আরিয়ান খান গ্রেফতারিতে যুক্ত বিশ্ব বিজয় সিংকে বরাখস্ত করল এনসিবি, অন্য বেশ কিছু মামলায় অসততার অভিযোগ অফিসারের বিরুদ্ধে

সিং সেই দলের অংশ ছিলেন যেটি কর্ডেলিয়া ক্রুজে অভিযান চালিয়েছিল এবং ২০২১ সালের অক্টোবরে 'ড্রাগস-অন-ক্রুজ' মামলায় আরিয়ান খান এবং অন্যদের গ্রেপ্তার করেছিল।

Web Desk - ANB | Published : May 10, 2023 6:59 AM IST

আরিয়ান খানকে গ্রেফতারকারী অফিসারকে বরখস্ত করল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। ১০ মে, বুধবার এনসিবি-এর সুপারিনটেনডেন্ট বিশ্ব বিজয় সিংকে বরাখস্ত করার সিদ্ধান্ত নেয় সংস্থা। যদিও এবার অন্য কিছু কেসে অসদাচরণের জন্য তাঁকে বরখাস্ত করা হয়েছে বলে জানানো হয়। একটি সংবাদ সংস্থার মতে, গত মাসে সিংয়ের পরিষেবা বন্ধ করার আদেশ জারি করা হয়েছিল। উল্লেখ্য সিং সেই দলের অংশ ছিলেন যেটি কর্ডেলিয়া ক্রুজে অভিযান চালিয়েছিল এবং ২০২১ সালের অক্টোবরে 'ড্রাগস-অন-ক্রুজ' মামলায় আরিয়ান খান এবং অন্যদের গ্রেপ্তার করেছিল।

ঘটনা প্রসঙ্গে এনসিবি-এর এক কর্মকর্তা জানিয়েছেন,'বিশ্ব বিজয় সিংকে অন্য একটি মামলায় এনসিবি-র চাকরি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল যেখানে তাকে গত বছর বরখাস্ত করা হয়েছিল এবং তার বিরুদ্ধে তদন্ত চলছে।' তিনি আরও জানান, যে তদন্তের সময় এনসিবি কিছু অসদাচরণের সমস্যা খুঁজে পেয়েছিল, যার পরে সিংকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, ২০২১ সালের অক্টোবরে, NCB-এর তৎকালীন মুম্বাই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের নেতৃত্বে একটি দল মুম্বাই ইন্টারন্যাশনাল ক্রুজ টার্মিনালে কর্ডেলিয়া ক্রুজে অভিযান চালানোর পর আরিয়ান খান এবং অন্যদের গ্রেপ্তার করা হয়েছিল। মামলায় প্রাথমিকভাবে মাদকদ্রব্য সেবন, সেবন ও পাচারের অভিযোগ আনা হয়। আরিয়ান খান ২২ দিন জেলে কাটিয়েছিলেন, পর্যাপ্ত প্রমাণের অভাবে ২০২২ সালের মে মাসে NCB দ্বারা ক্লিন চিট দেওয়া হয়েছিল। উল্লেখ্য, এনসিবি দল এবং ওয়াংখেড়ের বিরুদ্ধে ওপর মহলের অভিযোগের কারণে একটি পৃথক ভিজিল্যান্স তদন্ত করা হয়েছিল। 'ড্রাগস অন ক্রুজ' মামলায় সাত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও দাবি করা হয়। ওয়াংখেড়ে, একজন আইআরএস অফিসার, পরে চেন্নাইয়ের ডিজি করদাতা পরিষেবা অধিদপ্তরে স্থানান্তরিত হয়েছিল।

Share this article
click me!