স্বামীর পায়ের কাছে প্রণিথা, দক্ষিণী অভিনেত্রীর বিরুদ্ধে চটে লাল নেট দুনিয়া!

দক্ষিণী অভিনেত্রী টুইটারে নিজের একটি ছবি পোস্ট করেছেন যেটাতে তাঁকে মেঝেতে বসে থাকতে দেখা যায় যখন তাঁর স্বামী নিতিন রাজু একটি ফুলে ভরা থালায় পা রেখে উঁচু চেয়ারে বসে আছেন।  ছবিটি ভাইরাল হওয়ার সাথে সাথে মহিলাদের বিবাহোত্তর জীবনের পরাধীনতার প্রতিনিধিত্ব করছেন বলেও প্রণিথা সুভাষের বিরুদ্ধে অভিযোগ ও তীব্র সমালোচনার ঝড় তুলেছেন নেটিজেনরা। 

Sahely Sen | / Updated: Aug 03 2022, 11:53 PM IST

দক্ষিণ-ভারতীয় অভিনেত্রী প্রণিথা সুভাষ কন্নড়, তেলেগু, তামিল এবং হিন্দি ছবিতে কাজের জন্য বিশেষ প্রশংসিত হয়েছেন। অভিনেত্রী নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে তাঁর স্বামী এবং শিশু কন্যার সাথে ব্যক্তিগত জীবনের কিছু ছবি শেয়ার করে তাঁর ভক্তদের আপডেট দিয়ে থাকেন। কিন্তু, সম্প্রতি প্রণিথার শেয়ার করা একটি ছবি দর্শকরা একেবারেই ভালোভাবে গ্রহণ করতে পারেননি। 

দক্ষিণী অভিনেত্রী টুইটারে নিজের একটি ছবি পোস্ট করেছেন যেটাতে তাঁকে মেঝেতে বসে থাকতে দেখা যায় যখন তাঁর স্বামী নিতিন রাজু একটি ফুলে ভরা থালায় পা রেখে উঁচু চেয়ারে বসে আছেন। দম্পতিকে একটি পুজোর অনুষ্ঠান পালন করতে দেখা যায়। ক্যাপশনে লেখা ছিল, “ভীমনা অমাবস্যা”।

অভিনেত্রীর এই ছবিটি ভীষণ রকম বিপরীতমুখী প্রতিক্রিয়া পেয়েছে এবং 'মিয়োগনিস্টিক' আর 'পিতৃতান্ত্রিক' হওয়ার কারণে অনলাইনে অগণিত বিতর্কের জন্ম দিয়েছে। ছবিটি ভাইরাল হওয়ার সাথে সাথে মহিলাদের বিবাহোত্তর জীবনের পরাধীনতার প্রতিনিধিত্ব করছেন বলেও প্রণিথা সুভাষের বিরুদ্ধে অভিযোগ ও তীব্র সমালোচনার ঝড় তুলেছেন নেটিজেনরা। 

আরও সমালোচিত হয়েছে যখন একজন টুইটার ব্যবহারকারি একই ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, "এমন একটি মেয়েকে বিয়ে করুন যে আপনার জন্য এটি করতে পারে।" চূড়ান্ত অসন্তোষ প্রকাশ করে নেটিজেনরা বিয়ে পর মেয়েদের পরাধীনতা নিয়ে বিতর্ক শুরু করে দিয়েছেন। যে ব্যবহারকারী প্রণিথার মতো একটি মেয়েকে চেয়েছিলেন তাঁকেই উলটে আক্রমণ করেছেন অনেকে। একজন কমেন্টে লিখেছেন, "এমন একজনকে বিয়ে করুন যে আপনার কাছ থেকে এটি আশা করে না।"


একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, “এমন গোলামি চাই না”। অপর একজন বলেছেন, “নারীকে সংস্কৃতি ও ঐতিহ্যের নামে বোকা বানানো হচ্ছে, যা গভীরভাবে পুরুষতান্ত্রিক ও বৈষম্যমূলক। যে কোনও যুক্তিবাদী নারীর উচিত তাঁর অধিকার ও সম্মানের সপক্ষে দাঁড়ানো। এই পশ্চাদপসরণকারী আচারগুলিকে আনন্দের সাথে প্রচার করাটা খুবই অস্বস্তিকর।" আর এক জন বলেছেন, “স্বামীর পায়ের তলায় বসতে হবে, এ কী রকম রীতি? স্বামী-স্ত্রীর একই মর্যাদা হওয়া উচিত।”

উল্লেখ্য, এর উত্তরে অভিনেত্রী বলেছেন যে, তিনি গ্ল্যামার দুনিয়ার মানুষ হতে পারেন, কিন্তু, পরিবারের পুরুষদের মঙ্গলকামনার উদ্দেশ্যে যে আচার অনুষ্ঠান তিনি পারিবারিকভাবে ছোটবেলা থেকে দেখে আসছেন, তা তিনি কখনওই নিন্দুকদের সমালোচনার কারণে বিসর্জন দিতে পারেন না।

এবার 'পুস্পা' খ্যাত রশ্মিকার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন যীশু
পোশাকের উপর দিয়ে উঁকি মারছে 'বেবিবাম্প', ঢিলেঢালা ড্রেসে কি লুকানোর চেষ্টা বিপাশার, ছবি ভাইরাল
হবু সন্তানের জন্য এখন থেকেই ঘর সাজাচ্ছেন পরীমনি, আর মাত্র কিছুদিনের প্রতীক্ষা 

Read more Articles on
Share this article
click me!