হাসপাতালে রক্তের অভাব এখন একটি গুরুত্বপূর্ণ বিষয় এবার সেই সমস্যা দূর করতে এগিয়ে এলেন হৃত্বিক রোশন

রিল লাইফ হিরো হৃত্বিক রোশনের ফ্যান তো অনেক। এবার রিয়েল লাইফ হিরো হৃতিক রোশনকে চিনে নিল নেটদুনিয়া। সম্প্রতি হৃত্বিক রোশনের সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে রীতিমত শোরগোল শুরু হয়েছে নেটপাড়ায়। ঠিক কী এমন করেছেন হৃত্বিক? 

Riya Dey | Published : Feb 18, 2022 4:27 PM IST / Updated: Feb 18 2022, 10:09 PM IST

১৭ই ফেব্রুয়ারি ছিল রনডম অ্যাক্টস অব কাইন্ডনেস ডে (Random Acts of Kindness Day)। বিশেষ এই দিনটিকে আরও বিশেষ করে নেওয়ার সিদ্ধান্ত নিলেন বলিউডের গ্রিক গড হৃত্বিক রোশন (Hrithik Roshan)। তাঁর শরীরের রক্তের প্রকৃতি বিরল, সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানিয়েছেন বলিউডের হার্ট থ্রব হৃত্বিক রোশন (Hrithik Roshan) এবং সেই কারণে রনডম অ্যাক্টস অব কাইন্ডনেস ডে-র মত বিশেষ দিনে রক্তদান করার সিদ্ধান্ত নিয়েছেন হৃত্বিক (Hrithik Roshan)। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে রক্তের ঘাটতি একটি বিরাট সমস্যা আর রক্তের গ্ৰুপ (Blood Group) যদি হয় বিরল প্রজাতির তবে সেই গ্ৰুপের রক্ত খুঁজে বের করে রোগীর কাছে পৌঁছে দিতে প্রায় নাজেহাল হতে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। সেই সকল অসুবিধা কথা মাথায় রেখেই নিজের বিরল রক্ত দানের সিদ্ধান্ত নিয়েছেন হৃত্বিক (Hrithik Roshan)। 

সোশ্যাল মিডিয়ায় নিজের রক্তদানের মুহূর্ত শেয়ার করে হৃত্বিক (Hrithik Roshan) লেখেন, 'আমাকে বলা হয়েছিল যে আমার রক্তের গ্ৰুপ বি নেগেটিভ (B Negative Blood Group) এবং এটি একটি বিরল গ্ৰুপের রক্ত। প্ৰয়োশই বিভিন্ন হাসপাতালে এই গ্ৰুপের রক্তের অভাব দেখা যায়। আমি দেশের গুরুত্বপূর্ণ ব্লাডব্যাঙ্কগুলির একজন অংশ হতে চেয়েছি মাত্র।' 

একইসঙ্গে যে হাসপাতালে রক্তদান করেছেন অভিনেতা সেই হাসপাতালকে এবং হাসপাতাল কর্তৃপক্ষকে ও ধন্যবাদ জানিয়েছেন হৃত্বিক (Hrithik Roshan)। এদিন হাসপাতালের উদ্দেশ্যে হৃত্বিক লেখেন, 'আমাকে এই সামান্য কাজটুকু করার অনুমতি দেওয়ার জন্য কোকিলাবেন হাসপাতালকে ধন্যবাদ। শুধু তাই নয় হাসপাতালের ডাক্তার ডঃ রাজেশ সাওয়ান্ত, ডঃ রাইস আহমেদ এবং ডঃ প্রদন্যকে অত্যন্ত যত্ন এবং পেশাদারিত্বের জন্য বিশেষ ধন্যবাদ জানিয়েছেন তিনি। সবশেষে রক্তদান যে রক্তদাতার শরীরের পক্ষেও স্বাস্থ্যদায়ক সেই কথাও স্মরণ করিয়ে দিয়েছেন হৃত্বিক (Hrithik Roshan)।  

 

 

আরও পড়ুন- খান্ডালার ফার্মহাউজেই বসছে ফারহান-শিবানীর বিয়ের আসর,অতিথি তালিকায় রয়েছেন কারা

আরও পড়ুন- লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা, 'পিয়া তোসে'-র তালে নাচ মৌনির, নজর আটকাল শাঁখা-পলায়

আরও পড়ুন- ম্যাজিকাল প্রেমে বিভোর জ্যাকলিন, 'বচ্চন পান্ডে' কি সোফির স্বপ্নপূরণ করতে পারবে

ছেলের এই কাজ দেখে বেজায় খুশি বাবা রাকেশ রোশনও (Rakesh Roshan) এবং সেই ছবিই ধরা পড়েছে হৃত্বিকের সোশ্যাল মিডিয়া পোস্টে। এদিন হৃত্বিকের পোস্টে ছেলের ভূয়সী প্রশংসা করতে দেখা যায় রাকেশ রোশনকে (Rakesh Roshan)। ছেলের পোস্টে রাকেশ রোশন লেখেন 'তোমার জন্য আমি গর্বিত।' একইসঙ্গে হৃত্বিকের বন্ধুরাও হৃত্বিকের এই কাজের প্রশংসা করেছেন।  তবে শুধু বাবা রাকেশ রোশন বা হৃত্বিকের বন্ধুরাই নন, হৃত্বিকের কমেন্ট বক্সে উপচে পড়েছে নেটিজেনদের প্রশংসা আর ভালোবাসা। 

রিয়েল লাইফের হিরো হয়ে উঠেছেন হৃত্বিক (Hrithik Roshan)। পছন্দের অভিনেতার এই মহৎ কাজে অত্যন্ত খুশি অনুরাগীরা। এক নেটিজেন হৃত্বিকের উদ্দেশ্যে লিখেছেন, 'আপনি দেশের একজন অনুপ্রেরণা স্যার। হ্যাঁ আমরা সকলেই জানি যে রক্তদান রক্তদাতার স্বাস্থ্যের জন্যও উপকারী তবু এই কাজটা করতে কেউ এগিয়ে আসে না। আপনি শুধু রক্তদানই করেন নি একইসঙ্গে আপনার অনুরাগীদের এবং সমাজের যুব সম্প্রদায়কে ও অনুপ্রেরণা জুগিয়েছেন যাতে তাঁরা এই কাজে এগিয়ে আসে। এই কাজটা হয় তো আপনার কাছে খুবই সামান্য কিন্তু এটা অনেকের মানসিকতা বদলাতে সাহায্য করতে পারে, অনেকের জীবন বদলাতে সাহায্য করতে পারে। এইভাবেই অনুপ্রেরণা দিতে থাকুন স্যার। আপনার প্রতি অনেক ভালোবাসা রইল।'

Read more Articles on
Share this article
click me!