আগামিতে ‘ফেলুদা’য় জুটি টোটা-জর্ডন? ‘নতুন ফেলুদা এলে দর্শক সমৃদ্ধ হবেন’, দাবি অভিনেতার

টোটা রায়চৌধুরীর ফটোকপি নাকি ইস্টবেঙ্গলের খেলোয়াড় জর্ডন? এক ঝলক দেখেই অনুরাগীদের মন্তব্য। সৃজিত মুখোপাধ্যায়ের আগামি ‘ফেলুদা’য় থাকছেন? 

Web Desk - ANB | Published : Oct 15, 2022 9:10 AM IST

শিয়রে সমন! টোটা রায়চৌধুরীর ঘাড়ে শ্বাস ফেলছেন ইস্টবেঙ্গলের নতুন খেলোয়াড় জর্ডন ও’ডেহার্টি। তাঁর চেহারায় নাকি টোটার অদ্ভুত ছাপ। দেখা মাত্র দু’জনের ছবি পাশাপাশি রেখে সামাজিক পাতা তোলপাড়। একাধিক জন টোটাকেও টুইটে ট্যাগ করে জানিয়েছেন। একই ভাবে বার্তা পৌঁছে গিয়েছে খেলোয়াড়ের কাছেও। টোটাও ফুটবল ভালবাসেন। অবসর মিললেই মাঠে নেমে পড়েন। তাঁর মতো করে অভ্যাস করেন। এক ফুটবলারের সঙ্গে তাঁর চেহারার মিলের কথা শুনে কিছুটা বিস্মিতই তিনি। তবে সব কিছু দেখা-শোনার পরে দুই তারকাই তাঁদের মতো করে মুখ খুলেছেন।

আগে ইস্টবেঙ্গল খেলোয়াড়ের কথাই শোনা যাক। কী বলেছেন তিনি? শুক্রবার, দলের ফেসবুক পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে জর্ডন জানিয়েছেন, তিনি ফেলুদাকে চেনেন! টোটা রায়চৌধুরীকেও দেখেছেন। তাঁদের চেহারায় মিল থাক বা না থাক, সিরিজে ‘ফেলুদা’র অভিনয় তাঁর মন কেড়েছে! আগামিতে সৃজিত মুখোপাধ্যায়ের এই সিরিজে অভিনেতার সঙ্গে তাঁরও অভিনয়ের ইচ্ছে! সে কথা জানিয়ে নাকি অনুরোধও করবেন পরিচালককে।

এই খবর কি আর চাপা থাকে? ঠিক অনুরাগী মারফত পৌঁছে গিয়েছে টোটার কানে। কী বলছেন সিরিজের ‘ফেলুদা’? এশিয়ানেট নিউজ বাংলা যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। টোটার কথায়, ‘‘আমাদের চেহারায় মিল রয়েছে, এ কথা কয়েক বার শুনেছি। শুক্রবার শুনলাম, জর্ডন ফেলুদা সম্বন্ধে জানেন! মনটা খুশিতে ভরে গেল। সবটাই সম্ভব হয়েছে সত্যজিৎ রায় আর সৃজিতের সৌজন্যে। আমি ওঁদের কাছে কৃতজ্ঞ।’’ জর্ডন টোটার অভিনয়ে মুগ্ধ। কাজও করতে চেয়েছেন সিরিজে। ভয় না গর্ব--কোনটা কাজ করছে? ‘ফেলুদা’ চরিত্র যদি হাতছাড়া হয়ে যায়...! 

টোটার টানটান জবাব, ‘‘ভয় কিসের? ভাল তো! যত নতুন অভিনেতা এই চরিত্রে অভিনয় করবেন ততই চরিত্রটি সমৃদ্ধ হবে। বরং শুনে ভাল লেগেছে, জর্ডন সিরিজ দেখেছেন। এক জন বিদেশির কাছে দেশি গোয়েন্দাকে পৌঁছে দিতে পেরেছেন টিম ‘ফেলুদা’। এটাই আমাদের সাফল্য।’’ আপাতত বিভিন্ন ধরেনর চিত্রনাট্য পড়ছেন অভিনেতা। কাজের কথাও চলছে। তাঁর দাবি, পছন্দসই চরিত্র না পেলে আর চট করে রাজি হবেন না। বাকি ছোট পর্দা। সেখানেও ‘রোহিত সেন’ হয়ে মোহিত করেছিলেন দর্শকদের। আবার ধারাবাহিকে ফিরবেন? হাসিমাখা ছোট্ট উত্তর এ বার, ‘‘রোহিত সেন-কে ছাপিয়ে যাওয়ার মতো কোনও চরিত্র পেলে অবশ্যই করব।’’ 

Share this article
click me!