রোক হয় শিল্পীর। তখনও হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। স্নায়ুচিকিৎসক, মেডিসিন ও ক্যান্সার চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন শিল্পী। কিন্তু, সকল প্রচেষ্টার সমাপ্তি হল। আজ মঙ্গলবার ৯ জানুয়ারি প্রয়াত হলেন শিল্পী।

Latest Videos

আজ হবে তাঁর শেষকৃত্য। মঙ্গলবার তাঁর মৃত্যুর পর তাঁর মরদেহ রাখা হয়েছিল পিস হেভেনে। বুধবার ১০ জানুয়ারি রবীন্দ্র সদনে নিয়ে আসা হয় রাশিদ খানকে। সেখানে তাঁর অনুরাগীরা তাঁকে শেষ শ্রদ্ধা জানান। তারপর গান স্যালুটের মাধ্যমে তাঁকে শ্রদ্ধা জানানো হয়। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া হয়। এদিন দূর দূর থেকে রশিদ খানের ভক্তরা হাজির হন রবীন্দ্র সদনে। প্রয়াত গায়ককে সম্মান জানাতে এছেলিনে সকলে। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। তেমনই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাছাড়া, রশিদ খানের সকল সহকর্মী থেকে ভক্তরা শ্রদ্ধা জানান তাঁকে।

আজ ১০ জানুয়ারি তাঁকে বিদায় জানালন সকলে। তাঁর পিরবারের উপস্থিতিতে শেষকৃত্য সম্পন্ন হবে আজই। জানা গিয়েছে এমনটাই। শিল্পীর প্রয়াণে শোকের ছায়া বিনোদন জগতে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

৫৬-তে প্রয়াত হলেন উস্তাদ রশিদ খান, রইল শিল্পীর গাওয়া সেরা পাঁচটি বলিউড গান

‘আমার শৈশব কাটতেই চাইছে না’, ভিডিও পোস্ট করে বিশেষ বার্তা কৌশানি মুখোপাধ্যায়ের

Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar