করোনা ভাইরাসের টিকা তৈরিতে চক্রান্তের শিকার হয় ভারত, সে গল্প নিয়ে এবার সিনেমা বানাচ্ছেন বিবেক

আমরা সকলে ইতিমধ্যেই নিয়ে ফেলেছি করোনার প্রতিষেধক। ছোট থেকে বড় সকলেই হয়েছি ভ্যাকসিনড কিন্তু জানি কী প্রতিষেধক তৈরির আসল ঘটনা?

Rimpy Ghosh | Published : Nov 11, 2022 5:03 AM IST / Updated: Nov 11 2022, 10:56 AM IST

সালটা তখন ২০২০, নতুন ক্যালেন্ডারে সবে তিন মাস। ঠিক তখনই বিশ্ব জুড়ে হঠাৎ ছেয়ে গেল ভয়ংকর এক মহামারী, করোনা। আধুনিকতার এই যুগে এমন মহামারীর সৃষ্টি হল যার নেই কোনো প্রতিষেধক। প্রতিষেধক হীন মহামারীতে যখন হাজার হাজার মানুষ মৃত ঠিক তখনই ভারতে আবিষ্কার হল সর্বপ্রথম প্রতিষেধক আর এই প্রতিষেধকের অজানা ঘটনা আপনাদের সামনে তুলে ধরতে বিবেক রঞ্জন অগ্নিহোত্রী ঘোষণা করলেন এক নতুন সিনেমা 'দ্য ভ্যাকসিন ওয়ার'।

শুধু করোনা আক্রান্তদের চিকিৎসাতেই নয় বরং করোনা রোগের প্রতিষেধক আবিষ্কারে প্রাণপাত করেছেন চিকিৎসা বিজ্ঞানীরা। আপনাদের কাছে কয়েক মাসের মধ্যেই যে প্রতিষেধক পৌঁছে গিয়েছে তা তৈরিতে বিজ্ঞানীদের অবদান কিছুটা জানা থাকলেও তা সম্পর্কে সম্পূর্ণ অবগত নয় আমরা, আর তা গোটা দেশবাসীকে জানাতে চলেছেন বিবেক রঞ্জন অগ্নিহোত্রী। হ্যাঁ একেবারেই ঠিক পড়েছেন, ভ্যাকসিন তৈরীর ছোট থেকে বড় সকল ঘটনায় পরিচালক তুলে ধরবেন তার আসন্ন মুভি 'দ্য ভ্যাকসিন ওয়ার'-এ পাশাপাশি সিনেমাটি মুক্তি পাবে মোট ১১টি ভাষায়।

১০ নভেম্বর সকালে নতুন সিনেমার পোস্টার সহ মুক্তির দিন টুইটারে পোস্ট করেন বিবেক রঞ্জন অগ্নিহোত্রী। আসন্ন সিনেমার পোস্টে তিনি ছবি সহ একটি ক্যাপশন দর্শকদের জন্য শেয়ার করে যেখানে তিনি লেখেন দ্য ভ্যাকসিন ওয়ার, সত্য ঘটনা অবলম্বনে নির্মিত একটি গল্প যা আপনি জানেন না ভ্যাকসিন তৈরিতে ভারত ঠিক কতটা যুদ্ধ করেছে। এছাড়াও ছবিটি ছবিটির মুক্তির দিন নির্ধারিত হয়েছে স্বাধীনতা দিবসের পূর্ণতিথিতে অর্থাৎ ১৫ আগস্ট, ২০২৩। ক্যাপশন লিখে তিনি আসন্ন মুভির একটি পোস্টার প্রকাশ করেছেন যেখানে রয়েছে ভ্যাকসিনের কৌটোর একটি ছবি। জানা গিয়েছে, জনপ্রিয় সিনেমা কাশ্মীর ফাইলস এর নির্মাতারাই দ্য ভ্যাকসিন ওয়ার সিনেমাটি তৈরি করছেন। তবে এখনও ঘোষণা করা হয়নি সিনেমায় অন্তর্ভুক্ত অভিনেতা অভিনেত্রীদের নাম।
আরও পড়ুন-- 
অর্জুনের গলায় কি আদৌ মালা দিচ্ছেন মালাইকা, বিয়ে নিয়ে ধোঁয়াশা ওড়ালেন নায়িকা নিজেই 
ওটিটি প্ল্যাটফর্মে নিজের কোন গোপন কথা ফাঁস করবেন মালাইকা? এবার ডিজনি+হটস্টারে ভক্তদের ঘাম ঝরাবেন অভিনেত্রী 
শেষমেষ নাজেহাল হল মুম্বই পুলিশ! রাখি-শার্লিনের মামলায় এবার ঘি ঢাললেন রাজ কুন্দ্রাও 

Share this article
click me!