'জনপ্রিয় হিন্দি সিরিয়ালের গানে লতাজির সঙ্গে কাজ করার সুযোগ হয়', মনের দুয়ারে জিৎ গাঙ্গুলি

লতা মঙ্গেশকরের  প্রয়াণে শোকপ্রকাশ সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়ের।জিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, 'লতা মঙ্গেশকরের সঙ্গে একটি মাত্র গান করার সুযোগ পেয়েছিলাম'

Ritam Talukder | Published : Feb 6, 2022 7:46 AM IST / Updated: Feb 07 2022, 05:44 PM IST

লতা মঙ্গেশকরের ( Legendary Singer Lata Mangeshkar ) প্রয়াণে শোকপ্রকাশ সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়ের। উল্লেখ্য, গুরুতর অসুস্থ হয়ে  টানা ২০ দিনের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসা ছিলেন লতা মঙ্গেশকর। তবে শেষ রক্ষা হয়নি। মেলোডি কুইনের প্রয়াণে শোকস্তব্ধ সারা বাংলা। 

'জনপ্রিয় হিন্দি সিরিয়ালের গানে লতাজির সঙ্গে কাজ করার সুযোগ হয়'

জিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, 'লতা মঙ্গেশকরের সঙ্গে একটি মাত্র গান করার সুযোগ পেয়েছিলাম। একবার ভজনে অংশ নেবার সৌভাগ্য হয়েছিল আমার। কসৌটি জিন্দেগি কি-জনপ্রিয় হিন্দি সিরিয়ালে ওনার সঙ্গে একটি ভজন রেকর্ড করতে পেরেছিলাম। আমার সৌভাগ্য হয়েছিল। উনি সত্যিই সরস্বতীর আর্শীবাদ কন্যা। ওনার সঙ্গে যখন প্রথমবার দেখা হয়, তখন মনে হয়েছিল, আমি মা সরস্বতীর সঙ্গেই দেখা করেছি। এতটাই গানের প্রতি ভক্তি, নিষ্ঠা, আমার মনে হয় যে, আরও ২৫-৩০ বছর কাজ করলে ওনার সম্বন্ধে কিছু বলতে পারব।'  প্রসঙ্গত,  গুরুতর অসুস্থ হয়ে  টানা ২০ দিনের বেশি সময় ধরে হাসপাতালে রয়েছেন লতা মঙ্গেশকর।সম্প্রতি করোনামুক্ত হলেও কাটছিল না শারীরিক অসুস্থতার জটিলতা পাঁচ সদস্যে চিকিৎসকদের বিশেষ টিম কয়েকদিন আগেই স্পষ্টই জানিয়েছিলেন, বর্তমানে ভালো আছেন  লতা মঙ্গেশকর। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি।  কিন্তু তিন সপ্তাহ পার করেই আবারও বাড়ল উদ্বেগ।৫ ফেব্রুয়ারি ফের শারীরিক অবস্থার প্রবল অবনতি হয়। যার ফলে তাঁকে আইসিইউ কেবিনে ভেন্টিলেটর সাপোর্টে রাখতে হয়। ভারতের মেলোডি কুইনের শারীরিক অবস্থা যে ভালে নয় তা বারবার জানান দিয়েছেন চিকিৎসকরা। বিচ ক্যান্ডি হাসপাতালের চিকিৎসক প্রতিত সামদানিও জানিয়েছিলেন ভেন্টিলেটরে থাকা লতা মঙ্গেশকরকে সমানে অ্যাগ্রেসিভ থেরাপি ও টলারেটিং প্রসিডিউর দিতে হচ্ছে। 

আরও পড়ুন, Lata Mangeshkar: 'রঙ্গিলা বাঁশি' থেকে 'নিঝুম সন্ধ্যায়', আজও লতার বাংলা গানে নিজেকে হারায় বাঙালি

আরও পড়ুন, 'বাংলা গানের সঙ্গে একটা নিবিঢ় যোগযোগ ছিল লতাজির', 'অনুরোধের আসর'-সহ নানা মুহূর্তে ভাসলেন মমতা

একরাশ মনখারাপ

এরপর ৫ ফেব্রুয়ারি দেশজুড়ে ছড়িয়ে পড়েছিল একরাশ মনখারাপ। তবুও আশা ভোঁসলের বার্তা পেয়ে ফের বুক বেঁধেছিল দেশ। আশা ভোসলে তখন জানিয়েছিলেন, লতাদিদি ভালো আছেন। রাতে  লতা মঙ্গেশকরকে দেখতে বিচ ক্যান্ডি হাসপাতালেও যান আশা ভোঁসলে। লতাকে দেখতে হাসপাতালে যান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের স্ত্রী । ৬ ফেব্রুয়ারি রবিবার সকালে লতা মঙ্গেশকরকে দেখতে হাসপাতালে যান কেন্দ্রীয় মন্ত্রী  । কিন্তু চেষ্টা ব্যর্থ করে শেষ অবধি চির ঘুমের দেশে যান সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় তিনি লতা মঙ্গেশকরের প্রয়াণের খবর ঘোষণা করেন। হাসপাতাল তরফে জানানো হয়,  একাধিক অঙ্গ ফেল করেই প্রয়াত হয়েছেন মেলোডি কুইন। 

আরও পড়ুন, 'ওনার গান শুনেই বড় হয়েছি', লতা মঙ্গেশকরের প্রয়াণে স্মৃতির শহরে পণ্ডিত অজয় চক্রবর্তী

আরও পড়ুন, 'উনি স্বয়ং মা সরস্বতী', লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ হৈমন্তি শুক্লার

Read more Articles on
Share this article
click me!