বলিউড জগতে নেমে এল শোকের ছায়া, প্রয়াত বর্ষীয়ান অভিনেতা মঙ্গল ধিল্লন

পাঞ্জাবের লুধিয়ানা শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। কিছুদিন যাবৎ তার অবস্থা খুবই খারাপ ছিল এবং আজ রবিবার সকালে এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করে পৃথিবীকে চিরতরে বিদায় জানান।

 

Web Desk - ANB | Published : Jun 11, 2023 5:56 AM IST / Updated: Jun 11 2023, 03:30 PM IST

হিন্দি ও পাঞ্জাবি চলচ্চিত্রের অভিনেতা মঙ্গল ধিল্লন প্রয়াত। রবিবার সকালে প্রয়াত হয়েছেন তিনি। , গত কয়েক বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। পাঞ্জাবের লুধিয়ানা শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। কিছুদিন যাবৎ তার অবস্থা খুবই খারাপ ছিল এবং রবিবার সকালে এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করে পৃথিবীকে চিরতরে বিদায় জানান।

অভিনেতা যশপাল শর্মা মঙ্গল ধিল্লোনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন-

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময়, অভিনেতা যশপাল শর্মা, মঙ্গল ধিল্লন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এবং বলেছেন যে, তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন এবং লুধিয়ানার ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গল ধিল্লনের মৃত্যুতে পাঞ্জাবি ফিল্ম ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া। অভিনেতার মৃত্যুতে ভক্ত এবং সমস্ত সেলিব্রিটিরা শোকাহত।

মঙ্গল ধিল্লন ফরিদকোটে জন্মগ্রহণ করেন-

মঙ্গল ধিল্লন ফরিদকোটের একটি পাঞ্জাবি পরিবারে জন্মগ্রহণ করেন। সেখান থেকেই তিনি প্রাথমিক পড়াশোনা করেন। এরপর পরিবারের সঙ্গে উত্তরপ্রদেশে চলে আসেন। এখান থেকে তিনি আবার পাঞ্জাবে আসেন এবং এখান থেকেই স্নাতক করেন।

মঙ্গল ধিল্লন নাটক দিয়ে তার কেরিয়ার শুরু করেছিলেন,

অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন লেখক এবং চলচ্চিত্র পরিচালকও ছিলেন। নাটকে কাজ করে তার অভিনয় জীবন শুরু হয়। তিনি দিল্লি এবং চণ্ডীগড়ের থিয়েটারে কাজ করেছিলেন এবং তারপরে চলচ্চিত্র এবং সিরিয়ালের জগতে প্রবেশ করেছিলেন। অনেক হিন্দি চলচ্চিত্রের পাশাপাশি তিনি অনেক বিখ্যাত টিভি সিরিয়ালে চরিত্র ও নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন।

মঙ্গল ধিল্লন অনেক ছবিতে কাজ করেছেন,

মঙ্গল ধিল্লন সুপারহিট ছবি খুন ভরি মাং, জখমি ঔরত, দয়াওয়ান, ভ্রষ্টাচার, আকেলা, বিশ্বাতমা, অম্বা, জিন্দেগি এক জুয়া, দালাল, সাহিবান এর মতো অনেক ছবিতে কাজ করেছেন। সেই সঙ্গে সিনেমার জগতে তৈরি করেছিলেন আলাদা পরিচয়।

Share this article
click me!