ক্রিসমাসের রাতে মধ্য কলকাতার সিক্রেট সান্তা হলেন মিমি চক্রবর্তী,জনৈক ব্য়ক্তির মুঠোফোনে বন্দী সেই মুহুর্ত

ক্রিসমাসের মধ্যরাতে গড়িয়াহাট ব্রিজের নীচে ক্রিসমাস কেক, কম্বল, শীতবস্ত্র বিলি করলেন মিমি চক্রবর্তী।  সৌভিক মন্ডল নামে এক ব্যক্তি ফেসবুকে পোস্ট করেছেন সিক্রেট সান্তার ছবি। 

Kasturi Kundu | Published : Dec 25, 2021 11:00 AM IST

আপাতত লাইমলাইট থেকে বেশ খানিকটা দূরেই রয়েছেন বং বিউটি মিমি চক্রবর্তী(Mimi Chakrabarty)। কিন্তু ক্রিসমাসের উৎসবের মরশুমে মধ্যরাতে ফুটপাথবাসীদের সান্তা হয়ে ফের পেজ থ্রি-র খবরে উঠে এলেন টলিউডের জনপ্রিয় নায়িকা মিমি চক্রবর্তী। ২৫ ডিসেম্বর ক্রিসমাসের(Christmas) মরশুমে যখন চারিদিক আলোয় ঝলমল করছে তখন অন্যদিকে হাঁড় কাপানো ঠান্ডায় একেবারে জুবুথুবু হয়ে ছিল ফুটপাথবাসীরা। সেই দুঃখের মাঝেই সেই অসহায় মানুষগুলোর মুখে ক্ষণিকের হাসি ফোটালেন টলি নায়িকা মিমি চক্রবর্তী। তাঁদের জীবনে বাস্তবের সান্তা(Secret Santa) হয়ে চমক দিলেন নায়িকা। তবে হ্যাঁ, এই বিষয় কিন্তু একটা কথা অবশ্যই মনে রাখবেন, সাংসদ ও নায়িকা মিমি চক্রবর্তী কিন্তু পুরো বিষয়টাই গোপন রাখতে চেয়েছিলেন। তাঁর উদ্দেশ্য ছিল শুধুমাত্র সেই অসহায় মানুষগুলোর মুখে একটু হাসি ফোটানো। আর সেই জন্যই মধ্যরাতে সকলের আড়ালে কেক বিলি করছিলেন মিমি। কিন্তু শেষ অভধি মিমির সিক্রেট আর সিক্রেট রইল না। পথ চলতি একজনের মুঠোফোনে ধরা পড়ে গেল সেই বিশেষ মুহুর্তের ছবি। তারপর যথারীতি সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে যায় নায়িকা মিমি চক্রবর্তীর সেই সিক্রেট কাজের মুহুর্ত। 

অভিনয় জগতে যেমন অভিনেত্রী মিমি চক্রবর্তীর নাম ডাক রয়েছে, ঠিক তেমনই তাঁর এই কাজ প্রকাশ্যে আসতেই প্রশংসা না করে কেও পারেনি। রঙিন আলোর চাদরে যখন ঢেকে গেছে পুরো পার্ক স্ট্রিট তখন গড়িয়া হাট ব্রিজের নীচের অন্ধকারে ঠান্ডায় কাবু সেই ফুটপাতবাসীরা। ঠিক সেই সময়ই হঠাৎ এসে দাঁড়াল চার চাকা। একজন নেমে এসে সকলের হাচে তুলে দিচ্ছে ক্রিসমাসের কেক, শীতের বস্ত্র, কম্বল। আকস্মিক এই সব জিনিস পেয়ে আনন্দের বাঁধ মানছিল না সই অসহায় মানুষগুলোর। মুখে মাস্ক পড়ে থাকার জন্য রাতের অন্ধকারে মিমি-কে প্রথম দেখায় চেনাটা সত্যিই একটু অসুবিধা। কিন্তু উৎসবের রাতে বেশ ভালই ভিড় ছিল রাস্তায়। আর সেই ভিড়ের মাঝে কয়েকজন মিমি চক্রবর্তীকে চিনে ফেলেন। তাঁদের মধ্যে একজন আবার নিজের মুঠোফোনে মিমির সিক্রেটকে বন্দী করে সোশ্যাল সাইটে পোস্ট করে দেন। ক্রিসমাসর রাতে প্রায় গোটা শহর জুড়ে ছুটে বেড়াল অভিনেত্রী মিমি চক্রবর্তীর গাড়ি।   বালিগঞ্জ থেকে রাসবিহারী, কসবা সহ বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়েছিলেন নায়িকা। এভাবেই রাতের কলকাতায় সিক্রেট সান্তা হয়ে উঠেছিলেন অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী। 

Christmas Celebration : ছোট্ট সান্তাকে কোলে নিয়ে ক্রিসমাস সেলিব্রেশন নুসরতের, ঈশানের ছবি দেখেই রেগে আগুন যশ

Mimi Chakraborty : কার হাত ধরলেন মিমি, নতুন বছরে ভালবাসার রং ছড়াচ্ছেন সাংসদ অভিনেত্রী

সৌভিক মন্ডল নামে এক ব্যক্তি সিক্রেট সান্তার সব পর্দা ফাঁস করে দিয়েছেন। তিনি ফেসবুক পোস্টে লিখেছেন, আলোয় মোড়া তিলোত্তমার সৌন্দর্য দেখতে বেড়িয়েছিলেন তিন্তু ফেরার পথে গড়িয়াহাট মোড়ের কাছে দেখা হল সিক্রেট সান্তার সঙ্গে। প্রতিদিনের অন্ধকারের মাঝেই একইভাবে অতিবাহিত হয়ে চলে পথের ধারে পড়ে থাকা সেই অসহায় মানুষগুলোর  জীবন। কিন্তু ক্রিসমাসের মরশুমে উৎসবের আনন্দে তাঁদের জীবনে খুশির জাদুকাঠি ছুঁয়ে গেলেন কলকাতার সিক্রেট সান্তা, থুরি মিমি চক্রবর্তী। তাঁর হাত ধরেই যেন মহানগরীর রঙিন আলো আচমকাই যেন পৌঁছে গিয়েছিল গড়িয়াহাট ব্রিজের নীচের সেই অন্ধকারাচ্ছন্ন এলাকায়।  

Share this article
click me!