The Kerala Story: UP-তে করমুক্ত হল 'দ্য কেরালা স্টোরি', লোকভবনে ছবি দেখবেন যোগী আদিত্যনাথ

এর আগে মধ্যপ্রদেশের মুধ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ছবিটি সে রাজ্যে করমুক্ত করেন। তিনি বলেছিলেন, সন্ত্রাসবাদের ভয়ঙ্কর সত্যকে প্রকাশ করেছে ছবিটি। আর এবার উত্তরপ্রদেশে কর মুক্ত হল ‘দ্য কেরালা স্টোরি’।

Web Desk - ANB | Published : May 9, 2023 8:33 AM IST

বিতর্ক যেন পিছন ছাড়ছে না। তামিলনাড়ুতে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি নিষিদ্ধ করার পর বাংলায় গতকালই নিষিদ্ধ ঘোষণা করে মমতা সরকার। দায়ের হয় মামলা। এই জটিলতা নিয়ে যখন নাস্তানাবুদ ছবির টিম তখন এল সুখবর। জানা গিয়েছে UP-তে ট্যাক্স ফ্রি হল দ্য কেরালা স্টোরি, ঘোষণা করল যোগী সরকার। শুধু তাই নয়, যোগী আদিত্যনাথ ১২ মে লোক ভবনে তাঁর মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে দ্য কেরালা স্টোরি ছবিটি দেখবেন বলে জানান। এর আগে মধ্যপ্রদেশের মুধ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ছবিটি সে রাজ্যে করমুক্ত করেন। তিনি বলেছিলেন, সন্ত্রাসবাদের ভয়ঙ্কর সত্যকে প্রকাশ করেছে ছবিটি। আর এবার উত্তরপ্রদেশে কর মুক্ত হল ‘দ্য কেরালা স্টোরি’।

ছবিতে দেখানো হয়েছে হিন্দু ও খ্রিস্টান মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে কীভাবে সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হবে তা ফুটে উঠেছে ছবিতে। এদিকে ছবির টিজার মুক্তি থেকেই চলছে বিতর্ক। সেন্সারবোর্ডের ছাড়পত্র পেতে ছবি থেকে ১০টি দৃশ্য বাদ দেওয়া হয়েছে। এরপর আবার সুপ্রিম কোর্টে কেস হয়। সকল বিতর্ক পার করে ৫ মে মুক্তি পেলেও চলছে সমস্যা। একাধিক রাজ্যে নিষিদ্ধ হল ছবিটি। তেমনই কোথাও কোথাও ট্যাক্স ফ্রি হল ‘দ্য কেরালা স্টোরি’। ছবির কেন্দ্রে রয়েছেন আদা শর্মা। শালিনী উন্নিকৃষ্ণান থেকে তিনি কীভাবে ফাতিমা বা হলেন তা নিয়ে ছবির গল্প।

ছবি মুক্তির পর কেরল, তামিলনাড়ু-র মতো রাজ্যগুলোতে ছবি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। একাধিক রাজনৈতিক দল, ধর্মীয় সংগঠন থিয়েটারের সামনে বিক্ষোভ দেখায়। আইন শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার কারণে স্ক্রিনিং বন্ধ করে দিল তামিলনাড়ু থিয়েটার ওনার্স অ্যাসোশিয়েশন। এরই মাঝে আবার শান্তি বজায় রাখতে পশ্চিমবঙ্গে নিষিদ্ধ হয় হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। কাল থেকে নিষিদ্ধ হয়েছে ছবিটি। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি সরকার মনগড়া এবং ভুল গল্প দিয়ে ছবি তৈরি করার জন্য অর্থ দিচ্ছে। তিনি বলেছেন ছবির গল্প মন গড়া। তিনি বলেন, ছবির গল্প কেরালা ও সেখানের জনগণকে অপমান করছে। সে যাই হোক, বর্তমানে বাংলায় নিষিদ্ধ হয়েছে দ্য কেরালা স্টোরি ছবির প্রদর্শন। কিন্তু আজই উত্তরপ্রদেশে যোগী সরকার করমুক্তি করল দ্য কেরালা স্টোরি ছবি। শুধু তাই নয়, নিজেও ছবিটি দেখবেন বলে জানান।

 

আরও পড়ুন

অভিযুক্তের বিরুদ্ধে লুকআউট নোটিস জাড়ি করল মুম্বই পুলিশ, সলমনকে হত্যার হুমকি মামলায় নতুন পদক্ষেপ

Shruti Das: সম্পর্ক এবার পরিণতি পাওয়ার পালা, জেনে নিন কবে বিয়ে করছেন শ্রুতি-স্বর্ণেন্দু

‘আমি এগুলো পছন্দ করি না’, মহিলা দর্শকের ওপর প্রচণ্ড ক্ষুব্ধ অরিজিৎ সিং, দেখুন সেই ভাইরাল ভিডিও

Share this article
click me!