ছবির নামে ৫৬ লক্ষ টাকা আর্থিক তছরুপীর অভিযোগ রাম গোপাল বর্মার বিরুদ্ধে, ঠিক কী করেছিলেন পরিচালক?

এক প্রযোজনা সংস্থার মালিকের থেকে ৫৬ লক্ষ টাকা ধার করে আর নাকি ফেরত দেননি বলিউড পরিচালক রাম গোপাল বর্মা। ঘটনাটি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে তুমুল শোরগোল। 
 

Riya Dey | Published : May 25, 2022 7:08 AM IST

বিতর্কে জড়ালেন বলিউড পরিচালক রামগোপাল বর্মা, প্রতারণার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। বড় অঙ্কের টাকা ধার নিয়ে তা শোধ না দেওয়ায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে হায়দরাবাদের থানায়। অভিযোগকারী ব্যাক্তির বক্তব্য অনুযায়ী, ২০২০ সালে তেলুগু ছবি ‘দিশা’-র প্রযোজনার জন্য টাকা চেয়েছিলেন রামগোপাল। এক বছরের পরিচিতির সুবাদে সেই টাকা দিতে রাজিও হয়ে যান ওই ব্যক্তি। জানা গেছে যে এক ধাক্কায় এই ৫৬ লক্ষ টাকা নেননি পরিচালক রামগোপাল বর্মা। দফায় দফায় টাকা নিয়েছিলেন তিনি। প্রথমে জানুয়ারির শুরুতে নিয়েছিলেন ৮ লক্ষ টাকা। তার পর আবার ২০ লক্ষ টাকা ওই ব্যাক্তির কাছে চেয়ে বসেন রাম গোপাল বর্মা। ফের প্রযোজনা সংস্থার তরফে ওই চেক পৌঁছে যায় পরিচালক রামগোপাল বর্মার কাছে। 

কথা ছিল ছ’মাসের মধ্যে মোট ২৮ লক্ষ টাকা মিটিয়ে দেবেন পরিচালক, সেইমত প্রতিশ্রুতি ও দিয়েছিলেন তিনি। কিন্তু টাকা শোধ দেওয়া তো দূর উল্টে না কি আরও টাকা চেয়ে বসেন পরিচালক। বিনয়ের সুরে পরিচালক জানান তাঁর সেই মুহূর্তে টাকার খুব প্রয়োজন। আর্থিক দিক থেকে খুবই বিধ্বস্ত হয়ে রয়েছেন তিনি, সেই কারণে আরও ২৮ লক্ষ টাকা লোন হিসেবে পরিচালককে দেন অভিযোগকারী। এইভাবে মোট ৫৬ লক্ষ টাকা পরিচালক রামগোপাল বর্মাকে দিয়েছেন বলে জানিয়েছেন অভিযোগকারী ওই ব্যাক্তি। 

আরও পড়ুন- শাহরুখ খানের হাত ধরে এবার জীবনের নতুন অধ্যায়ে পা রাখলেন আলিয়া ভাট, নেটফ্লিক্সে বড় চমক গাঙ্গুর

আরও পড়ুন- বিরল রোগে আক্রান্ত হয়েই বারবার গর্ভপাত, মা না হওয়ার যন্ত্রণা তাড়িয়ে বেড়াত ফ্যাশনিস্তা শিল্পাকে

আরও পড়ুন- বুকের দুধে ভিজে গেছিল সেক্সি ব্রা, বিমানের বাথরুমেই চরম সঙ্গম, সিক্রেট ফাঁস করলেন আয়ুষ্মানের স্ত্রী তাহিরা

এরপর প্রায় ২ বছর কেটে গেলেও সেই টাকা আজও শোধ করেন নি পরিচালক, অভিযোগে এমনটাই জানিয়েছেন ওই ব্যাক্তি। এমন কি অভিযোগকারী আরও জানান যে অবশেষে তিনি জানতে পেরেছেন ‘দিশা’-র প্রযোজনা আদৌ করছিলেন না রামগোপাল বর্মা। সম্পূর্ণরূপে মিথ্যা কথা বলে লক্ষ লক্ষ টাকা তাঁর থেকে হাতানো হয়েছে বলে দাবি করেছেন তিনি। সেই কারণে প্রতারণার অভিযোগে রাম গোপাল ভর্মার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। বর্তমনে গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। 

সরকার, ভূতের মত একাধিক জনপ্রিয় ছবি উপহার দেওয়ার পর বর্তমানে লেসবিয়ান কাহিনি 'খাতরা' ছবির কাজ নিয়ে ব্যস্ত পরিচালক রামগোপাল বর্মা। এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে চরিত্রহীন খ্যাত বাঙালি অভিনেত্রী নয়না গঙ্গোপাধ্যায়কে। এছাড়াও এই ছবিতে রয়েছেন ওড়িশার অপ্সরা রানি। গতবছর এই ছবিরই বেশ কিছু  ফোটোশুটের ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। খুল্লামখুল্লা ফটোশ্যুটের এই ঝলক ঘিরে রীতিমত উত্তাল হয়ে উঠেছিল নেটদুনিয়া।  
 

Share this article
click me!