Asianet News BanglaAsianet News Bangla

'রূপঙ্করদার কথায় আমি খুবই বিব্রত, কেকে-কে অকারণে ছোট করা ঠিক হয়নি', ক্ষুব্ধ ইমন

'কে এই কেকে', অনেকটাই তাচ্ছিল করে ফেসবুক লাইভে বলেন রূপঙ্কর। আর কেনইবা বাঙালিরা কেকে-র গান শোনেন, এনিয়ে একপ্রস্থ বলেন 'গভীরে যাও'-র গায়ক। কেকে-র সমালোচনা করতে গিয়ে সোমবার ফেসবুক লাইভে বাংলার একাধিক শিল্পীর নাম মুখে এনেছিলেন রূপঙ্কর বাগচি। তাঁদের মধ্যে অন্যতম ইমন চক্রবর্তী। নিজের নাম জড়ানোর পর, এবার বেশ ভাল মতোই বিব্রত ইন্ড্রাস্টির অন্যতম গায়িকা তথা জাতীয় পুরষ্কার জয়ী শিল্পী ইমন চক্রবর্তী।

Singer Iman Chakraborty reacts harshly to Rupankar Bagchi s critical remarks about KK RTB
Author
Kolkata, First Published Jun 1, 2022, 5:30 PM IST

'কে এই কেকে', অনেকটাই তাচ্ছিল্য করে ফেসবুক লাইভে বলেন রূপঙ্কর। আর কেনইবা বাঙালিরা কেকে-র গান শোনেন, এনিয়ে একপ্রস্থ বলেন 'গভীরে যাও'-র গায়ক। কেকে-র সমালোচনা করতে গিয়ে সোমবার ফেসবুক লাইভে বাংলার একাধিক শিল্পীর নাম মুখে এনেছিলেন রূপঙ্কর বাগচি। তাঁদের মধ্যে অন্যতম ইমন চক্রবর্তী। এদিকে সত্যি সত্যিই যে এটা, বড় খবর হতে চলেছে, বিতর্কের মুখ পড়তে পারেন, তা বোধয় আচ করেননি রূপঙ্কর। কাকতালীয়ভাবে এই ঘটনার পরদিনই কলকাতায় অনুষ্ঠান করতে এসে আচমকাই প্রাণ হারান কিংবদন্তি সঙ্গীত শিল্পী কেকে। একদিকে রূপঙ্কর ওই কেকে-কে নিয়ে ফেসবুক লাইভ এবং এদিকে কেকে-র মৃত্যু, দুইয়ে মিলে নাড়িয়ে দিয়েছে শিল্পী মহলকে। যদি রূপঙ্করের এই লাইভ দেখে শিল্পীসত্তা হারাচ্ছেন বলে ফেসবুকে অনেকেই কড়া নিন্দা করেছেন। কিন্তু নিজের নাম জড়ানোর পর, এবার বেশ ভাল মতোই বিব্রত ইন্ড্রাস্টির অন্যতম গায়িকা তথা জাতীয় পুরষ্কার জয়ী শিল্পী ইমন চক্রবর্তী।

একজন শিল্পীর প্রতি অপর একজন শিল্পীর এত কি রূঢ়ভাষী হওয়া উচিত, এপ্রসঙ্গে ইমন চক্রবর্তী বলেছেন, 'লাইভে রূপঙ্করদা আমার নাম নিয়েছেন। সেটা সম্পূর্ণ ওর ব্যাপার। এনিয়ে আমার কিছুই বলা সাজে না। কিন্তু রূপঙ্করদার এই ধরণের বক্তব্যে আমি যথেষ্ট বিব্রত। উল্লেখ্য ইমন নিজেও কেকে-র ভক্ত। কিছুদিন আগেই একসঙ্গে অনুষ্ঠানও করেছেন। সব মিলিয়ে কাছ থেকেই দেখেছেন কেকে-কে। ইমননের দাবি, অত্যন্ত ভদ্র এবং ভাল মনে মানুষ ছিলেন। কিছু দিন আগে অনুষ্ঠানে ওর আগে আমি গান গেয়েছি। সেদিন ওর যন্ত্র শিল্পীরা মঞ্চের পাশে দাঁড়িয়ে আমার অনুষ্ঠান দেখেছেন। মঞ্চ থেকে নেমে কেকে-র সঙ্গে দেখা করেছিলাম। দিল খোলা প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন। তাঁকে এভাবে অকারণে ছোট করা বোধয় ঠিক হয়নি।'

আরও পড়ুন, 'কেকে-র শোয়ে এসি খারাপ ছিল না, কার হৃদয় কখন টুক করে বন্ধ হয়ে যায়, কেউ জানে না', বিস্ফোরক ফিরহাদ

আরও পড়ুন, অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার, কানে কি কেউ তুলেছিল ? কেকে-র মৃত্যুতে তদন্তে পুলিশ

ফেরসুকে ঠিক কি বলেছিলেন রূপঙ্কর। রূপঙ্কর বলেন,'কেকে দারুণ গায়ক। কিন্তু ওর এই লাইভ শো -দেখে আমি অনুভব করলাম। আমাদের কলকাতায় কেকে-র লেভেলে যারা নাম করেছেন অর্থাৎ ন্যাশনাল লেভেল কেকে-র যেই পজিশন, তেমন কলকাতাতেও অনেক গায়ক- গায়িকা রয়েছেন। যেমন আমি, অনুপম, ইমন, রাঘব, সোমলতা, উজ্জ্বয়িনী, রূপম। এরা সবাই কেকে-র থেকে ভালো গান গাই।' আর এটা বলেই রূপঙ্কর ফেসবুক লাইভে দর্শকদের প্রশ্ন করেন,' আমাদের নিয়ে আপনারা এত উত্তেজনা বোধ করেন না কেন, কে এই কেকে, আমরা যে কোনও কেকে এর থেকে কম নই। বরং পারফরমেন্সে কেকে-র থেকে অনেক বেটার। তাহলে মুম্বই নিয়ে এত উত্তেজনা  কীসের।কতদিন ঘুরবেন এই মুম্বইয়ের পিছনে, এবার তো একটু বাঙালি হোন।' আর রূপঙ্কের এই মন্তব্যের পরেই এদিন কড়া প্রতিক্রিয়া দিলেন ইমন।

আরও পড়ুন, 'পেয়ার কে পল'-সহ মোট ২০ টি গান, নজরুল মঞ্চে শেষ গানের কথা মিলিয়েই চিরঘুমের দেশে কেকে 

Follow Us:
Download App:
  • android
  • ios