কেকে-কে চোখের জলে চিরবিদায় জানাল কলকাতা, রাতের আগেই মুম্বইয়ের বাড়িতে কিংবদন্তি

কেকে-কে চোখের জলে চিরবিদায় জানালো কলকাতা। কেকে-র মরদেহ কলকাতা বিমানবন্দরে থেকে বিকাল ৫ টা ১৫ নাগাত ছাড়ার কথা। তারপরেই কিংবদন্তির মরদেহ নিয়ে মুম্বাই পাড়ি দেবে বিমান।

Web Desk - ANB | Published : Jun 1, 2022 12:38 PM IST / Updated: Jun 01 2022, 06:25 PM IST

কেকে-কে চোখের জলে চিরবিদায় জানালো কলকাতা। কেকে-র মরদেহ কলকাতা বিমানবন্দরে থেকে বিকাল ৫ টা ১৫ নাগাত ছাড়ার কথা। তারপরেই কিংবদন্তির মরদেহ নিয়ে মুম্বাই পাড়ি দেবে বিমান। কলকাতা থেকে মুম্বই-এর বিমান যাত্রা ২ ঘণ্টার, এরপর বিমানবন্দর থেকে ভারসোভায় কেকে-এর বাড়ির ঠিকানা পার্ক প্লাজায় পৌঁছতে আরও ১ ঘণ্টা লাগবে। মনে করা হচ্ছে ৮ থেকে ৮ টা ৩০-এর মধ্যে কেকে-র দেহ বাড়িতে পৌঁছবে। উল্লেখ্য,ভারসোভায় একটি অ্যাপার্টমেন্টের ১০ তলায় থাকতেন, এই অ্যাপার্টমেন্টের বেসমেন্টের হলে মরদেহ রাখা হবে, সেখানে পরিবারের লোকজন এবং ভক্তরা শ্রদ্ধা জানাবেন, বৃহস্পতিবার ৯ থেকে ১২টার মধ্যে শেষকৃত্য় সম্পন্ন হবে। 

কেকে-র মৃত্য়ুতে অস্বাভাবিক মৃত্যুর মামলা কারণে বুধবার সকালেই এসএসকেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, কেকে-র  শরীরে আঘাতের চিহ্ন মিলেছে। ঠোঁটে এবং কপালে দাগ দেখতে পাওয়া গিয়েছে।  সূত্রের খবর, গ্র্যান্ড হোটেল পড়ে গিয়েই চোট পেয়েছিলেন কেকে। তবে প্রকৃত কারণ জানতেই ময়নাতদন্ত করা হয়।ইতিমধ্যেই ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে যে, স্বাভাবিক মৃত্যু হয়েছে  গায়কের। তবে চূড়ান্ত রিপোর্ট বাহাত্তক ঘন্টা পর জানা যাবে।  ফরেন্সিক বিশেষজ্ঞদের অনুমান, হৃদরোগজনিত কারণেই মৃত্যু হয়েছে গায়কের। তারা জানিয়েছেন হৃদপিন্ডের কাজ আচমকা বন্ধ হওয়ায় মস্তিষ্কে রক্ত সঞ্চালন ব্যাহত হয়। এবং তার জেরেই মৃত্যু বলে মনে করা হচ্ছে। এবং এই কারণেই হোটেলের ঘরে পড়ে গিয়েছিলেন। এমনকী প্রেক্ষাগৃহের মধ্যেও কেকে-র শরীরে যে ধরনের অস্বস্তি হচ্ছিল সেগুলি সবই হৃদরোগের উপসর্গ ছিল। তাই এখন পর্যন্ত হৃদরোগকেই মৃত্যুর কারণ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, 'রূপঙ্করদার কথায় আমি খুবই বিব্রত, কেকে-কে অকারণে ছোট করা ঠিক হয়নি', ক্ষুব্ধ ইমন

উল্লেখ্য, কলকাতায় একটি কনসার্টে এসেছিলেন গায়ক কেকে। কিন্তু কনসার্টের পর আচমকাই তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। রীতিমত অসুস্থবোধ করেন কেকে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে সব শেষ।চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গায়কের আকস্মিক মৃত্যুতে শোকাহত সবাই। সঙ্গীতশিল্পী কেকে-র পুরো নাম কৃষ্ণকুমার কুন্নাথ। বাংলা, হিন্দি, তামিল, কণ্ণড়, মালয়ালাম, মারাঠি, অসমীয়া ভাষায় তিনি গান গেয়েছেন। গভীর রাতে এই খবর প্রকাশ পেতেই শোকস্তব্ধ গোটা দেশ। কেকে-র মৃত্য়ুতে শোকপ্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে প্রয়াত কিংবদন্তি সঙ্গীতশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে রাষ্ট্রীয় মর্যাদায় কেকে-কে গানস্যালুট দেওয়া হয় রবীন্দ্র সদনে। শেষ শ্রদ্ধা জানাতে উপচে পড়ে ভক্তদের ভিড়।  

আরও পড়ুন, 'কেকে-র শোয়ে এসি খারাপ ছিল না, কার হৃদয় কখন টুক করে বন্ধ হয়ে যায়, কেউ জানে না', বিস্ফোরক ফিরহাদ

আরও পড়ুন, অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার, কানে কি কেউ তুলেছিল ? কেকে-র মৃত্যুতে তদন্তে পুলিশ

Share this article
click me!