দেশ বিদেশের মনোমুগ্ধকর লোকেশনের জন্যও চর্চিত হচ্ছে "ব্রহ্মাস্ত্র"।

 উন্নত গ্রাফিক্স , দেশ বিদেশের মনোমুগ্ধকর লোকেশন, দক্ষ অভিনেতা অভিনেত্রী - এইসব নিজের অজান্তেই চড়িয়ে দিয়েছিলো  ব্রহ্মাস্ত্রকে নিয়ে মানুষের প্রত্যাশার পারদ। ছবিটিতে লোকেশন ভূমিকা নিয়েও চর্চা হয়েছে অনেক। আসুন এক ঝলকে দেখেনি ব্রহ্মাস্ত্রের  শ্বাসরুদ্ধকর সিকোয়েন্সগুলোর লোকেশন। 

Bhaswati Mukherjee | Published : Sep 12, 2022 10:04 AM IST / Updated: Sep 12 2022, 03:43 PM IST

গত সপ্তাহে  মুক্তি পেলো বলিউডের বহুল প্রত্যাশিত ছবি ব্রহ্মাস্ত্র।মুক্তির আগে থাকতেই ছবিটিকে নিয়ে দর্শকদের কৌতুহল ছিল দেখার মতো। অবশ্য কৌতুহল দেখানোর কারণও ছিল অনেক।  উন্নত গ্রাফিক্স , দেশ বিদেশের মনোমুগ্ধকর লোকেশন, দক্ষ অভিনেতা অভিনেত্রী - এইসব নিজের অজান্তেই চড়িয়ে দিয়েছিলো  মানুষের প্রত্যাশার পারদ। ছবিটিতে লোকেশন ভূমিকা নিয়েও চর্চা হয়েছে অনেক।  আসুন এক ঝলকে দেখেনি ছবিটির আকর্ষণীয় কিছু লোকেশন। 

ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিব তৈরি করা হয়েছিল ১১ বছরেরও বেশি সময় ধরে  এবং ব্যয়ের অঙ্কটি ছিল অনুমানিক প্রায়  ৪১০ কোটি টাকা। অমিতাভ বচ্চন, নাগার্জুন আক্কিনেনি, এবং মৌনি রায়ের সাথে, আলিয়া ভাট ও  রণবীর কাপুরও  প্রথমবারের মতো অভিনয় করেছেন অয়ন মুখার্জির এই  পৌরাণিক নাটকে। 


 
দর্শকদের  অনেকেই ছবিটির  প্রশংসায় পঞ্চমুখ। তারা ছবিটিকে  গ্রাফিক্যালি সৃজনশীল চলচ্চিত্রগুলির মধ্যে একটি বলে দাবি করছেন । চলুন আমরা আপনাকে ব্রহ্মাস্ত্রের দুর্ধষ্য কিছু লোকেশনে নিয়ে যাই।  

প্রথম পর্যায়ে মুভিটি বুলগেরিয়ার সুরম্য বলকান অঞ্চলে শ্যুট হয়েছিল। শোনা যায় ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে  মার্চ মাস পর্যন্ত চলেছিল এই শ্যুট।সিনেমার বেশিরভাগ অংশই  শ্বাসরুদ্ধকর বুলগেরিয়ান পর্বতগুলিতে  শ্যুট করা হয়েছে । বোয়ানা চার্চ , ভারানা প্রাসাদ ও  বুলগেরিয়ার রাজধানী সোফিয়া তেও ছবির বেশ কিছু অংশ চিত্রায়িত হয়েছে।  

এরপর ইংল্যান্ডে আরও বড় সিকোয়েন্স শ্যুটের জন্য  বুলগেরিয়া ত্যাগ করতে হয় ব্রহ্মাস্ত্র ইউনিটকে।ছবিটির এই সিকোয়েন্সগুলো দেখে আপনারও  ইংল্যান্ড ভ্রমণের শখ জাগলে  অবিলম্বে  বানিয়ে ফেলুন একটি  ভ্রমণ তালিকা। তবে সাবধান  বিগ বেন, লন্ডন ব্রিজ, ওয়েস্টমিনস্টার অ্যাবে এবং লন্ডন আই এর মতো দ্রষ্টব্য স্থানগুলিকে যেন  ভুলেও বাদ দেবেন না  তালিকা থেকে।  

স্কটল্যান্ডের এডিনবার্গের কিছু স্থান জুড়েও  আছে ব্রহ্মাস্ত্রের একটি অংশের পটভূমি। স্কটল্যান্ডের রাজধানীর আকর্ষণীয় দুর্গ, মনোরম বাগান এবং অসাধারণ  প্রাকৃতিক সৌন্দৰ্য্য মুগ্ধ করবে আপনাকেও।

 

নিউ ইয়র্ক সিটি তার মহৎ স্কাইলাইনের জন্য বিখ্যাত। আপনার নিউ ইয়র্কের ভ্রমণের তালিকায় এম্পায়ার স্টেট বিল্ডিং, টাইমস স্কয়ার এবং স্ট্যাচু অফ লিবার্টিকে অবশ্যই রাখবেন ।

বিশ্বের প্রাচীনতম শহরগুলির মধ্যে একটি হলো বারাণসী।আধ্যাত্মিক স্থান হিসাবেও  ভ্রমণকারীদের কাছে বারাণসী, খুব জনপ্রিয় । বারাণসী সংলগ্ন রামনগর ফোর্ট এবং চেত সিং ফোর্টেকেও  ছবির লোকেশন হিসাবে ব্যবহার করেছেন পরিচালক। ছবির সবচেয়ে হিট  গান কেসারিয়া চিত্রায়িত হয়েছে  শহরের পথ এবং ঘাটগুলিতে। 

বারাণসীর চিত্রগ্রহণ শেষ হওয়ার পরে ব্রহ্মাস্ত্র কাস্ট এবং ক্রু হিমাচল প্রদেশের মানালিতে চলে যায় । মুভিটির জন্য অসাধারণ লোকেশনগুলি  যেভাবে বাছাই করেছেন  চলচ্চিত্র নির্মাতারা। তা দেখে সত্যিই মুগ্ধ দর্শকমহল।  

Read more Articles on
Share this article
click me!