সন্ধ্যা মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায় রূপঙ্কর-ইমনরা, কিংবদন্তিকে নিয়ে কী বলছে শিল্পী মহল

গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়  । কিংবদন্তি শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায়  রূপঙ্কর, রূপম, ইমন-সহ আরও একাধিক শিল্পীরা। 

 

Web Desk - ANB | Published : Jan 27, 2022 11:59 AM IST / Updated: Jan 27 2022, 05:55 PM IST

কিংবদন্তি শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay)আরোগ্য কামনায় গোটা শিল্পীমহল। উল্লেখ্য, গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay) । বৃহস্পতিবার গ্রিণ করিডোরে মাধ্যমে লেকগার্ডেনসের বাড়ি থেকেই এসএসকেম হাসপাতালে শিল্পীকে নিয়ে আসা হয়। এহেন পরিস্থিতি মুখোপাধ্যায়ের আরোগ্য কামনা করলেন  রূপঙ্কর, রূপম, ইমন-সহ আরও একাধিক শিল্পীরা(Artist)। 

রূপঙ্কর বাগচি বলেছেন, 'শুনলাম সন্ধ্যা দি খুবই অসুস্থ। খুবই দুঃশ্চিন্তা হচ্ছে। ওর অনেকটাই বয়েস হয়েছে। কিন্তু খুবই সাধারণ জীবন যাপন করেন। বলা চলে খুবই ডিসিপ্লিনড লাইফ লিড করেন তিনি। নিয়ম মেনে ভোর বেলা ঘুম থেকে ওঠা, তাড়াতাড়ি ঘুমিয়ে পড়া, সঠিক সময়ে খাবার খাওয়ার মত অভ্যাষ রয়েছে ওনার।আমাদের পরামর্শ দিতে সময়ে ঘুমানো এবং খাওয়া-দাওয়া সেরে ফেলার জন্য। তবে বয়েস হয়েছে। বার্ধক্যজনিত কারণে অসুস্থ হতে পারেন। দ্রুত আরোগ্য কামনা করছি। এখনও ওনার থেকে অনেক কিছু শেখার আছে।'  

আরও পড়ুন, Dilip Ghosh:'কমিউনিস্টরা কাউকে ওপরে উঠতে দেয়নি, বুদ্ধদেবকেও পদ্মশ্রী নিতে দিল না', বিস্ফোরক দিলীপ

সন্ধ্যা মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায় গায়ক রূপম ইসলাম লিখেছেন, সন্ধ্যা মুখোপাধ্যায় দ্রুত সুস্থ হয়ে উঠুন।' পাশাপাশি 'এটাই কামনা করছি। পদ্মশ্রী নিয়ে উনি দুঃখ পেয়েছেন। আমরা কী ভাবছি বা পৃথিবী কী ভাবছে, সেটা গুরুত্বপূর্ণ নয়। বড় কথা এটাই যে উনি দুঃখ পেয়েছেন এই ঘটনায়।এই বয়েসে এই দুঃখ্যটা না দিলেই ভালো হত। যে কোনও পুরষ্কার অনেক বড়। সবচয়ে বড় পুরষ্কার উনি মানুষের মণিকোঠায় থাকবেন। কিন্তু এই বয়েসে উনি পদ্মশ্রী ডিসার্ভ করেন বলে আমার মনে হয় না। আমার ব্যক্তিগত মত উনি ভারতরত্ন ডিসার্ভ করেন। সন্ধ্যা মুখোপাধ্যায় দুঃখ্য পাওয়ায় আমরা বাঙালিরা অত্যন্ত দুঃখ্য পেয়েছি', আরোগ্য কামনায় ইমন চক্রবর্তী।  

প্রসঙ্গত, মঙ্গলবার রাতেই শিরোণামে আসেন কিংবদন্তি শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মোদী সরকারের তরফে সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী সম্মান দেওয়ার কথা জানানো হয়। তবে সেই সম্মান শেষ অবধি প্রত্যাখ্যাত করেন শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক পরিবারের ঘনিষ্ঠ এক ব্যাক্তি জানিয়েছিলেন, 'দিল্লির কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট সচিবালয় থেকে তাঁকে ফোন করা হয়। তিনি তাঁদের স্পষ্ট জানিয়ে দিয়েছেন তাঁর মতো একজন বর্ষীয়ান শিল্পীর জন্য পদ্মশ্রী সম্মান সঠিক নয়। শ্রোতাদের প্রশংসাই তাঁর কাছে শ্রেষ্ঠ পুরষ্কার।'

পরিবার সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন  সন্ধ্যা মুখোপাধ্যায়। বুধবার রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। রয়েছে জ্বর, শ্বাসকষ্ট। তারপর বুধবারই ৯০ বছর বয়সী গায়িকার  কোভিড পরীক্ষা করা হয়। যদিও রিপোর্ট এখনও এসে পৌছয়নি।  সূত্রের খবর, সন্ধ্যা মুখোপাধ্যায়ের দুটি ফুসফুসেই সংক্রমণ রয়েছে।  এদিন সকালে গায়িকার পরিবারের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্য়োপাধ্যায়।   মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই এরপর দুপুর ১ টা ২০ মিনিট নাগাদ এসএসকেম-র উডবার্ণ ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় সন্ধ্যা মুখোপাধ্যায়কে।  ইতিমধ্যেই এসএসকেম-এ তৈরি করা হয়েছে বিশেষ মেডিক্য়াল বোর্ড।  

Read more Articles on
Share this article
click me!