থেমে গেল ২৩ দিনের লড়াই, প্রয়াত বিখ্যাত তেলেগু অভিনেতা নন্দমুরি তারকা রত্ন

গত ২৭ জানুয়ারি অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলায় একটি রোডশোতে আচমকাই অজ্ঞান হয়ে যান তারকা রত্ন। পরে জানা যায় হৃদরোগে আক্রন্ত হয়েছিলেন তিনি।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 5:59 PM IST

বিনোদন জগতে ফের শোকের ছায়া। প্রয়াত নন্দমুরি তারকা রত্ন। টানা ২৩ দিন লড়াইয়ের পর অবশেষে ১৮ ফেব্রুয়ারি রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা। বেশ কিছু দিন ধরেই তাঁরশারীরিক অবস্থা সংকটজনক ছিল বলেই জানা যাচ্ছে। হৃদরোগে আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন বেঙ্গালুরুর নারায়ণ হৃদয়ালয় হাসপাতালে। সেখানেই শনিবার জীবনাবসান হয় প্রবাদপ্রতীম শিল্পীর। গত ২৭ জানুয়ারি অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলায় একটি রোডশোতে আচমকাই অজ্ঞান হয়ে যান তারকা রত্ন। পরে জানা যায় হৃদরোগে আক্রন্ত হয়েছিলেন তিনি। গুরুত্বর অসুস্থ অবস্থায় নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখানেই চলে প্রাথমিক চিকিৎসা।

জানা যাচ্ছে গত ২৭ জানুয়ারি অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলায় একটি রাজনৈতিক পদযাত্রার আয়োজন করেন তারকা রত্নর খুরতুত ভাই নারা লোকেশ। এই রোডশোতেই আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রথমে তাঁকে ঘটনাস্থলে পিসিআর এবং অন্যান্য প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছিল। কুপ্পামের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর কুপ্পামের হাসপাতালে আনার আগে তার হৃদপিণ্ড কিছু সময়ের জন্য কাজ করা বন্ধ করে দিয়েছিল। সেই রাতেই তাঁকে বেঙ্গালুরুর নারায়ণ হৃদয়ালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শত চেষ্টা করেও শেষ রক্ষা হল না।

বেঙ্গালুরুর নারায়ণ হৃদয়ালয় হাসপাতালেই চলে ২৩ দিনের জীবন মৃত্যু লড়াই। কয়েকদিন আগে হাসপাতাল অতিরিক্ত সহায়তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কয়েকজন কার্ডিওলজি বিশেষজ্ঞকে নিয়ে আসা হয়েছিল। অ্যাঞ্জিওপ্লাস্টি, ইন্ট্রা অ্যাওর্টিক বেলুন পাম্প এবং ভাসোঅ্যাকটিভ সাপোর্ট-এর মতো অত্যাধুনিক পদ্ধতিতে চলে চিকিৎসা। অবশেষে ১৮ ফেব্রুয়ারি ডাক্তারদের সমস্ত চেষ্টা ব্যার্থ করে না ফেরার দেশে চলে যান অভিনেতা। তারকা রত্নর বাবা নন্দমুরি মোহন কৃষ্ণ টলিউডের একজন বিখ্যাত সিনেমাটোগ্রাফার। প্রবীণ তেলেগু নেতা ছিলেন ন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাতি। এছাড়া এনটি রামা রাও এবং টলিউড সুপারস্টার নন্দমুরি বালাকৃষ্ণের ভাগ্নে।

Share this article
click me!