Father’s Day: ফাদার্স ডে-তে বাবার সঙ্গে বসে উপভোগ করুন এই কয়টি ছবি, রইল হিট ছবি তালিকা

রইল পাঁচটি সিনেমার কথা। ফাদার্স ডে-তে বাবার সঙ্গে বসে উপভোগ করুন এই সিনেমাগুলো।

Web Desk - ANB | Published : Jun 16, 2023 10:57 AM IST

প্রতিটি সন্তানের সাফল্যের পিছনে বাবার ভূমিকা থাকে অনস্বীকার্য। সন্তানের কাছে বাবা বটবৃক্ষের মতো। তার ছত্রছায়াতেই বড় হয়ে ওঠে সন্তান। জীবনের প্রতিটি পদক্ষেপে প্রয়োজন বাবার পরামর্শ। আর কদিন পরই সেই বাবাকে সম্মান জানানোর পালা। এবছর ১৮ জুন পালিত হয় পিতৃদিবস। প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবার পালিত হয় পিতৃ দিবস বা ফাদার্স ডে। ১৯১০ সাল থেকে ১৯ জুন আমেরিকাতে পিতৃ দিবস পালিত হয়। এবছর বিশেষ ভাবে পালন করুন দিনটি। আজ রইল পাঁচটি সিনেমার কথা। ফাদার্স ডে-তে বাবার সঙ্গে বসে উপভোগ করুন এই সিনেমাগুলো।

পিকু

দীপিকা পাড়ুকোণ ও অমিতাভ বচ্চন অভিনীত পিকু সিনেমাটি এক বিশেষ বার্তা দিয়ে থাকে। বাবা মেয়ের সম্পর্কের এক অন্য ছবি উঠে এসেছে এই সিনেমাতে। ফাদার্স ডে-তে বাবার সঙ্গে বসে উপভোগ করুন এই সিনেমা।

দঙ্গল

দুই মেয়ের সাফল্যের পিছনের একজন বাবার কত বড় ভূমিকা থাকে তা ফুটে উঠেছে ছবিতে। এটি বায়োপিক ছবি। আমির খান অভিনীত এই ছবিটি ব্যাপক মাত্রায় সফল হয়েছিল। একজন কুস্তিগিরের জীবন নিয়ে তৈরি ছবিটি। ছবির প্রধান চরিত্র অভিনয় করেছিলেন আমির খান। এক বাবা তাঁর মেয়েদের ঘিরে তৈরি হওয়া স্বপ্ন পূরণ করতে কীভাবে লড়াই করবে তা ফুটে উঠেছে ছবিতে।

১০২ নট আউট

দেখতে পারেন ১০২ নট আউট। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেন ঋষি কাপুর ও অমিতাভ বচ্চন। ২০১৮ সালে মুক্তি পায় ছবিটি। ১০২ বছরের বাবা ও ৭৫ বছরের ছেলের গল্প নিয়ে তৈরি ছবিটি। বক্স অফিসে ব্যাপর সাফল্য পেয়েছিল ১০২ নট আউট।

পা

ফাদার্স ডে-তে বাবার সঙ্গে বসে উপভোগ করুন পা ছবিটি। অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন ও বিদ্যা বালন অভিনীত ছবিটি বলিউডের সেরা ছবির তালিকয় আজও স্থান পায়। আর বাল্কি পরিচালিত ছবিটি ২০০৯ সালে মুক্তি পেয়েছিল। ১২ বছর বয়সী একটি ছেলে সে প্রোজেরিয়া রোগে আক্রান্ত। তাঁর জীবনকে কেন্দ্র করে তৈরি ছবি। এই ছবি পরিবারের সঙ্গে বসে দেখতে পারে এই দিন।

দৃশ্যম

আপেক্ষিক ভাবে খুন মনে হলেও একজন বাবা কীভাবে তার পরিবারকে রক্ষা করবে, তা নিয়ে তৈরি ছবিটি। ফাদার্স ডে-তে বাবার সঙ্গে বসে উপভোগ করার জন্য আদর্শ ছবি। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ।

 

আরও পড়ুন

Mithun Chakraborty: সত্যিই কি শ্রীদেবীকে বিয়ে করেছিলেন মিঠুন? কেন ভেঙেছিল তাঁদের সম্পর্ক?

বিগ বস ওটিটি ২ থেকে নাগিন ৬-শোতে আসছে চমক, সঙ্গে নিজের ভুল স্বীকার করে ফের খবরে তীর্থানন্দা রাও- রইল বলি গসিপ

Mithun Chakraborty: একাধিক ভাষার ছবিতে কাজ করেছেন, পেয়েছেন বহু পুরষ্কার, রইল ‘মহাগুরু’র কেরিয়ারের অজানা কথা

Share this article
click me!