লুকিয়ে নয়, শিশুকে প্রকাশ্যে স্তন্যপান করিয়ে সাহসী অভিনেত্রী প্রতিবাদের ঝড় তুললেন সোশ্যাল মিডিয়ায়

  • প্রকাশ্যে স্তন্যপান শুনলেই যেন মাথা কাটা যায় সবার
  • মা তার সন্তানকে মাতৃদুগ্ধ পান করাবে তবে তা হবে গোপনে
  • এমনটাই প্রচলিত সর্বত্র
  • তবে সেই সব চক্ষুলজ্জা ভুলে প্রকাশ্যে স্তন্যপান এক সাহসী অভিনেত্রীর 

debojyoti AN | Published : Aug 16, 2019 6:06 AM IST / Updated: Aug 16 2019, 02:49 PM IST

শিশুকে মায়ের স্তন্যপান একটি অত্যন্ত সাধারণ বিষয় হলেও কাজটি মহিলারা সাধারণত গোপনেই সেরে থাকেন। যদি কোনও মা প্রকাশ্যে কাজটি করার সাহস দেখান তবে তা যেন এক সমলোচনার বিষয় হয়ে ওঠে। আর এমটা করেই এখন খবরের শীর্ষে প্রখ্যাত বলি তারকা নেহা ধুপিয়া। 

বলিউডের এই সাহসী অভিনেত্রীর বিয়ের আগে গর্ভবতী হওয়ার কথা ছড়িয়ে ছিল সর্বত্র। এর পরেই দেরি না করে চটপট বিয়ে সেরে ফেলেন তিনি। তার পরে ন'মাসের অপেক্ষার অবসান ঘটিয়ে তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন। গর্ভবতী অবস্থা থেকে শুরু করে তাঁর সন্তান জন্মানোর পরবর্তী সময়ের নানা ছবি দেখা গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তবে এখানেই শেষ নয় তাঁর সাহসিকতার পরিচয় আরও একবার পাওয়া যায় যখন  তিনি তাঁর সন্তানকে স্তন্যপান করানোর একটি ছবি নির্ধিদ্ধায় সোশ্যাল মিডিয়ায় ছাড়েন। কোনও রকম লজ্জা না পেয়েই তাঁর এই পোস্ট, সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে। সোশ্যাল মিডিয়ার এই ছবিটির সঙ্গে তিনি তাঁর অভিজ্ঞতার কথাও লেখেন। সেখানে তিনি জানান একজন মা কে কত কিছু করতে হয় তার সন্তানের জন্য, কত কষ্টের মধ্যে দিয়ে একজন মা তার সন্তানকে স্নেহের সঙ্গে লালন পালন করে। তার পরেও একজন মা তার যোগ্য সম্মান পাননা, তাকে তার ছোট্ট শিশুটিকে স্তন্য পান করাতে হয় লুকিয়ে। প্রকাশ্যে করালেই সম্মুখিন হতে হয় নানা সমালোচনার।
 


আর সেই সঙ্গেই তিনি এও জানান একবার বিমানে করে যাওয়ার সময় তিনি দেখেছিলেন এক মা কে তার সন্তানকে স্তন্যপান করানোর জন্য বিমানের শৌচালয় যেতে হয়েছিল। তবে তিনি সেদিন এর প্রতিবাদ করতে না পারলেও আজ তিনিও একজন মা তাই সন্তাকে প্রকাশ্যে স্তন্যপান করিয়ে এর প্রতিবাদ করলেন তিনি। তাঁর সঙ্গে গলা মিলিয়েছেন আরও অনেকেই। এমনকি ১৫ অগাস্টের দিন তিনি তাঁর এই ছবিটির সঙ্গে একটি ভিডিও করে তুলে ধরেছেন মেয়েদের স্বাধীনতার কথাও যা নজর কেড়েছে সকলের।   

Share this article
click me!