মুক্তি পিছিয়ে কি আদৌ লাভ হল? কেজিএফ ২- এর ধাক্কায় বক্স অফিসে ধীর গতিতে চলছে 'জার্সি'- র সাফল্যের ট্রেন

চলতি সপ্তাহেই মুক্তি পেয়েছে শাহিদ কাপুরের দীর্ঘ অপেক্ষাকৃত ছবি জার্সি। ছবিতে শাহিদ কাপুরের বিপরীতে অভিনয় করেছেন ম্রুনাল ঠাকুর। দ্বিতীয় দিনে প্রায় ৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি, অন্যদিকে মুক্তির দ্বিতীয় সপ্তাহান্তে এসে হিন্দিতে কেজিএফ ২- এর বক্স অফিস কালেকশন প্রায় ৩০০ কোটি। 
 

Riya Dey | Published : Apr 24, 2022 9:37 AM IST

২০১৯ সালে শেষ বার পর্দায় এসেছিলেন শাহিদ কাপুর।  তাঁর শেষ ছবি 'কবির সিং' ছিল বক্স অফিসে চূড়ান্ত সফল একটি ছবি। দক্ষিণী সিনেমার রিমেক হওয়ায় এই ছবি শাহিদের কাছে ছিল অনেক বড় একটি চ্যালেঞ্জ। দক্ষিণে এই ছবিতে অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা বিজয় দেবরাকোন্ডা। এরপর সেই চরিত্রে নিজেকে যথা সম্ভব আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছিলেন শাহিদ এবং মুক্তির সঙ্গে সঙ্গেই দর্শকদের কাছে এই ছবি হয়ে ওঠে সুপারহিট। কবির সিং-এর পর 'জার্সি' ছবি নিয়ে বিশেষ আশাবাদী ছিলেন শাহিদ। এই ছবির প্রেক্ষাপট ও শাহিদের কাছে অনেকটাই স্পেশ্যাল।  

তবে করোনা অতিমারির কারণে যথা সময়ে মুক্তি পায় নি এই ছবি। এমন কি শেষ পর্যন্ত ২০২১ সালের ক্রিসমাস এবং নিউ ইয়ারকে টার্গেট করে ও যখন এই ছবির মুক্তি স্থির করা হয় তখন ও ফের করোনার তৃতীয় তরঙ্গের বাড়াবাড়ির জেরে পিছিয়ে দিতে হয় ছবির মুক্তি। এরপর চলতি মাসেই মুক্তির তারিখ স্থির করা হয়। সূত্রের খবর কেজিএফ ২- এর সঙ্গে একসঙ্গেই মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির, তবে একসঙ্গে দুটি বড় ছবির মুক্তি কোনওভাবে ছবির ব্যবসায় আঘাত হানতে পারে এই ভেবেই না কি এক সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয় এই ছবি মুক্তির তারিখ। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর ২২ এপ্রিল মুক্তি পেয়েছে জার্সি। 

আরও পড়ুন- বিয়ের আগেই উদ্দাম সহবাস, আথিয়ার জন্যই কি মুম্বইতে ফ্ল্যাট ভাড়া নিলেন কে এল রাহুল

আরও পড়ুন- আম্বানিদের বাড়িতে পরিচারিকার কাজ করতেন এই সুপার হট বলিউড নায়িকা, চেনেন তাকে?

আরও পড়ুন- 'দিব্যা ভারতীর সঙ্গে আমার ছোটবেলায় খুব স্মরণীয় মুহূর্ত রয়েছে' কেন এমন বলেছিলেন বরুণ ধাওয়ান?

শনিবার মুক্তির দ্বিতীয় দিনে এই ছবির বক্স অফিস কালেকশন প্রায় ৫ কোটি টাকা। যদিও চলচ্চিত্র সমালোচকদের অনেকেই মনে করছেন যে, এই ছবির সাফল্যের নিরিখে আরও কিছুটা আশাদায়ক হওয়ার কথা ছিল জার্সির দ্বিতীয় দিনের বক্স অফিস কালেকশন তবে অতিমারি পরবর্তীতে এসে এই ধরণের ছবির সাফল্য একটি বাঁধার সম্মুখীন হচ্ছে। অন্যদিকে মুক্তির ১০ দিন পর অর্থাৎ দ্বিতীয় শনিবার কেজিএফ ২ (হিন্দি) -এর বক্স অফিস কালেকশন প্রায় ১৮ কোটি টাকা। মনে করা হচ্ছে সপ্তাহান্তে এসে রবিবার এই সংখ্যাটা ২১.৫ কোটিতে এসে পৌঁছাতে পারে।  

শাহিদ কাপুর এবং ম্রুনাল ঠাকুর অভিনীত 'জার্সি' ছবিটি পরিচালনা করেছেন গৌতম তিন্নানুরি। ছবিটি একটি তেলুগু সিনেমার হিন্দি রিমেক। একটি সাক্ষাৎকারে নিজের চরিত্র অর্জুন তলোয়ার প্রসঙ্গে একবার শাহিদ জানান, 'আমরা সবাই এই ছবির কাহিনি থেকে অনুপ্রাণিত। তবে আমি আমার চরিত্রটিকে এক ভিন্ন শ্রেণীর দর্শকের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। আমরা গল্পটিকে নতুন করে আবিষ্কার করেছি  এবং নিজের মত করে চরিত্রটিকে উপস্থাপন করেছি। আমার চরিত্রটি সম্পূর্ণ আমার নিজস্ব।  তবে নানি যে চরিত্রটিতে অভিনয় সেটি এই গল্পের প্রথম পাওয়া চরিত্র।  তাই তাঁর প্রতি আমার কিছুটা আলাদা শ্রদ্ধা রয়েছে।  

এক নজরে দেখে নিন শনিবার পর্যন্ত কত টাকার ব্যবসা করেছে জার্সি এবং কেজিএফ ২?

* ছবি- জার্সি 
শুক্রবার- প্রায় ৩.৭০ কোটি টাকা 
শনিবার- প্রায় ৫ কোটি টাকা 
মোট- ৮.৭০ কোটি টাকা 

* ছবি- কেজিএফ ২ (হিন্দি)
প্রথম এক সপ্তাহে- প্রায় ২৬৩.৩৫ কোটি টাকা  
দ্বিতীয় শুক্রবার- প্রায় ১১.৫০ কোটি টাকা 
দ্বিতীয় শনিবার- প্রায় ১৮ কোটি টাকা 
মোট- প্রায় ২৯২.৮৫ কোটি টাকা 

Read more Articles on
Share this article
click me!