Asianet News BanglaAsianet News Bangla

অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার, কানে কি কেউ তুলেছিল ? কেকে-র মৃত্যুতে তদন্তে পুলিশ

প্রয়াত কিংবদন্তি সঙ্গীত শিল্পী কেকে। কলকাতার নজরুল মঞ্চে গান গাইতে গাইতে অসুস্থ বোধ করেন। স্পট লাইটে অসুবিধা হচ্ছিল বারবার জানান। এরপর অনুষ্ঠান শেষ করেই গ্র্যান্ড হোটেলে ফিরে অচৈতন্য হয়ে পড়েন। শারীরিক অসুস্থতা নাকি অন্য কারণে মৃত্য়ু হয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

Police are investigating the death of KK, the family of the legendary Singer is Coming to kolkata today RTB
Author
Kolkata, First Published Jun 1, 2022, 8:17 AM IST

প্রয়াত কিংবদন্তি সঙ্গীত শিল্পী কেকে। কলকাতার নজরুল মঞ্চে গান গাইতে গাইতে অসুস্থ বোধ করেন। স্পট লাইটে অসুবিধা হচ্ছিল বারবার জানান। এরপর অনুষ্ঠান শেষ করেই গ্র্যান্ড হোটেলে ফিরে যান। সেখানে গিয়ে অচৈতন্য হয়ে পড়েন। এরপরেই দ্রুত সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া। কিন্তু ততক্ষণে সব শেষ।চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। বুধবারই কলকাতায় আসছেন কেকে পরিবারের সদস্যরা।নিউমার্কেট থানায় অস্বাভাবিক মৃত্য়ুর মামলা রুজু হয়েছে। শারীরিক অসুস্থতা নাকি অন্য কারণে মৃত্য়ু হয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

Police are investigating the death of KK, the family of the legendary Singer is Coming to kolkata today RTB

আরও পড়ুন, Singer KK Passes Away Live: প্রয়াত কেকে, আজই কলকাতায় আসছেন গায়কের পরিবারের সদস্যরা 

  নজরুল মঞ্চের বাইরে লাগাম ছাড়া ভিড় ভেতরে ঢোকে, বন্ধ করা হয় এসি

জানা গিয়েছে, কেকে-র অনুষ্ঠান শুরুর আগেই নজরুল মঞ্চের বাইরে লাগাম ছাড়া ভিড় হয়। নিরাপত্তারক্ষী অনুযায়ী, সেই ভীড় অনেক বেশি ছিল। শেষ অবধি অত্যাধিক পরিমাণে বাধনহারা ভক্তদের ভিড়ের জেরে নজরুল মঞ্চ, তাঁদের মেন গেট খুলতে বাধ্য হয়। আর এরপরেই ওই লাগামছাড়া জনতা ভিতরে ঢুকে পড়। প্রিয় গায়ককে দেখে, এবং তালে তালে গান গেয়ে ওঠে সবাই। খানিকটা উত্তেজিত ছিলও বলে জানা গিয়েছে। আর এরপরেই হয় এককাণ্ড, আচমকাই নাকি এসি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় নজরুল কর্তৃপক্ষ। দর্শকদের থেকেই এই তথ্য বাইরে এসেছে। তবে প্রকৃতই এই ঘটনা সত্য কিনা, এশিয়ানেট নিউজ বাংলা তা যাচাই করে দেখেনি। এবং পুলিশ কিংবা নজরুল মঞ্চ কর্তৃপক্ষও কিছু এখনও জানায়নি। এবার  ঘটনার মোড় ঘোরে।

Police are investigating the death of KK, the family of the legendary Singer is Coming to kolkata today RTB

আরও পড়ুন, স্ত্রী-দুই সন্তানের জন্য কত সম্পত্তি রেখে গেলেন কেকে, প্রকাশ্যে সেই খতিয়ান

অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার কেকে, কানে কি কেউ তুলেছিল ?

সূত্রের খবর, কলকাতার নজরুল মঞ্চে গান গাইতে গাইতে অসুস্থ বোধ করেন। স্পট লাইটে যে তাঁর অসুবিধা হচ্ছিল, বারবার জানান শিল্পী।এমনকি ইশারাও করেন। একবার স্টেজ থেকে বেরিয়ে বন্ধও করা হয়। প্রথমত, নজরুল মঞ্চে অতো মানুষের ভিড়, তার উপর সত্যিই যদি এসি বন্ধ হয়ে থাকে, সেক্ষেত্রে আদ্রতা তীরের বেগে বাড়ার কথা। সব থেকে বড় কথা স্পট লাইট, প্রচুর পরিমাণে তাপমাত্রা ছড়ায়। স্বাভাবিকভাবে এলইডি ছাড়া ফিলামেন্ট দেওয়া যেকোনও লাইটই প্রচুর পরিমাণে তাপমাত্রা তৈরি করে। সব মিলিয়ে অস্বস্থিকর পরিস্থিতি হয়। এগুলি কি কর্তৃপক্ষের নজরে আসেনি, কেকে অসুস্থ লাগছে বলার পরে আদতে কতটা কী জরুরী পদক্ষেপ নেওয়া হয়েছিল, এই প্রশ্ন গুলি উঠে আসছে।

Police are investigating the death of KK, the family of the legendary Singer is Coming to kolkata today RTB

আরও পড়ুন, 'তার গানের মাধ্যমে আমরা তাকে মনে রাখব', কেকে-র প্রয়াণে শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

শিল্পীর মৃত্য়ুতে শোকপ্রকাশ করেছেন মোদী, আজই কলকাতায় কেকে-র পরিবারের সদস্যরা

উল্লেখ্য, তথ্য অনুযায়ী, কলকাতায় একটি কনসার্টে এসেছিলেন গায়ক কেকে। কিন্তু কনসার্টের পর আচমকাই তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। রীতিমত অসুস্থবোধ করেন কেকে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে সব শেষ।চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গায়কের আকস্মিক মৃত্যুতে শোকাহত সবাই।সঙ্গীতশিল্পী কেকে-র পুরো নাম কৃষ্ণকুমার কুন্নাথ। বাংলা, হিন্দি, তামিল, কণ্ণড়, মালয়ালাম, মারাঠি, অসমীয়া ভাষায় তিনি গান গেয়েছেন। গভীর রাতে এই খবর প্রকাশ পেতেই শোকস্তব্ধ গোটা দেশ। কেকে-র মৃত্য়ুতে শোকপ্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবারই কলকাতায় আসছেন কেকে পরিবারের সদস্যরা।

Follow Us:
Download App:
  • android
  • ios